| নীতিমালা | আজ 18 Oct 2017 : Sylhet, Bangladesh :
    উপজেলা চেয়ারম্যানকে বিএনপি থেকে বহিস্কার  দিনাজপুরে ছাত্র ফ্রন্ট এর ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন ও প্রতীকী গণভোটের ফলাফল প্রকাশ  সবমানুষই জানে, সবাই কি তা মানে?  “শ্রাবন দিনের কাব্য” এক দুঃখ-বেদনা বিরহের প্রতীক  দিনাজপুরে তেল-গ্যাস, খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত  তেভাগা আন্দোলনের প্রথম শহীদ সমিরুদ্দিন ও শিবরাম মাঝির স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি   ভ্রমণপিপাসু হে সম্মানিত পর্যটক স্ববান্ধব সিলেটে আমন্ত্রণ  রংধনু উদয়ে নীলিমা রাঙিয়ে  গোল্ডেন ৫ পেয়েছেন ফিহা

| সিলেট এক্সপ্রেস ডট কম | লেখালেখি | নারী অঙ্গন | ছবি গ্যালারী |
এখানে আপনি লিখবেন। পড়বে সারা বিশ্ব। লিখা ও মন্তব্য করার জন্য Log In হোন। User ID না থাকলে Registration করুন। আপনার দৈনন্দিন হিসাব অনলাইনে রাখতে চান?
ইমেইলঃপাসওয়ার্ডঃ
Md. Mahbubur Rahman মৌলভীবাজার, সিলেটMd. Mahbubur Rahman এর ভূবন

নামঃ Md. Mahbubur Rahman
ঠিকানাঃ মৌলভীবাজার, সিলেট
Web Address:
http://www.somewhereinblog.net/tanmaybd

আমার সম্পর্কে আরো কিছুঃ
আমি জন্মের প্রয়োজনে ছোট হয়েছিলাম ; এখন মৃত্যুর প্রয়োজনে বড় হচ্ছি।
Md. Mahbubur Rahman এর লিখা মতামত গুলোঃ
লিখেছেনঃMd. Mahbubur RahmanMd. Mahbubur Rahman,মৌলভীবাজার, সিলেট

.: 10 September 2016 : গল্প : (পঠিতঃ 1394 বার) :.
গল্পঃ মায়াদের গরু।


সকালে ঘুম ভাঙ্গল গরুর ডাকের শব্দে। সামনেই কোরবানির ঈদ। গরুর ডাকে ঘুম ভাঙ্গটা অবাক হওয়ার মতো তেমন কিছু না। জানালা দিয়ে উকি দিলাম। আমাদের পাশের বাসার ভারাটিয়া মজিব আঙ্কেল ঈদের জন্য গরু কিনে এনেছেন। সেই গরু এখন সবাই খুটিয়ে খুটিয়ে দেখছে, আর প্রশংসা করছে। মজিব আঙ্কেলের মুখে এক ধরণে »বাকিটুকু

লিখেছেনঃMd. Mahbubur RahmanMd. Mahbubur Rahman,মৌলভীবাজার, সিলেট

.: 5 August 2016 : গল্প : (পঠিতঃ 1630 বার) :.
মাঁয়া


মাঁয়া

-হ্যালো!
-হ্যালো তনু!??
-শুনছি বল।
-মোবাইল বন্ধ রাখছিলি কেন?
-ইচ্ছা হইছে তাই!
-ইচ্ছে হলেই সব কাজ করতে
হবে??
- হুঁ।
-আমার কথা একটুকুও ভাবলি
না??
-ভাবা ভাবির কি আছে??
- এখনও রাগ করে থাকবি আমার
উপর?
- আমি কারো উপর রেগে নেই।
-আর কখনো করব না এরকম!
- ও আচ্ছা।
-এভাবে ও আচ্ছা বলছিস কেন??
-মন চাইলো তাই।
-তনু তুই যখন আমা »বাকিটুকু

লিখেছেনঃMd. Mahbubur RahmanMd. Mahbubur Rahman,মৌলভীবাজার, সিলেট

.: 4 August 2016 : সমসাময়ীক বিষয় : (পঠিতঃ 873 বার) :.
'তনু'


'তনু'

সে এক অনেকদিন আগের কথা। একদেশে বাস করত এক তনু। একদিন তাকে ধর্ষণ করা হয়।
.
তারপর..
.
বাকিটা ইতিহাস!! :( »বাকিটুকু

লিখেছেনঃMd. Mahbubur RahmanMd. Mahbubur Rahman,মৌলভীবাজার, সিলেট

.: 3 June 2016 : সমসাময়ীক বিষয় : (পঠিতঃ 634 বার) :.
ধর্ষণের খবরগুলো...!!


