| নীতিমালা | আজ 26 Sep 2017 : Sylhet, Bangladesh :
    উপজেলা চেয়ারম্যানকে বিএনপি থেকে বহিস্কার  দিনাজপুরে ছাত্র ফ্রন্ট এর ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন ও প্রতীকী গণভোটের ফলাফল প্রকাশ  সবমানুষই জানে, সবাই কি তা মানে?  “শ্রাবন দিনের কাব্য” এক দুঃখ-বেদনা বিরহের প্রতীক  দিনাজপুরে তেল-গ্যাস, খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত  তেভাগা আন্দোলনের প্রথম শহীদ সমিরুদ্দিন ও শিবরাম মাঝির স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি   ভ্রমণপিপাসু হে সম্মানিত পর্যটক স্ববান্ধব সিলেটে আমন্ত্রণ  রংধনু উদয়ে নীলিমা রাঙিয়ে  গোল্ডেন ৫ পেয়েছেন ফিহা

| সিলেট এক্সপ্রেস ডট কম | লেখালেখি | নারী অঙ্গন | ছবি গ্যালারী |
এখানে আপনি লিখবেন। পড়বে সারা বিশ্ব। লিখা ও মন্তব্য করার জন্য Log In হোন। User ID না থাকলে Registration করুন। আপনার দৈনন্দিন হিসাব অনলাইনে রাখতে চান?
ইমেইলঃপাসওয়ার্ডঃ
লিখেছেনঃAlamgir kabir.Alamgir kabir.
Raninagar. Naogaon. Rajshahi. Bangladesh. / রাণীনগর, নওগাঁ, রাজশাহী, ঢাকা, বাংলাদেশ।
http://www.sylhetexpress.com
আমি আমার ব্যক্তিগত জীবনে কম্পিউটার কে বেশী পছন্দ্র করি । অনলাইনে আয় করে জীবন কে নির্ভরশীল করিতে চাই। আপনার আমাকে সাহায্য ও দোয়া করিবেন।

.: 16 September 2016 : মনের জানালা : (পঠিতঃ 1735 বার) :.
A must read for every couple


A must read for every couple

A must read for every couple
After a long time I came across a wise message on the relationship of husband and wife... Was tired of all the cynical ones that only talk about mocking at each other .... On a busy Monday morning this guy is rushing off to work. In the elevator he realizes his bag isn't as heavy as it usually is. Checks to find out that his lunch box isn't there. While walking up to his parked car, he replays the morning rush hours and realizes that his wife had simply forgotten to prepare his lunch that day. In their 18-years of blissful married life, he couldn't recall a single day in the past when she had not attended to the tiniest of his needs. He cuts off dialing her number and chuckles to himself as he drives out of the apartment block. At lunchtime that day his wife receives a call. It's her husband.
W: "Hi darling! hows work"
H: "Work's cool but I'm hungry :)"
W: "Didn't you eat lunch yet?"
H: "Nope"
W: "Why"
H: ''Cause it wasn't there."
Silence. The nickle drops
W: "OMG! how could I forget? I didn't even make it! that's never happened! I totally forgot! What are you going to do?" H: "Not me! you're going to do something! You're going to change and come down! I'm waiting downstairs for you! We're going to lunch together!" She squeals in delight (the sound of which is music to his ears) and joins him down. They drive off to a wonderful, memorable lunch. Now you too know the secret behind their happy marriage! All that the two of them have striven to do in their many years of marriage is to turn an oversight, a mistake, from either one into
a moment of celebration, a moment of joy, a moment to cherish. Whatever your partner does for you is not his or her duty it's his or her love for you Accept it with grace and return it with interest If ever the partner forgets, you do the needful, you should put in the love too!!


