26 Sep 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 25 May 2016 শিক্ষা  (পঠিত : 2663) 

স্কলার্সহোমে বর্ধিত বেতন ৩০ মে’র মধ্যে প্রত্যাহারের আল্টিমেটাম, কাল স্মারকলিপি প্রদান

স্কলার্সহোমে বর্ধিত বেতন ৩০ মে’র মধ্যে প্রত্যাহারের
আল্টিমেটাম, কাল স্মারকলিপি প্রদান
     

সিলেট এক্সপ্রেস স্কলার্সহোম স্কুল এন্ড কলেজে অযৌক্তিকভাবে বর্ধিত বেতন আগামী ৩০ মে’র মধ্যে প্রত্যাহারের আল্টিমেটাম দিয়েছে স্কলার্সহোম অভিভাবক ফোরাম।
আজ বুধবার সকালে স্কলার্সহোমের সকল ক্যাম্পাসের সামনে পৃথকভাবে আয়োজিত মানববন্ধন থেকে এই অভিন্ন আল্টিমেটাম দেন ক্ষুব্ধ অভিভাবকরা। এসব কর্মসূচিতে বিভিন্ন শ্লোগান সম্বলিত ব্যানার ফেন্টুন নিয়ে হাজার হাজার পুরুষ মহিলা অভিভাবকরা অংশ নেন।

ভিডিও দেখুন
বক্তারা বলেন,শিক্ষাবর্যের মাঝামাঝি অবৈধভাবে একক সিদ্ধান্ত বেতন বৃদ্ধি কোনোভাবেই অভিভাবকরা মেনে নেবেন না। তারা অবিলম্বে এই অবৈধ সিদ্ধান্ত প্রত্যাহার করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার আহবান জানান। সমাবেশ থেকে আগামীকাল বৃহস্পতিবার ট্রাস্টিসহ সংশিøষ্টদের বরাবরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত ঘোষণা করা হয়। এছাড়া ৩০ মে’র মধ্যে বেতন বৃদ্ধি প্রত্যাহার করে নেয়া না হলে ৩১ মে অভিভাবক ফোরামের যৌথ সভায় বেতন প্রদান বন্ধ সহ পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। স্কলার্সহোমের সাপ্লাই ক্যাম্পাসে সবচেয়ে বড় মানববন্ধন কর্মসূচি পালিত হয়। সকাল সাড়ে ৮ থেকে পুরুষ ও মহিলা অভিভাবকরা ব্যানার ফেস্টুন নিয়ে রাস্তার দুধারে দাড়িয়ে মানববন্ধন পালন করেন। অভিভাবকদের ভিড়ে এক সময় আম্বরখানা শাহী ঈদগাহ সড়ক বন্ধ হয়ে যায়। এ সময় প্রচÐ যানঝটের সৃষ্টি হয়। পরে অভিভাবক ফোরামের নেতৃবৃন্দ ও পুলিশ মানববন্ধনে অংশগ্রহণকারীদের বুঝিয়ে যান চলাচলের ব্যবস্থা করে দেন। এছাড়া ও মানববন্ধন পালিত হয় শাহী ঈদগাহ স্কুল এন্ড কলেজের সামনে, পাঠানটুলা ক্যাম্পাস, মেজরটিলা ক্যাম্পাস ও দক্ষিণ সুরমা ক্যাম্পাসের সামনে।
সাপ্লাই ক্যাম্পাসে মানববন্ধন পরবর্তী সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন শেখ মো. আজাদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লাভলী চৌধুরী, কামাল আহমদ, মাছুমা চৌধুরী, মুরাদ আহমদ, রজত তালুকদার, আলতাব হোসেন, ইউপি চেয়ারম্যান মো¯Íাক আহমদ পলাশ, ইসমাইল হোসেন, শাকির মোর্শেদ, সাংবাদিক শাহাব উদ্দিন শিহাব, সাংবাদিক ফখরুল ইসলাম, পুলিশ কর্মকর্তা মনোয়ার হোসেন, মাসুক আহমদ, মহসিন আহমদ, তানভীর আহমদ, কবির আহমদ চৌধুরী, কয়েস চৌধুরী, রোটারিয়ান আব্দুল মোহিত দিদার, শিউলী বেগম, তাসনিম আক্তার শেফালী, আলেয়া আলম আলো, জলি শিকদার, নাসরিন রশিদ নাহার, শিবলী বেগম, শিপ্্রা রানী দেব, জো¯œা বেগম, আরিফ আহমদ, মুজিবুর রহমান লিটন, সাইফুল ইসলাম, জোমেরা আখতার, দেওয়ান মুরাদ হাসান, সুরজিত রায়, মঈনুদ্দিন তালুকদার প্রমুখ।
স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাসে মানববন্ধন পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন অভিভাবক ফোরামের আহবায়ক সাবেক কাউন্সিলর ফয়জুল আনোয়ার আলাওর। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- শাহ মো. মতছির আলী, তপন মিত্র, উপাধ্যক্ষ জমির উদ্দিন, সাংবাদিক আব্দুল মালিক জাকা, এডভোকেট শরীফ আহমদ চৌধুরী, সাংবাদিক খালেদ আহমদ, আলমগীর আহমদ, প্রকৌশলী শামীম আহমদ, প্রকৌশলী মাহমুদ, ফয়সল আহমদ চৌধুরী, জান্নাত আরা বেগম, শাহান আহমদ চৌধুরী, প্রকাশ চন্দ্র রায়, চেম্বারের সাবেক পরিচালক হানিফ মোহাম্মদ প্রমুখ।
পাঠানটুলা ক্যাম্পাসে সভাপতির বক্তব্য রাখেন অধ্যক্ষ সুজাত আলী রফিক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিটি কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াছ, আফজাল হোসেন, সাংবাদিক সিদ্দিকুর রহমান, সাংবাদিক শাকির হোসাইন, রায়াদ হোসেন প্রমুখ। মেজরটিলা ক্যাম্পাসে সভাপতিত্ব করেন বিশ্বজিত রায় বিশু।
উলেøখ্য, বছরের মাঝামাঝি সময় হঠাৎ করে এক লাফে প্রতিমাসে ৬শ’ টাকা করে বেতন বৃদ্ধির ঘোষণায় অভিভাবকরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। এ রকম কোনো সিদ্ধান্ত ভর্তির সময়ে জানানো হয়নি। হঠাৎ করে গত ৪ মে ছাত্রদের হাতে একটি চিঠি ধরিয়ে দিয়ে প্রতিমাসে ১৪শ’ টাকার পরিবর্তে জুলাই মাস থেকে ২০০০ হাজার টাকা বেতন দেয়ার সিদ্ধান্ত জানিয়ে দেয়া হয়। এতে অভিভাবকদের মধে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। শেষ পর্যন্ত অভিভাবকরা আন্দোলতে নামতে বাধ্য হন।


