22 Jan 2018 : Sylhet, Bangladesh :

সিলেট 8 July 2015 ইসলাম ও জীবন  (পঠিত : 1909) 

ইবাদত কবুলের জন্য হালাল উপার্জন অপরিহার্য্য ------ছারছীনার পীর ছাহেব কিবলাহ

ইবাদত কবুলের জন্য 
হালাল উপার্জন অপরিহার্য্য
------ছারছীনার পীর ছাহেব কিবলাহ
     

মাহমুদ পারভেজ

ছারছীনা দরবার শরীফের পীরে কামেল মুজাদ্দিদে জামান হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুলøাহ-এর সিলেট আগমন উপলÿ্যে বাংলাদেশ জমইয়তে হিযবুলøাহ, সিলেট বিভাগ-এর উদ্যোগে ও দারুসুন্নাত জালালিয়া মুহিব্বিয়া দীনিয়া মাদরাসার ব্যাবস্থাপনায় ইফতার মাহফিল ও জমইয়তে হিযবুলøাহ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার নগরীর ধোপাদিঘীর পারস্থ একটি অভিজাত কমিউনিটি সেন্টারে এ ইফতার মাহফিল ও জমইয়তে হিযবুলøাহ সম্মেলন অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে পীরে কামেল মুজাদ্দিদে জামান হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুলøাহ বলেন, ইবাদত কবুলের জন্য হালাল উপার্জন করা অপরিহার্য্য। কেননা অবৈধ পন্থায় উপার্জন ইসলামী শরিয়ত সমর্থন করে না। আমাদেরকে এমন পন্থায় সম্পদ উপার্জন করতে হবে যা বৈধ। অবৈধ পন্থায় উপার্জিত খাদ্য গ্রহণ করলেও ইবাদত কবুল হয় না। কেননা ইবাদত কবুলের পূর্বশর্ত হলো হালাল উপার্জন।
এসময় বক্তব্য রাখেন ছারছীনা কামিল মাদরাসার সাবেক ভাইস প্রিন্সিপাল আলøামা মুফতি মো¯Íফা হামিদী সাহেব, ছারছীনা কামিল মাদরাসার মুহাদ্দিস হযরত মাওলানা রুহুল আমিন আফছারী, বাংলাদেশ জমইয়তে হিযবুলøাহ কেন্দ্রীয় মুবালিøগ হযরত মাওলানা হেমায়েত বিন তৈয়ব, ঢাকা বিশ্ববিদ্যালয়েরর আরবী বিভাগের অধ্যাপক হযরত মাওলানা রুহুল আমিন, হুজুরের ছোট ছেলে হাফিজ শাহ আবু বকর মোহাম্মদ নেছারুলøাহ প্রমুখ।


Free Online Accounts Software