লিখেছেনঃসোহেল আহমেদ ইবনে ছাদ,হাসিমপুর, কুলাউড়া ,মৌলভীবাজার

.: 24 January 2017 : কবিতা : (পঠিতঃ 1600 বার) :.
বাল্য-বিবাহের পরিণাম


বাল্য-বিবাহের পরিণাম
সোহেল আহমেদ ইবনে ছাদ

বকুলের বয়সখানি হহিল ষৌল
দশম শ্রেণীতে পড়িতেছে
মুটামুটি শিখিয়াছে
কি করে পড়িতে হয় নাকে কানে দুল।

সপ্নে বাঁধিয়া ছিল বকুলে
পাইলট, ডাক্তার,
শিক্ষক হইবার
আরও কত সপ্ন এঁকেছিল মর্মমূলে।

ফাইনাল পরিক্ষা ঘনাইয়া আসিল
বকুল ভাবিতেছে এবার
মন »বাকিটুকু

লিখেছেনঃAzizar RahmanAzizar Rahman,Khansama,Dinajpur

.: 24 January 2017 : সমসাময়ীক বিষয় : (পঠিতঃ 1992 বার) :.
উপজেলা চেয়ারম্যানকে বিএনপি থেকে বহিস্কার


উপজেলা চেয়ারম্যানকে বিএনপি থেকে বহিস্কার

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) খানসামা উপজেলা শাখার সভাপতি ও খানসামা উপজেলা পরিষদের চেয়ারম্যান সহিদুজ্জামান শাহকে বিএনপির সকল পদ থেকে বহিস্কার করা হয়েছে। দিনাজপুর জেলা বিএনপির দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সংবাদ মিলেছে।
জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লুতফর রহমান মিন্টু ও হাসানুজ্জা »বাকিটুকু

লিখেছেনঃAzizar RahmanAzizar Rahman,Khansama,Dinajpur

.: 24 January 2017 : সমসাময়ীক বিষয় : (পঠিতঃ 2156 বার) :.
দিনাজপুরে ছাত্র ফ্রন্ট এর ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন ও প্রতীকী গণভোটের ফলাফল প্রকাশ


দিনাজপুরে ছাত্র ফ্রন্ট এর ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন ও প্রতীকী গণভোটের ফলাফল প্রকাশ

দিনাজপুরে সুন্দরবন বিধ্বংসী রামপাল বিদ্যুৎ কেন্দ্র বাতিলের দাবিকে সামনে রেখে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ২৩ জানুয়ারী সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট দিনাজপুর জেলা শাখার পক্ষ থেকে সুন্দরবন রক্ষায় আয়োজিত প্রতীকী গণভোট এর রায় ঘোষণা,র‌্যালী,ছাত্র সম »বাকিটুকু

লিখেছেনঃAjoy RayAjoy Ray,Dinajpur

.: 22 January 2017 : সমসাময়ীক বিষয় : (পঠিতঃ 1754 বার) :.
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী


দিনাজপুরে সমাজতান্ত্রিক ছাত্র
ফ্রন্টের ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী
উপলক্ষে র্যালী ও আলোচনা সভা এবং
সুন্দরবন না রামপাল? শীর্ষক প্রতীকী
গনভোটের ফলাফল প্রকাশ করবে।
গত ২১ শে জানুয়ারি '১৭ ছিল
সমাজন্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৩ তম
প্রতিষ্ঠাবার্ষিকী ।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনাজপুর
»বাকিটুকু

লিখেছেনঃAzizar RahmanAzizar Rahman,Khansama,Dinajpur

.: 22 January 2017 : সমসাময়ীক বিষয় : (পঠিতঃ 1829 বার) :.
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী


দিনাজপুরে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র্যালী ও আলোচনা সভা এবং সুন্দরবন না রামপাল? শীর্ষক প্রতীকী গনভোটের ফলাফল প্রকাশ করবে।
গত ২১ শে জানুয়ারি '১৭ ছিল সমাজন্ত্রিক ছাত্র ফ্রন্টের ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী । প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনাজপুর জেল »বাকিটুকু

লিখেছেনঃকে. ডি. জিংকুকে. ডি. জিংকু,বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ

.: 21 January 2017 : কবিতা : (পঠিতঃ 1654 বার) :.
ভালবাসার 'তুলি'


পিচঢালা পথে,
অসংখ্য শহুরে চিৎকারের ভিড় ঠেলে,
আমি চলছি!
বছর তিনেক আগে যে অনুভূতিতে
আমি পরাজিত হয়েছিলাম;
যে নিষ্পাপ মুখখানা দেখে
নিজেকে কিছু সময়ের জন্য শুদ্ধ মনে হয়েছিল;
যে হাসিতে আমি খুঁজে পেয়েছিলাম
নিজেকে হারানোর তৃপ্ততা;
পুনরায় নিজেকে হারাবো বলে, আমি চলছি।