আমাদের সাংবাদিকেরা পেপার-পত্রিকায় এমন সুন্দর করে ধর্ষণের খবরগুলো গুছিয়ে পিছিয়ে লিখে ;
দেখে মনে হয়, এদের চটি পেজের এডমিন হিসেবে চালিয়ে দিলেও বিচিত্র হবে না। »বাকিটুকু

লিখেছেনঃMd. Mahbubur RahmanMd. Mahbubur Rahman,মৌলভীবাজার, সিলেট

.: 23 February 2016 : গল্প : (পঠিতঃ 2092 বার) :.
Biskut Pagli..!!


মেয়েটা ছিল ফেইসবুকে নতুন।
এবং স্বভাবতই টাকলা। তার
আইডি নেইম এর প্রথম অংশ
ছিল বৃষ্টি যা ইংরেজিতে
লিখেছিলো Bisty।
আমার আবার টাকলা দের সাথে
চ্যাট করতে মজা লাগতো। তাই
মজা লুটার জন্য ওরে মেসেজ
দিছিলাম...
- হাই
- helo
- কেমন আছেন?
- balo, apne?
- হাহা, আমি ভাল। তা কি
করছেন?
- biskut kacci. apne?
- হাহা, বিস্কুট?
- ho, hasen kan?
- হাস »বাকিটুকু

লিখেছেনঃMd. Mahbubur RahmanMd. Mahbubur Rahman,মৌলভীবাজার, সিলেট

.: 16 December 2015 : আত্মজীবনি : (পঠিতঃ 1394 বার) :.
Morning to Night !!


ভোর ৫:০০টা।
ঘড়িতে এলার্ম বাজলো। ঘুম
থেকে উঠে হাত-মুখ ধোয়ে ওযু
করে ফজর নামাজ পড়লাম।
নামাজ শেষে মসজিদ থেকে
ফিরে কিছুক্ষণ বাইরে হাটা-
হাটি করলাম। তারপর ঘরে এসে
স্যারের বাসার পড়া কিছু শেষ
করলাম। আস্তে আস্তে ৭টা
বাজল। নাস্তা সেরে স্যারের
বাসার উদ্দেশ্যে দৌড়
লাগালাম।
৮-৯টা, স্যারের বাস »বাকিটুকু

লিখেছেনঃMd. Mahbubur RahmanMd. Mahbubur Rahman,মৌলভীবাজার, সিলেট

.: 16 December 2015 : আত্মজীবনি : (পঠিতঃ 1209 বার) :.
Morning to Night !!


ভোর ৫:০০টা।
ঘড়িতে এলার্ম বাজলো। ঘুম
থেকে উঠে হাত-মুখ ধোয়ে ওযু
করে ফজর নামাজ পড়লাম।
নামাজ শেষে মসজিদ থেকে
ফিরে কিছুক্ষণ বাইরে হাটা-
হাটি করলাম। তারপর ঘরে এসে
স্যারের বাসার পড়া কিছু শেষ
করলাম। আস্তে আস্তে ৭টা
বাজল। নাস্তা সেরে স্যারের
বাসার উদ্দেশ্যে দৌড়
লাগালাম।
৮-৯টা, স্যারের বাস »বাকিটুকু

লিখেছেনঃMd. Mahbubur RahmanMd. Mahbubur Rahman,মৌলভীবাজার, সিলেট

.: 16 December 2015 : সমসাময়ীক বিষয় : (পঠিতঃ 1399 বার) :.
মহান আল্লাহ্ তা'আলার গুণবাচক কিছু নাম ও এর ফজিলতসমূহ:


«» আল্লাহ্- মনে দৃঢ়তা ও
বিশ্বাস স্থাপিত হবে।
«» আর রাহীম- বিপদ থেকে
মুক্তি লাভ।
«» আস সালামু- রোগ থেকে
আরোগ্য লাভ।
«» আল খালিকু- চেহারা নূরানী
হবে।
«» আল আলীমু- জ্ঞানের দ্বার
খুলে দিবেন।
«» আল বাসীরু- অন্তরে ইমানের
নূর দান করবেন।
«» আল আযীমু- মর্যাদা ও
সম্মান লাভ ক »বাকিটুকু

