| নীতিমালা | আজ 27 Jun 2017 : Sylhet, Bangladesh :
    উপজেলা চেয়ারম্যানকে বিএনপি থেকে বহিস্কার  দিনাজপুরে ছাত্র ফ্রন্ট এর ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন ও প্রতীকী গণভোটের ফলাফল প্রকাশ  সবমানুষই জানে, সবাই কি তা মানে?  “শ্রাবন দিনের কাব্য” এক দুঃখ-বেদনা বিরহের প্রতীক  দিনাজপুরে তেল-গ্যাস, খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত  তেভাগা আন্দোলনের প্রথম শহীদ সমিরুদ্দিন ও শিবরাম মাঝির স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি   ভ্রমণপিপাসু হে সম্মানিত পর্যটক স্ববান্ধব সিলেটে আমন্ত্রণ  রংধনু উদয়ে নীলিমা রাঙিয়ে  গোল্ডেন ৫ পেয়েছেন ফিহা

| সিলেট এক্সপ্রেস ডট কম | লেখালেখি | নারী অঙ্গন | ছবি গ্যালারী |
এখানে আপনি লিখবেন। পড়বে সারা বিশ্ব। লিখা ও মন্তব্য করার জন্য Log In হোন। User ID না থাকলে Registration করুন। আপনার দৈনন্দিন হিসাব অনলাইনে রাখতে চান?
ইমেইলঃপাসওয়ার্ডঃ
কে. ডি. জিংকু বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জকে. ডি. জিংকু এর ভূবন

নামঃ কে. ডি. জিংকু
ঠিকানাঃ বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ
Web Address:
http://www.sylhetexpress.com

আমার সম্পর্কে আরো কিছুঃ
লেখালেখির মধ্যে আলাদা একটা ঝোক সবসময়ই কাজ করে। অন্যের লেখা, অন্যের অনুভূতি পড়তে ভাল্লাগে। নিজের অনুভূতিগুলা অন্যের কাছে শেয়ার করতে পারলে ভাল্লাগবে।
কে. ডি. জিংকু এর লিখা মতামত গুলোঃ
লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 21 January 2017 : কবিতা : (পঠিতঃ 763 বার) :.
ভালবাসার 'তুলি'


পিচঢালা পথে,
অসংখ্য শহুরে চিৎকারের ভিড় ঠেলে,
আমি চলছি!
বছর তিনেক আগে যে অনুভূতিতে
আমি পরাজিত হয়েছিলাম;
যে নিষ্পাপ মুখখানা দেখে
নিজেকে কিছু সময়ের জন্য শুদ্ধ মনে হয়েছিল;
যে হাসিতে আমি খুঁজে পেয়েছিলাম
নিজেকে হারানোর তৃপ্ততা;
পুনরায় নিজেকে হারাবো বলে, আমি চলছি।

আমি আবারো দেখবো!
কয়েকশ&# »বাকিটুকু

লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 2 December 2016 : গল্প : (পঠিতঃ 928 বার) :.
ছেঁড়া স্বপ্ন


"বাজান, জিসান ভাই আইছে।" ফরজ মিয়া ও তার বিবি চমকে উঠলেন। ছেলেকে এইমাত্র ঘুম পাড়িয়ে তারা তিন নম্বর আনন্দে মত্ত ছিলেন। তার মানে বাবুল ঘুমাই নি! ফরজ মিয়া উত্তর দিলেন, "বাজান, তুমি ঘুমাও নাই এহনো?" ফরজ মিয়া'র বিবি তাকে বিড়বিড় করে সরে যেতে বললো। ফরজ মিয়া অনিচ্ছাকৃতভাবে সরে আসলো। বাবু »বাকিটুকু

লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 8 June 2016 : গল্প : (পঠিতঃ 1084 বার) :.
সুইসাইড নোট


ছেলেটি হঠাৎ করেই একটি কালো মলাটের ডায়েরি আর 'ম্যাটাডর আই-টীন' নামে একটি কলম কিনে আনলো। অথচ যতটুকু জানি, তার প্রিয় কলম 'ম্যাটাডর এলিগ্যান্ট', ডায়েরিতে লেখার অভ্যাসটাও তার প্রিয়-তে নেই। মেসের সবাই শুক্রবার বিকেলটুকু যার যার কাজে ব্যস্ত। কেউ ডেটিং-এ অথবা কেউ সেটিং-এ। সে'ও এসবের »বাকিটুকু

লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 25 March 2016 : কবিতা : (পঠিতঃ 1690 বার) :.
স্বাধীনতা আমার


