19 Jan 2018 : Sylhet, Bangladesh :

সিলেট 4 December 2014 সাহিত্য-সংস্কৃতি  (পঠিত : 21812) 

ঘরে বসে ফেসবুকে লাখ টাকা আয়

  ঘরে  বসে ফেসবুকে
 			      লাখ টাকা আয়
     

জি.এম. নজরুল ইসলাম:
ইন্টারনেটে টাকা আয় করা যায় এটা আমরা অনেকেই জানি। বিশেষ করে যারা আউটসোসিংয়ের কাজ করেন তারা দেশের জন্যে প্রচুর বৈদেশিক মুদ্রা আয় করে আনছেন আর বলা বাহুল্য বাংলাদেশ বর্তমানে বিশ্বের মধ্যে আউটসোসিংয়ে ৩য় অবস্থানে রয়েছে । আর এই অবস্থায় অনেকেই ভাবছেন কিভাবে এই প্রযুক্তিকে কাজ লাগিয়ে আয় করা যায় । তরুণ প্রযুক্তিপ্রেমীরা বসে নেই আয়ের জন্যে যে যেভাবে পারেন আইটি’র কাজ শিখছেন কেউ এই মেধাকে দেশে আর কেউ বা দেশের বাইরে কাজে লাগাচ্ছেন ।
বর্তমানে বাংলাদেশে গার্মেন্টর্স শিল্পের পর সবচেয়ে বেশি রেমিট্যান্স আশা করা হচ্ছে আউটসোসিং ইনকামে । এইরকম একটি ব্যতিক্রম সংবাদ হচ্ছে যে , ইন্টারনেট ব্যবহার করে নিজে কিভাবে এ রকম অর্থ আয় করবেন সেটা জানার ইচ্ছা ইতিমধ্যে অনেকের মধ্যে জেগে উঠেছে। আপনি যদি ফেসবুক ব্যবহার করা জানেন তাহলে আপনাদের কৌতুহল মেটাতে সত্যি সত্যি ই সামাজিক যোগাযোগ সাইড “ফেসবুক ” ব্যবহার করে কিভাবে অর্থ উপার্জন করবেন লন্ডন প্রবাসী এবং সিলেটের কৃতী সন্তান বাংলাদেশী তরুণ আবির খান তা ই করেছেন । ব্রিটিশ কম্পিউটার সোসাইটির সদস্য ও মাইক্রোসফট সার্টিফাইড এই সিস্টেম ইজ্ঞিনিয়ার দীর্ঘ ৬ বছর ধরে নিরলসভাবে খোঁজা শুরু করেন “ ফেসবুক ” থেকে আয়ের উপায় । ১ বছরের বেশি সময় ধরে এটা নিয়ে গবেষণা করে খুঁজে বের করেন একটি পদ্বতি, যার মাধ্যমে যে কেউ ই বাংলাদেশে বসে খুব সহজে ই “ ফেসবুক ” থেকে লক্ষ টাকা আয় করতে পারবেন । অবশেষ তিনি “ফেসবুক ” ব্যবহার করে প্রতিদিন ৩ শ ’ ডলার আয় করার উপায় সর্ম্পকে লিখেছেন ‘ফেসবুক ক্যাশ ফর্মূলা ’ নামের একটি ই-বুক ।
শীর্ষ ইন্টারনেট মার্কেটাররা জানেন ফেসবুকে ট্রাফিক পাওয়ার সর্বোত্তম পদ্বতি হচ্ছে নিজের ফ্যান পেইজ তৈরি করা এবং বেশি বেশি ‘ লাইক ’ পাওয়া । এজন্যে আপনার লাগবে একটি
“ফেসবুক ”একাউন্ট । যদি আপনর আয়েব সাইট কিংবা বিক্রি করার মতো কোন ধরনের পণ্য না ও থাকে তবু ও দৈনিক ৩ শ’ ডলার আয় করতে পারবেন আর তা ই দেখানো হয়েছে এই ই-বুকটিতে ।


দেখানো হয়েছে কিভাবে আপনি ধাপে ধাপে আয়ের পথে অগ্রস হবেন । বইটির বিভিন্ন জায়গায় স্ক্রৗন শর্ট ব্যবহার করা হয়েছে যাতে আপনি ধাপগুলি সহজে ই বুঝতে পারেন । আপনার তৈরি করা ফ্যান পেইজে কিভাবে প্রচুর ট্রাফিক আনবেন ? কিভাবে আপনার ‘ ফ্যান ’ পেজটিকে ব্যাপক প্রচার করবেন তা ই আবির খান সম্পাদিত এই ই বুকে সুন্দরভাবে তুলে ধরা হয়েছে এছাড়া ও লেখকের অভিজ্ঞতার আলোকে অনেক গুরুত্বূর্ণ টিপসৃ ও দেয়া হয়েছে । এই - ই - বুকের মাধ্যমে কিভাবে লেখক প্রচুর ট্রাফিক পেয়েছেন আর অতি অল্প সময়ে কিভাবে তিনি কিভাবে ফ্যান সংগ্রহ করেছেন এই সব সফলতার বাস্তব টিপস তুলে ধরা হয়েছে। দেয়া আছে ফেসবুকের ফলোয়ার বাড়ানো ছাড়া ও লাখপতি হওয়ার অনেক টিপস ও। অবাক শোনালে ও বর্তমানে ইজ্ঞিনিয়ার আবির খানের দৈনিক আয় ১ হাজার ডলার যা কখনো কখনো বেড়ে দাড়াচ্ছে২-৩ হাজারের ও বেশি ।

বইটি-তে তিনি কিছু সফল ব্যক্তির কথা ও তাঁর কয়েকজন শিক্ষার্থীর ভিডিও তুলে ধরেছেন যাতে পাঠকের ফেসবুক থেকে আয়ের উপায় বুঝতে সহজ হয় । বইটি সর্ম্পকে এবং সার্বিক তথ্য জানতে ভিজিট করতে পারেন www.bdonlineincome.com এই ওয়েবসাইডে ।


Free Online Accounts Software