লিখেছেনঃMd. Mahbubur RahmanMd. Mahbubur Rahman,মৌলভীবাজার, সিলেট

.: 15 December 2015 : কবিতা : (পঠিতঃ 716 বার) :.
আল্লাহর পথ


-»»আমি মুসলিম, তুমি মুসলিম,
আমরা দুজন ভাই,,
চলো আমরা সবাই মিলে
আল্লাহর পথে যাই।

-»»এই দুনিয়া থাকবে না আর,
থাকবে না চিরকাল,,
পাপের বোঝা মাথায় নিয়ে,
চাই না যেতে পরকাল।

-»»চলব আমরা সঠিক পথে,
করবো না খারাপ কাজ,,
মৃত্যু আসতে কতক্ষণ বাকি,
কাল না হয় আজ।

-»»আল্লাহ্ আমাদের সাহায্যে »বাকিটুকু

লিখেছেনঃMd. Mahbubur RahmanMd. Mahbubur Rahman,মৌলভীবাজার, সিলেট

.: 15 December 2015 : সমসাময়ীক বিষয় : (পঠিতঃ 781 বার) :.
॥ ফেসবুকের কিছু অজানা তথ্য ॥


১. ফেসবুকের সবার আগে নাম
ছিল 'facemash', তারপর নাম হয়
Thefacebook. ২০০৫ সাল থেকে
নাম হয় 'facebook'.
..
২. ফেসবুকে ১বিলিয়ন বা
১০০কোটি অ্যাকটিভ ইউজার
আছে। যার মধ্যে অন্তত অর্ধেক
ইউজার প্রতিদিন ফেসবুকে লগ
ইন করেন। মানে দাঁড়ালো
বিশ্বের সাতজন লোকের মধ্যে
একজন ফেসবুক ব্যবহার করে।
..
৩. অস্ট্রেলিয়ায় এক ম »বাকিটুকু

লিখেছেনঃMd. Mahbubur RahmanMd. Mahbubur Rahman,মৌলভীবাজার, সিলেট

.: 5 November 2015 : কবিতা : (পঠিতঃ 1115 বার) :.
কবর


»» ঐ দেখা যায় কবরস্থান,
ওটাই আসল বাড়ি।
ঐখানে তে ফেরেস্তারা থাকে সারি সারি।
»» ও কবর তুই চাস কি?
টাকা-পয়সা পাস কি?
ঘুষ তো আমি খাই না,
টাকা-পয়সা চাই না।
আমল নিয়ে আয়,
নইলে যে তোর থাকবে না উপায়।
»» জানি আমি সবি জানি,
তবুও করি নাফরমানি।
হেলায় খেলায় দিন কাটিয়ে,
জীবন করি পার।
আমলনামায় পু »বাকিটুকু

লিখেছেনঃMd. Mahbubur RahmanMd. Mahbubur Rahman,মৌলভীবাজার, সিলেট

.: 16 October 2015 : মনের জানালা : (পঠিতঃ 5998 বার) :.
জোৎস্না


জোৎস্না

কোনো কোনো রাতে অপূর্ব জোছনা হয়।
সারা ঘর নরম আলোয় ভাসতে থাকে।
ভাবি, একা একা বেড়ালে বেশ হতো।
আবার চাদর মুড়ি দিয়ে নিজেকে গুটিয়ে ফেলি।
যেন বাইরের উথাল পাথাল চাঁদের আলোর সঙ্গে আমার কোনো যোগ নেই।। »বাকিটুকু

লিখেছেনঃMd. Mahbubur RahmanMd. Mahbubur Rahman,মৌলভীবাজার, সিলেট

.: 11 October 2015 : সমসাময়ীক বিষয় : (পঠিতঃ 1258 বার) :.
ভালোবাসা...


ভালবাসা হল একটা বই,
আর ভুল বুঝাবুঝি হল একটা পৃষ্ঠা।
.
একটা পৃষ্ঠার জন্য কখনো সমস্ত বইটি ফেলে দিও না।। »বাকিটুকু

লিখেছেনঃMd. Mahbubur RahmanMd. Mahbubur Rahman,মৌলভীবাজার, সিলেট

.: 9 October 2015 : যে কথা হয়নি বলা : (পঠিতঃ 927 বার) :.
ফানুস ।।


"আমাকে একশ' ফানুস এনে দিবে?
আকাশটা জুড়ে কিছু ফানুস উড়াই!" »বাকিটুকু

আর্কাইভস
Jan 2017
Dec 2016
Nov 2016
Oct 2016
Sep 2016
Aug 2016
Jul 2016
Jun 2016
May 2016
Apr 2016
Mar 2016
Feb 2016
Jan 2016
Dec 2015
Nov 2015
Oct 2015
Sep 2015
Aug 2015
Jul 2015
Jun 2015
May 2015
Apr 2015
Mar 2015
Feb 2015
Jan 2015
Dec 2014
Nov 2014
Oct 2014
Sep 2014
Aug 2014

