বর্ডার গার্ড স্কুল এন্ড কলেজ-এর বঙ্গবন্ধুর ৪০তম শাহাদত বার্ষিকী পালন
   24 Oct 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 15 August 2015 দিবস  (পঠিত : 1461) 

বর্ডার গার্ড স্কুল এন্ড কলেজ-এর বঙ্গবন্ধুর ৪০তম শাহাদত বার্ষিকী পালন

বর্ডার গার্ড স্কুল এন্ড কলেজ-এর বঙ্গবন্ধুর ৪০তম শাহাদত বার্ষিকী পালন
     

মাহমুদ পারভেজ
বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ, সিলেট-এর উদ্যোগে পালিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। কর্মসূচির মধ্যে ছিলো গ্র“প ভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও বিশেষ দোয়া মাহফিল। সভায় প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ মোঃ ফয়জুল হক বলেন, বাঙালির মহানায়ক ও অবিসংবাদিত নেতা ছিলেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি এদেশের মানুষকে পরাধীনতা থেকে মুক্তির পথ দেখিয়ে ছিলেন। আমাদেরকে এনে দিয়েছিলেন একটি স্বাধীন সার্বভৌম ভূখন্ড। অথচ এদেশের কিছু কুলাঙ্গাররা পরিকল্পিতভাবে ১৫ আগস্ট পরিবারসহ বঙ্গবন্ধুকে হত্যা করে গোটা জাতির সাথে বেইমানী করেছিলো। জাতির পিতার নৃশংস হত্যাকান্ড বাঙালীর জীবনে সবচেয়ে বড় দুঃখজনক ঘটনা। জাতি কখনো তাদেরকে ক্ষমা করবেনা।

শনিবার বেলা ১১টায় নগরীর আখালিয়াস্থ বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজ-এর ভবন কক্ষে এ চিত্রাংকন প্রতিযোগীতা, আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও বিশেষ মোনাজাত দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কলেজের সহকারী প্রধান শিক্ষক আব্দুল আহাদের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মোঃ রশিদ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কলেজের গভনির্ং বোডির উপদেষ্ঠা এম. এস. আলী, সিনিয়র শিক্ষক সুদীপ কুমার দাশ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোঃ ওলিউল্লাহ খান ও অনুষ্ঠানের শেষে মোনাজাত পরিচালনা করেন ধর্মীয় শিক্ষক মোঃ ফরিদ আহমদ।

বক্তারা তাদের বক্তব্যে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং জাতির জনকের দু:খজনক অকাল প্রয়াণে স্বাধীন বাংলাদেশের অগ্রযাত্রায় যে অপূরণীয় ক্ষতি হয়েছে তার বর্ণনা দেন। তারা শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার আহবান জানান।


Free Online Accounts Software