17 Dec 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 29 November 2014 খেলাধুলা  (পঠিত : 4341) 

“৪র্থ ক্রিটিকাল মাস” সাইকেলের মাঝে বাশ বেঁধে গাড়ি

“৪র্থ ক্রিটিকাল মাস”  সাইকেলের মাঝে বাশ বেঁধে গাড়ি
     


রাফিদুল ইসলাম চৌধুরীঃ জমকাল আর বর্ণিল আয়োজনের মাধ্যমে শেষ হল “৪র্থ ক্রিটিকাল মাস” । এর আগে ৩ টি ক্রিটিকাল মাস একদম সাধরন ভাবে অনুষ্ঠিত হয়। কিন্তু এবারের আয়োজনটি একটু অন্যরকম ভাবে সাজানো হয়েছিল।
রেলিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কিন ব্রিজে গিয়ে শেষ হয়।
“ক্রিটিকাল মাস” এর উদ্দেশ্য হল সবার মাঝে সাইক্লিং আলো ছড়িয়ে দেয়া। আগের ৩ টি “ক্রিটিকাল মাস” এ শুধুমাত্র সাইকেল রেলির মাধ্যমে হয়েছিল। এবার একটি সাইকেলের মাঝে বাশ বেঁধে গাড়ি বানানো হয়। এর উদ্দেশ্য হল একটি গাড়ি কতটুকু জায়গা নেয়, আর একটা সাইকেল কতটুকু জায়গা নেয়।
রেলি শেষে “৪র্থ ক্রিটিকাল মাস” এর ন্যাভিগেটর আরিফ বলেন, “ক্রিটিকাল মাসে” সাইক্লিস্টদের মিলন মেলা বসে। তবে এর মাধ্যমে আমরা সবার মাঝে সাইক্লিং আলো ছড়িয়ে দিতে চাই। এবারের “ক্রিটিকাল মাস” এর উদ্দেশ্য হল যানজট নিরসনে যে সাইকেল বিরাট ভুমিকা পালন করে তা সবাইকে জানানো। একটা সাইকেল রাস্তার খুবই সামান্য জায়গা দখল করে। কিন্তু একটি গাড়ি প্রচুর জায়গা দখল করে। তাই আমরা সাইকেলের মধ্যে বাঁশ বেঁধে গাড়ি বানিয়েছি। আমরা বুঝাতে চাই যে যানজট নিরসনে সাইকেল বিরাট ভূমিকা পালন করবে।
৪র্থ ক্রিটিকাল মাসে সেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করেন মুবিন রেহমান, তুষার চক্রবর্তী, কান্তি লাল বৈদ্য, মাহাদি আহমেদ, স্বপ্নিল চৌধুরী, তন্ময় ইসলাম, সাহিদ আহমেদ, শাকিল আজিজ, রাফিদুল ইসলাম সহ আরও অনেকে।


Free Online Accounts Software