18 Aug 2017 : Sylhet, Bangladesh :

সিলেট 28 October 2014 শিক্ষা  (পঠিত : 1908) 

দক্ষ ইনজিনিয়ার তৈরী করতে TEP এর সেমিনার অনুষ্ঠিত

দক্ষ ইনজিনিয়ার তৈরী করতে TEP এর  সেমিনার অনুষ্ঠিত
     

TEP Solution & Consulting Inc. USA এর উদ্যোগে নগরীর হাউজিং এষ্টেটস্থ অফিসে Software testing Engineering Course উপলক্ষে এক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক সিলেট সুরমার নির্বাহী সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী দীপু এবং আমেরিকান দূতাবাসের প্রতিনিধি মিস ক্যাথি গ্রীণ।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন TEP Solution & Consulting Inc. USA এর অন্যতম পরিচালক এম হোসেন আহমদ।TEP Solution & Consulting Inc. USA এর কার্যক্রমের উপর আমেরিকার ভার্জিনিয়া থেকে প্রতিষ্ঠানের অন্যতম প্রশিক্ষক ইনজিনিয়ার নজরুল ইসলাম এবং নিউজার্সি থেকে ইনজিনিয়ার রুহেল আহমদ বক্তব্য রাখেন।

মিস ক্যাথি গ্রীণ বলেন যে, আমেরিকা একটি স্বপ্নের দেশ কিন্তু সে স্বপ্ন বাস্তুবাযনের জন্য আমেরিকায় পাড়ি দেওয়ার আগে পরিকল্পনামাফিক অগ্রসর হতে হবে। এজন্য Software testing Engineering Course অত্যন্ত যোগ উপযোগী প্রশিক্ষণ।

প্রশিক্ষক ইনজিনিয়ার নজরুল ইসলাম বলেন, আমেরিকা, ইংল্যান্ড, কানাডা প্রভৃতি দেশে বর্তমানে প্রচুর পরিমানে Software testing Engineer দরকার। এজন্য এসব দেশের সরকার পৃথিবীর বিভিন্ন দেশ থেকে দক্ষ Software testing Engineer খুজছে। TEP Solution & Consulting Inc. USA `দক্ষ Software tester তৈরীর কাজটি ২০০১ সাল থেকে আমেরিকার বিভিন্ন অংগরাজ্যে করে যাচ্ছে। সামপ্রতিক কালে উন্নত বিশ্বে বাংলাদেশী ইমিগ্রান্টদের আগমন উলেøখযোগ্য পরিমাণে বৃদ্ধি পাওয়ায় সিলেটের হাউজিং এষ্টেট-এ ২০১৩ সাল থেকে Software testing Engineering Course পরিচালনা করা হচ্ছে।

ইনজিনিয়ার রুহেল আহমদ বলেন, যোগপোযোগী কর্মদক্ষতা এবং ভাষাগত যোগ্যতা না থাকায় উন্নত বিশ্বে বাংলাদেশী ইমিগ্রান্টদের কে বিভিন্ন ধরনের প্রতিকুলতার সম্মুখীন হতে হয়। অনেকের প্রচুর প্রতিশ্রুতিশীল ও সম্ভাবনাময় ভবিষ্যত নষ্ট হযে যায়। এজন্য উপযোক্ত কর্ম দক্ষতা ও ভাষাগত যোগ্যতা থাকা অত্যাবশ্যক।

সেমিনারে সিলেটের বিভিন্ন পেশার লোকজন অংশগ্রহন করেন। সেমিনারে TEP Solution & Consulting Inc. USA এর কার্যক্রম এবং Software testing Engineering Course এ অংশগ্রহনের www.qaelearn.com এ লগ-ইন করে অথবা ০১৭১১৭০০৯৩৯, ০১৭১৪৩৩১৬৭৪ নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন TEP Solution & Consulting Inc. USA এর অন্যতম পরিচালক মো: জাহিদুল ইসলাম ও রুমান আহমদ।



   অন্য পত্রিকার সংবাদ  অভিজ্ঞতা  আইন-অপরাধ  আত্মজীবনি  আলোকিত মুখ  ইসলাম ও জীবন  ঈদ কেনাকাটা  উপন্যাস  এক্সপ্রেস লাইফ স্টাইল  কবিতা  খেলাধুলা  গল্প  ছড়া  দিবস  দূর্ঘটনা  নির্বাচন  প্রকৃতি পরিবেশ  প্রবাস  প্রশাসন  বিবিধ  বিশ্ববিদ্যালয়  ব্যক্তিত্ব  ব্যবসা-বাণিজ্য  মনের জানালা  মিডিয়া ওয়াচ  মুক্তিযুদ্ধ  যে কথা হয়নি বলা  রাজনীতি  শিক্ষা  সমসাময়ীক বিষয়  সমসাময়ীক লেখা  সমৃদ্ধ বাংলাদেশ  সাইক্লিং  সাক্ষাৎকার  সাফল্য  সার্ভিস ক্লাব  সাহিত্য-সংস্কৃতি  সিটি কর্পোরেশন  স্বাস্থ্য  স্মৃতি  হ য ব র ল  হরতাল-অবরোধ