আমি আবারো দেখবো!
কয়েকশ&# »বাকিটুকু

লিখেছেনঃসোহেল আহমেদ ইবনে ছাদ,হাসিমপুর, কুলাউড়া ,মৌলভীবাজার

.: 19 January 2017 : কবিতা : (পঠিতঃ 1552 বার) :.
সম্মান মানুষের পোশাকের নয়


সম্মান মানুষের পোশাকের নয়
সোহেল আহমেদ ইবনে ছাদ

মানুষকে সম্মান কর
পোশাক কে নয়
পোশাকে ভদ্রতা নয়
ব্যবহারে হয়।

দামী শার্ট, কোর্ট দেখে ভেবনা
বংশ ভাল তার
ব্যবহারেই বুঝা যায়
বংশ ভালা কার।
গাড়ি সাইকেল চোখে চশমা
দেখে ভেবনা সে ভদ্র বয়
এ তো শুধু ভদ্রতার
সিনেমা লোকালয়।
মানুষ কে সম »বাকিটুকু

লিখেছেনঃAzizar RahmanAzizar Rahman,Khansama,Dinajpur

.: 16 January 2017 : সমসাময়ীক বিষয় : (পঠিতঃ 1941 বার) :.
দিনাজপুরে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৬" খসড়া আইনের বিশেষ বিধান বাতিল এর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হ


" দিনাজপুরে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৬" খসড়া আইনের বিশেষ বিধান বাতিল এর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। দিনাজপুরে আজ ১৬ জানুয়ারি বিকাল সাড়ে ৪ টায় মেয়েদের বিয়ের বয়স ১৮ বছর বহাল রাখ। যাত্রার নামে অশ্লীলতা এবং পর্ণো ওয়েবসাইট বন্ধ কর...এই দাবিতে বাংরাদেশ নারীমুক্তি কেন্দ্র, দিনাজপুর জে »বাকিটুকু

লিখেছেনঃRejaul AbedinRejaul Abedin,Khuliapara, Sylhet-3100

.: 13 January 2017 : কবিতা : (পঠিতঃ 1872 বার) :.
সবমানুষই জানে, সবাই কি তা মানে?


সবমানুষই জানে, সবাই কি তা মানে?

মানুষ মানুষের জন্য, এ কথাটা সবাই জানে,
মানুষ মানুষকে বিপদে সাহায্য করে, ভালবাসে,
অন্নহীনকে অন্ন দান করে, বস্রহীণকে বস্র, অন্ধকে পথ দেখায়!
আবার মানুষ মানুষকে বিপদে ফেলে, ঠকায়, রক্তাক্ত করে,
মানুষ মানুষকে নিহত করে, ঘাতকের দলে নাম লেখায়!
শয়তানের পাষণ্ড-বর্বর শক্তি দিয়ে দুর্বলকে শুষে নেয়,
»বাকিটুকু

লিখেছেনঃসোহেল আহমেদ ইবনে ছাদ,হাসিমপুর, কুলাউড়া ,মৌলভীবাজার

.: 12 January 2017 : কবিতা : (পঠিতঃ 1606 বার) :.
জানো বাবা


জানো বাবা
সোহেল আহমেদ ইবনে ছাদ

সূর্যের তাপ কি এখনও বুঝিনু
মাঘের ঠান্ডা কি অনুভব করিনু
ধূলায় শ্রভ্র শরীর এখনও হয়নু
দুখে এখনও চোখকোণে জল খেলেনি
কোন ঝড়-স্লাইকোন এখনও মন ভাঙেনি
হতাশায় এখনো আমায় ঘিরেনি
জানো বাবা, কেন এত কিছু হয়নি
শুধু তুমি আছো বলেই।

সূর্যিটা আজও গাছ পাতার ফাঁকে »বাকিটুকু

লিখেছেনঃসোহেল আহমেদ ইবনে ছাদ,হাসিমপুর, কুলাউড়া ,মৌলভীবাজার

.: 11 January 2017 : কবিতা : (পঠিতঃ 1586 বার) :.
এ কেমন আধুনিকতা


এ কেমন আধুনিকতা
সোহেল আহমেদ ইবনে ছাদ

ছেঁড়া পেন্ট ছেঁড়া জুতা
এলোমেলো চুল
কথায় কথায় অশ্লীলতা
হাতে চুড়ি নাকে কানে দুল
এ বুঝি সৌন্দর্যতা
এ কেমন আধুনিকতা।

