18 Dec 2017 : Sylhet, Bangladesh :

সুনামগঞ্জ 13 May 2016 আইন-অপরাধ  (পঠিত : 533) 

সিলেট-সুনামগঞ্জ সড়কে বাস চালকদের দৌরাত্ম

     



মো. সুহেল আলম, সুনামগঞ্জ প্রতিনিধি
সিলেট-সুনামগঞ্জ সড়কে বাস চালকদের দৌরাত্মে অতীষ্ঠ যাত্রীরা। নানাভাবে এই দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের। গতকাল শুক্রবার সিলেট না গিয়েও বাসের সকল যাত্রীদের নিকট থেকে পুরো ভাড়া আদায় করলেন চালক। কর্তৃপÿের সঙ্গে আলাপ করেও সমাধান পাওয়া যায়নি।
জানা যায়, গতকাল শুক্রবার বেসরকারি শিÿক নিবন্ধন পরীÿা থাকায় সাড়ে ৬টার আগেই ৭টার গাড়ির সকল সিট পূর্ণ হয়ে যায়। ফলে নির্ধারিত সময়ের ১০ মিনিট পূর্বে পুরাতন বাস স্টেশন থেকে যাত্রা করে ১৩০ নম্বর গাড়িটি। সিলেট-সুনামগঞ্জ সড়কের তকিরাই এলাকায় ব্রিজের কাজ চলায় তৈরিকৃত বিকল্প রা¯Íায় ট্রাক আটকে পড়ে। ফলে সাময়িকভাবে সরাসরি গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এসময় যাত্রীরা চালকের কাছে ভাড়া ফেরৎ চাইলে তার কারণে গাড়ি বন্ধ হয়নি বলে টাকা দিতে অস্বীকার করে এবং পরীÿায় দেরি হয়ে যাচ্ছে বলার পরও গাড়ি চলাচল স্বাভাবিক না পর্যন্ত অপেÿা করতে বলেন চালক।
এক পর্যায়ে গাড়িতে থাকা সাংবাদিক সুহেল আলম সুনামগঞ্জ বাস মালিক সমিতির সেক্রেটারি বাবুলের সঙ্গে যোগাযোগ করলে তিনি চালককে সমস্যা সমাধান করতে বলেন। কিন্তু এতেও চালক কোনো যাত্রীর টাকা ফেরৎ দেননি।
হাসিনা নামের এক যাত্রী ÿোভের সাথে বলেন, পাশের গাড়ির চালক যাত্রীদের টাকা ফেরৎ দিলেও আমাদের গাড়ির চালক কোনো টাকা ফেরৎ দেননি। অভিযোগ করেও কোনো ফল হয়নি।
এদিকে পুরোনো সমস্যার সমাধান হয়নি বলেও জানান নূরুজ্জামান নামের অপর এক যাত্রী। তিনি বলেন, যাত্রীদের সুবিধার জন্য সিট কমানোর কথা বলে অতিরিক্ত ১০ টাকা করে আদায় করা হচ্ছে প্রায় এক বছর আগ থেকে। সিট দু’একটা কমানো হলেও জায়গায় জায়গায় যাত্রী উঠানো-নামানো, ইঞ্জিনের উপর অতিরিক্ত যাত্রী তোলাসহ নানা দুর্ভোগ তো রয়েই গেছে। তাছাড়া গাড়ির অবস্থাতো খুবই খারাপ। বেশিরভাগ গাড়ির সিটেই পা লম্বা করে বসা যায় না।’


Free Online Accounts Software