19 Jan 2018 : Sylhet, Bangladesh :

6 March 2016 অভিজ্ঞতা  (পঠিত : 1439) 

‘তেলাপোকাও একটা পাখি আর বিএনপিও একটা দল’

   

Riyad Ahmed এর লিখা।   রঙের বাড়ই   পাতা থেকে

 

কুষ্টিয়া: তেলাপোকাও একটা পাখি আর বিএনপিও একটা দল, তার আবার কাউন্সিল, এর চেয়ে হাস্যকর আর কিছুই নেই’ এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

শনিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া শহরের কলকাকলী মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপির ভেতরে কতটুকু গণতন্ত্রের চর্চা আছে সেটা তাদের কর্মকাণ্ড দেখলেই বোঝা যায়। তাদের কাউন্সিল নিয়ে কোন সমস্যা নেই। তবে এই কাউন্সিল নিয়ে যে তামাশা আর নাটক হচ্ছে তা নিয়ে দেশবাসী অন্তত যারা গণতান্ত্রিক চর্চা করে তারা লজ্জাবোধ করছে। তারা বলছে কাউন্সিলে চেয়ারপারসন আর ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন হবে। সবাই জানে বেগম খালেদা জিয়া আর তারেক রহমানের ওই পদ দু’টি কোন প্রতিদ্বন্দ্বী থাকবে না। এই সমস্ত নাটক করে রাজনীতিটাকে একটা রঙ্গমঞ্চ বানিয়ে ফেলেছে বিএনপি। রাজনৈতিক অঙ্গনকে কলুুষিত করেছে তারা। এই সমস্ত রাজনৈতিক দল যত তাড়াতাড়ি সুষ্ঠু রাজনৈতিক ধারায় ফিরে আসবে দেশের জন্য মঙ্গল হবে।

বিএনপির কাউন্সিল নিয়ে আওয়ামী লীগের কোন ভাবনা নেই উল্লেখ করে হানিফ বলেন, বিএনপি কোন রাজনৈতিক দলই না, যেটাকে নিয়ে আওয়ামী লীগের কোন ভাবনা আছে। এটা একটা জগাখিচুড়ি দল। ক্ষমতায় থেকে হালুয়া-রুটি খাওয়া দল। কাউন্সিল নিয়ে বিএনপির তামাশা দেশবাসী দেখছে এবং এর জবাবও তারা পাবে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পুলিশ সুপার প্রলয় চিসিম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রবিউল ইসলাম, কুষ্টিয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দ্বী প্রমুখ।


Free Online Accounts Software