স্বাধীনতা আমার

স্বাধীনতা আমার,
পলাশ ফুলে হাত রাঙিয়ে বুক ছেঁড়া সে ডাক,
স্বাধীনতা আমার,
মিছিলের হাতে লেখা সে ছড়া-"জাগো, রুখো 'পশু-পাক'!"
স্বাধীনতা আমার,
হাজার রঙে স্বপ্ন রাঙানো শহীদ ছেলের বুক,
স্বাধীনতা আমার,
বিধবা মায়ের আঁচলে জমা স্বাধীন হওয়ার সুখ।
স্বাধীনতা আমার,
'মুজিব ডাকে' শিরায় জাগানো »বাকিটুকু

লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 14 February 2016 : গল্প : (পঠিতঃ 1135 বার) :.
উপহার


অয়নের ছোটবেলা স্বপ্ন ছিল 'বড় হয়ে' তার মা'কে একটি 'বউ রানী প্রিন্ট'
শাড়ি কিনে দিবে। তখনকার সময়ে বউ প্রিন্ট শাড়ি বাংলার বাজারে ভীষণ কদর
ছিল। ষোল-সতের বছর আগের কথা। অয়ন বলতো, "মা, আমি প্রথম যেদিন চাকরীর বেতন
পাবো সেদিন তোমাকে একটি 'বউ রানী প্রিন্ট' শাড়ি কিনে দিব, ঠিক আছে?" তা »বাকিটুকু

লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 4 January 2016 : কবিতা : (পঠিতঃ 1153 বার) :.
তখন-এখন


কলমটা হাতে নিলাম।
সত্যি বলছি,
এর আগে কলম হাতে কখনো এতটা আনন্দ টের পাই নি!
কারণটা শুনে নিশ্চয়ই তুমি হেসে উঠবে,
পাগলামিতে আর কিছু থাকুক না থাকুক
এক গাল হাসি অবশ্যই থাকে!
আর সেই পাগলামি'র কারণ যদি হও তুমি,
তাহলে তো তুমি হেসেই শেষ!
তোমার জোরে হাসি শোনা হয় নি এখনো,
মুচকি হাসি সুন্দর বলে আমি »বাকিটুকু

লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 18 December 2015 : কবিতা : (পঠিতঃ 1090 বার) :.
বৃষ্টি-কথন ৪


ভূ, দেখ এই মধ্যরাতে কি আশ্চর্য বৃষ্টি নেমেছে-
দীর্ঘ ধূসরতার পর!
যার জন্য আমি উন্মুখ প্রতীক্ষায় ছিলাম,
তাই আমি উতলা হচ্ছি।
তুমি কি তা টের পাচ্ছ?
আমি ভেবেছিলাম তুমিও উতলা হবে,
আমার আনন্দের সঙ্গী হয়ে আমায় তৃপ্ত করবে!
অথচ তুমি নীরব হয়ে আছ অনেক্ষণ...
সেই বৃষ্টি নামার ক্ষণ থেকে দেখছি -
তোমার চো »বাকিটুকু

লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 8 November 2015 : গল্প : (পঠিতঃ 1975 বার) :.
একটি ডিএসএলআর-এর মৃত্যু


আমি যে এখনো বেঁচে আছি সেজন্য যে শুধু অবাক হচ্ছি তা না বরং দুর্ঘটনার সেই মুহূর্তটা মনে করে মাঝেমধ্যে ভয়ে কেঁপে উঠছি। প্রাণটা যদি চলে যেত তাহলে এখন 'অনেক কিছু হতে পারতো' এই কথার কোনো অর্থই থাকত না। ডানপাশের প্রায় পুরো অংশেই খানিকমধ্যে চামড়া উঠে গেছে। হাতের কনুইয়ে একটু বেশি আঘাত পেয়ে »বাকিটুকু

লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 10 October 2015 : গল্প : (পঠিতঃ 1191 বার) :.
মেঘবতী'র পিছু.....


হঠাৎ টের পেলাম আমি মেঘেদের দলে মিশে গেছি! ভীষণ খুশি লাগছে। এক্ষুণি
তোমাকে স্পর্শ করে ফেলবো। জড়িয়ে ধরবো। এইতো, তোমার লম্বা কালো চুলগুলো
দেখা যাচ্ছে। আর তোমার নীল শাড়ির আঁচল বাতাসে এলোমেলো হয়ে উড়ছে। না,তুমি
আর আমাকে ফাঁকি দিতে পারবে না।তুমি যে ফিরে ফিরে তাকাচ্ছ সেটা আমি টের
পাচ্ছি। মে »বাকিটুকু

লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 23 September 2015 : কবিতা : (পঠিতঃ 968 বার) :.
কোমল-কথা