অন্যান্য পাতা
 অভিজ্ঞতা
 আত্মজীবনি
 উপন্যাস
 কবিতা
 গল্প
 ছড়া
 মনের জানালা
 যে কথা হয়নি বলা
 সমসাময়ীক বিষয়
 সমৃদ্ধ বাংলাদেশ
 সাফল্য
 স্মৃতি
 হ য ব র ল


| Next
Free Online Accounts Software
পাঠকের মতামত
(পাঠকের মতামতের এর জন্য সিলেট এক্সপ্রেস ডট কম কর্তৃপক্ষ দায়ী নয়)

29 December 2016 তারিখে sachin roy লিখেছেনঃ শচীন চন্দ্র রায়,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ২৮শে ডিসেম্বর দিনাজপুর জেলা পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য পদে শরিফুলের বিজয় । মোঃ শরিফুল ইসলাম প্রধান তালা মার্কায় ব ...

1 September 2016 তারিখে Rajib Hassan Brahmanbaria লিখেছেনঃ আমি কিভাবে লিখবো জানালে ভাল হয়। ...

1 September 2016 তারিখে Rajib Hassan Brahmanbaria লিখেছেনঃ thanks ...

1 September 2016 তারিখে Rajib Hassan Brahmanbaria লিখেছেনঃ really ...

4 July 2016 তারিখে Alamgir kabir. Raninagar. Naogaon. Rajshahi. Bangladesh. / রাণীনগর, নওগাঁ, রাজশাহী, ঢাকা, বাংলাদেশ। লিখেছেনঃ ভিক্ষা কর আমায় সাথে নিস ...

4 July 2016 তারিখে Alamgir kabir. Raninagar. Naogaon. Rajshahi. Bangladesh. / রাণীনগর, নওগাঁ, রাজশাহী, ঢাকা, বাংলাদেশ। লিখেছেনঃ ভিক্ষা কর আমায় সাথে নিস ...

15 June 2016 তারিখে mansorul islam natrakona,kandua লিখেছেনঃ ভাই টাকা কত দিন কাজ করলে দিবেন টাকা কিবাবে নিব একটু জানান ...

14 June 2016 তারিখে mansorul islam natrakona,kandua লিখেছেনঃ রঙের বাড়ই ডক কম একটি সুন্দর কমপানি ...

13 June 2016 তারিখে Md.Fazlul Hoque Mothora para,Shariakandi,Bogra. লিখেছেনঃ আমি কত বার পোস্ট করছি কেন হয় না আপনাদের ধান্দা করা সুধু মানুষ কে হয়রানি করা । ...

12 June 2016 তারিখে Md.Fazlul Hoque Mothora para,Shariakandi,Bogra. লিখেছেনঃ ভাই কি ভাবে টাকা ইনকাম করব আমি পারি না তো ।এক বার বুঝিয়ে দিন । ...

12 June 2016 তারিখে RUSHEN JR সোনাপুর, রৌমারী, কুড়িগ্রাম। ডাজ:019593217618 লিখেছেনঃ supar ...

2 June 2016 তারিখে Md.Fazlul Hoque Mothora para,Shariakandi,Bogra. লিখেছেনঃ আমি বুঝতেই পারি নাই তো কিভাবে কাজ করব,আর কিভাবে টাকা ইনকাম করবো। ...


পাঠকের আরো মতামত»

সপ্তাহের আলোচিত লিখা

www.SylhetExpress.com - First Online NEWS Paper in Sylhet, Bangladesh.

Editor: Abdul Baten Foisal Cell : 01711-334641 e-mail : news@SylhetExpress.com
Editorial Manager : Abdul Muhit Didar Cell : 01730-122051 e-mail : syfdianews@gmail.com
Photographer : Abdul Mumin Imran Cell : 01733083999 e-mail : news@sylhetexpress.com
Reporter : Mahmud Parvez Staff Reporter : Taslima Khanom Bithee

Designed and Developed by : A.S.H. Imranul Islam. e-mail : imranul.zyl@gmail.com

Best View on Internet Explore, Mozilla Firefox, Google Chrome
This site is owned by Sylhet Sifdia www.sylhetexpress.com
copyright © 2006-2013 SylhetExpress.com, All Rights Reserved