উলেøখ্য, হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের একটি প্রতিষ্ঠান হচ্ছে স্কলার্সহোম। এই ট্রাস্টের মাধ্যমেই পরিচালিত হয় এই প্রতিষ্ঠান। গত ৪মে সামার ভেকেশন শুরুর আগের দিন এই ট্রাস্টের সদস্য সচিব লোকমান উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত এক চিঠি ছাত্রদের হাতে ধরিয়ে দেয়া হয়,যাতে বেতন বাড়ানোর সিদ্ধান্তের কথা জানানো হয়।
নোটিশে আগামী জুলাই মাস থেকে বর্ধিত টাকাসহ প্রতিমাসে ২০০০ টাকা বেতন পরিশোধ করতে বলা হয়। এ নোটিশ জারির পর থেকে শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে ক্ষোভ বিরাজ করতে থাকে। এ নিয়ে অভিভাবকরা ভেতরে ভেতরে সংগঠিত হতে থাকেন। দফায় দফায় তারা সভায় মিলিত হন। এক পর্যায়ে বুধবার তারা একযোগে মানববন্ধন কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেন।


ভিডিও দেখুন

আরোও ছবি

স্কলার্সহোমে বর্ধিত বেতন ৩০ মে’র মধ্যে প্রত্যাহারের
আল্টিমেটাম, কাল স্মারকলিপি প্রদান স্কলার্সহোমে বর্ধিত বেতন ৩০ মে’র মধ্যে প্রত্যাহারের
আল্টিমেটাম, কাল স্মারকলিপি প্রদান স্কলার্সহোমে বর্ধিত বেতন ৩০ মে’র মধ্যে প্রত্যাহারের
আল্টিমেটাম, কাল স্মারকলিপি প্রদান