কোমল,
তোমাকে কল্পনায় অনেক রঙ দিয়ে সাজিয়েছি।
আচ্ছা, তুমি কি বেলিফুল পছন্দ করবে?
নাকে নোলক? জানো? তোমাতে নাকে নোলক আমার ভীষণ পছন্দ।
না, আর কোনো প্রসাধনী চাই না আমি।
কৃত্রিম অলঙ্কারে তুমি অলঙ্কৃত হবে, তা আমি কখনো চাইবো না।
তোমাকে উর্বশী হওয়ার প্রয়োজন নেই, তুমি হবে একদম সাদামাটা।
ইস্, তোমা »বাকিটুকু

লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 21 September 2015 : কবিতা : (পঠিতঃ 802 বার) :.
ছিন্নমূল


চিরচেনা নীড়ের বাঁধন ছিঁড়ে
কল্লোলে যখন ভাসালাম ভেলা,
নয়নজোড়ে ভাবনার আনাগোনা
স্মৃতির বিথীকায় আমি একেলা।
পূবালী রোদে মন নিষ্প্রভ
চাইছে হিসাব বাঁধন ছেঁড়ার,
দূর থেকে ঐ দূর গগনের-
সারাদেহ রাজি ঘরে ফেরার।
সেথায় ছিল না তিথির হিসাব
দশমী নয়'কো(?) বিদায় বেলা,
ঐ পথ মোর জন্মচেনা
চলছি বহুদূর,  »বাকিটুকু

লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 1 August 2015 : কবিতা : (পঠিতঃ 826 বার) :.
কথোপকথন!


তোমার এই কান্ড দেখে না মেজাজ খারাপ হয়ে যাচ্ছে!
কেন, আমি আবার কি করলাম?
'কি করলাম' মানে? বাজারে কি এই রং ছাড়া আর কোন পাঞ্জাবী নেই?
কেন, ঠিকই তো আছে। দারুন(!) মানিয়েছে না?
কে বলল তোমাকে?
সবাই বলল! ঈদে যাদের সাথে ঘুরলাম, সবাই।
তোমার ঐ মানুষগুলোও না তোমার মতই!
আরে না, ওরা আমার যমজ কেউ না! আমার মত »বাকিটুকু

লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 25 July 2015 : গল্প : (পঠিতঃ 831 বার) :.
ওয়াক্কা! (সত্য ঘটনা)


ইন্দ্রপুর গ্রাম। গ্রামটি প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর। এর উত্তর দিকে রয়েছে ভারতের মেঘালয়। খুব নিকটে হওয়ায় মেঘালয়ের সৌন্দর্যেরও এই গ্রামে প্রভাব পড়ছে। গ্রামটির আশেপাশে গারো উপজাতিদের বাস। নানান চড়াই-উতরাই করে চলে তাদের জীবনধারন। হেমন্তকালে অনেকে উজানে এসে 'কুঁচে' মাছ ধরে বাজারে »বাকিটুকু

লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 17 July 2015 : যে কথা হয়নি বলা : (পঠিতঃ 910 বার) :.
এখনো ভালবাসি


আমি জানি কোমল, আমি ভীষণ ভীতু অথবা ভীষণ অযোগ্য! তোমাকে সামনাসামনি পেয়েও মনের কথাগুলো ব্যক্ত করতে পারি নি। তোমার কি মনে আছে ঐ দিনটার কথা? ঐ যে 'ভালবাসা দিবস'এর আগে 'চকলেট ডে' না কি জানি ডে হয়, ঐ দিন...মনে পড়ছে? জানো? ঐ দিন তোমাকে ছাড়া চুলে আর স্কার্টে লাগছিল দারুন! তুমি যে আমার কথামতো আসব »বাকিটুকু

লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 15 July 2015 : কবিতা : (পঠিতঃ 1042 বার) :.
বৃষ্টি-কথন ২


শুধু তোমার জন্য বৃষ্টি চাই!
তুমি তো ভীষণ পছন্দ কর, তাই না?
আচ্ছা, গুড়িগুড়ি বৃষ্টি না'কি ঝুম বৃষ্টি?
ঠিক আছে, রিক্সা নিব না।
খালি পায়ে, দুজনে হাতে হাত ধরে হাঁটব।
তোমার চুলে কি খোঁপা থাকবে?
ছাড়া চুলে কিন্তু দারুন লাগত!
ঐ দিন তুমি কালো টিপ পড়বে না, ঠিক আছে?
কি? জানতে ইচ্ছে করছে কেন?
আচ্ছা ঠিক »বাকিটুকু

আর্কাইভস
Jan 2017
Dec 2016
Nov 2016
Oct 2016
Sep 2016
Aug 2016
Jul 2016
Jun 2016
May 2016
Apr 2016
Mar 2016
Feb 2016
Jan 2016
Dec 2015
Nov 2015
Oct 2015
Sep 2015
Aug 2015
Jul 2015
Jun 2015
May 2015
Apr 2015
Mar 2015
Feb 2015
Jan 2015
Dec 2014
Nov 2014
Oct 2014
Sep 2014
Aug 2014

অন্যান্য পাতা
 অভিজ্ঞতা
 আত্মজীবনি
 উপন্যাস
 কবিতা
 গল্প
 ছড়া
 মনের জানালা
 যে কথা হয়নি বলা
 সমসাময়ীক বিষয়
 সমৃদ্ধ বাংলাদেশ
 সাফল্য
 স্মৃতি
 হ য ব র ল


| Next
Free Online Accounts Software
পাঠকের মতামত
(পাঠকের মতামতের এর জন্য সিলেট এক্সপ্রেস ডট কম কর্তৃপক্ষ দায়ী নয়)

29 December 2016 তারিখে sachin roy লিখেছেনঃ শচীন চন্দ্র রায়,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ২৮শে ডিসেম্বর দিনাজপুর জেলা পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য পদে শরিফুলের বিজয় । মোঃ শরিফুল ইসলাম প্রধান তালা মার্কায় ব ...

1 September 2016 তারিখে Rajib Hassan Brahmanbaria লিখেছেনঃ আমি কিভাবে লিখবো জানালে ভাল হয়। ...

1 September 2016 তারিখে Rajib Hassan Brahmanbaria লিখেছেনঃ thanks ...

1 September 2016 তারিখে Rajib Hassan Brahmanbaria লিখেছেনঃ really ...

4 July 2016 তারিখে Alamgir kabir. Raninagar. Naogaon. Rajshahi. Bangladesh. / রাণীনগর, নওগাঁ, রাজশাহী, ঢাকা, বাংলাদেশ। লিখেছেনঃ ভিক্ষা কর আমায় সাথে নিস ...

4 July 2016 তারিখে Alamgir kabir. Raninagar. Naogaon. Rajshahi. Bangladesh. / রাণীনগর, নওগাঁ, রাজশাহী, ঢাকা, বাংলাদেশ। লিখেছেনঃ ভিক্ষা কর আমায় সাথে নিস ...

15 June 2016 তারিখে mansorul islam natrakona,kandua লিখেছেনঃ ভাই টাকা কত দিন কাজ করলে দিবেন টাকা কিবাবে নিব একটু জানান ...

14 June 2016 তারিখে mansorul islam natrakona,kandua লিখেছেনঃ রঙের বাড়ই ডক কম একটি সুন্দর কমপানি ...

13 June 2016 তারিখে Md.Fazlul Hoque Mothora para,Shariakandi,Bogra. লিখেছেনঃ আমি কত বার পোস্ট করছি কেন হয় না আপনাদের ধান্দা করা সুধু মানুষ কে হয়রানি করা । ...

12 June 2016 তারিখে Md.Fazlul Hoque Mothora para,Shariakandi,Bogra. লিখেছেনঃ ভাই কি ভাবে টাকা ইনকাম করব আমি পারি না তো ।এক বার বুঝিয়ে দিন । ...

12 June 2016 তারিখে RUSHEN JR সোনাপুর, রৌমারী, কুড়িগ্রাম। ডাজ:019593217618 লিখেছেনঃ supar ...

2 June 2016 তারিখে Md.Fazlul Hoque Mothora para,Shariakandi,Bogra. লিখেছেনঃ আমি বুঝতেই পারি নাই তো কিভাবে কাজ করব,আর কিভাবে টাকা ইনকাম করবো। ...


পাঠকের আরো মতামত»

সপ্তাহের আলোচিত লিখা

www.SylhetExpress.com - First Online NEWS Paper in Sylhet, Bangladesh.

Editor: Abdul Baten Foisal Cell : 01711-334641 e-mail : news@SylhetExpress.com
Editorial Manager : Abdul Muhit Didar Cell : 01730-122051 e-mail : syfdianews@gmail.com
Photographer : Abdul Mumin Imran Cell : 01733083999 e-mail : news@sylhetexpress.com
Reporter : Mahmud Parvez Staff Reporter : Taslima Khanom Bithee

Designed and Developed by : A.S.H. Imranul Islam. e-mail : imranul.zyl@gmail.com

Best View on Internet Explore, Mozilla Firefox, Google Chrome
This site is owned by Sylhet Sifdia www.sylhetexpress.com
copyright © 2006-2013 SylhetExpress.com, All Rights Reserved