গলায় ঝুলানো ঝুলন্ত লংগর
গায়ে পড়া টি-শার্ট ছেঁড়া
হাত দুখানা নাড়াচাড়া ভাবছে মশাই মাস্টার
সেই বুঝি সবার সেরা
এ ত »বাকিটুকু

লিখেছেনঃসোহেল আহমেদ ইবনে ছাদ,হাসিমপুর, কুলাউড়া ,মৌলভীবাজার

.: 9 January 2017 : কবিতা : (পঠিতঃ 1437 বার) :.
আর ভাল্লাগে না


কনকনে শীত,সীন নদীর তীর
আইফেল টাওয়ার,মানুষের ভীর
যানজট আর মানুষের অস্তীর
কাজের ব্যস্তত, রং ডং খেলনা
আর ভাল্লাগে না।

পেরিস গেইট আর রাজার বাড়ি
মিউজিয়াম লুভ আর সুন্দর গাড়ি
মন্টপারনাস আর বিল্ডিং সারি সারি
লাল নীল কাপর আর গয়না
আর ভাল্লাগে না।

কাজের চাপ আর টাইম মেনে চলা
ভিন্ন সংস্কৃত »বাকিটুকু

লিখেছেনঃএস ইসলামএস ইসলাম,বাগবাড়ী, সিলেট।

.: 9 January 2017 : মনের জানালা : (পঠিতঃ 2203 বার) :.
“শ্রাবন দিনের কাব্য” এক দুঃখ-বেদনা বিরহের প্রতীক


“শ্রাবন দিনের কাব্য” এক দুঃখ-বেদনা বিরহের প্রতীক


গ্রন্থ পর্যালোচনা “শ্রাবন দিনের কাব্য”
–মোঃ শামসুল হক শামস
[বাংলাদেশ বেতারের ম্যাগাজিন অনুষ্ঠান “উত্তরণ” এ একাধিকবার পঠিত]

একুশের বই মেলায় আগামী প্রকাশনী,বাংলা বাজার, ঢাকা থেকে প্রকাশিত কবি শফিকুল ইসলাম এর কাব্য গ্রন্থ “শ্রাবন দিনের কাব্য” । এই গ্রন্থে প্রায় ৫০টির (পঞ »বাকিটুকু

লিখেছেনঃসোহেল আহমেদ ইবনে ছাদ,হাসিমপুর, কুলাউড়া ,মৌলভীবাজার

.: 8 January 2017 : কবিতা : (পঠিতঃ 1388 বার) :.
আমার মাতৃভূমি


আমার মাতৃভূমি
সোহেল আহমেদ

নদী-নালা, হাওর-বাওর, খাল-বিল
গাছে গাছে উড়ছে দেখ দোয়েল,কাক,চিল
নদীতে বইছে দেখ মাছ
কৃষকেরা করছে ক্ষেতে চাষ
যেন এক অপরূপ লীলাভূমি
আমার মাতৃভূমি ।

আউশ,আমন,বরুয়া ক্ষেতে
যব ফলন ভাল হয় জমিতে
কৃষক যায় ঘরে হাসিতে-হাসিতে
বসে কৃশাণীর পাশে
কৃশাণী ও চেয়ে চে »বাকিটুকু

লিখেছেনঃAzizar RahmanAzizar Rahman,Khansama,Dinajpur

.: 7 January 2017 : সমসাময়ীক বিষয় : (পঠিতঃ 2061 বার) :.
দিনাজপুরে তেল-গ্যাস, খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত


দিনাজপুরে তেল-গ্যাস, খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

আজ বিকাল সাড়ে ৪টায় দিনাজপুরে জাতীয় তেল-গ্যাস খনিজ সম্পদ রক্ষা জাতীয় কমিটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচী পালন করেছেন। দিনাজপুর প্রেসক্লাব থেকে মিছিলটি শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে সমাবেশ করেন।

এসময় উপস্থিত ছিলেন,বাংলাদেশের কমিউনিষ্ট পার্ »বাকিটুকু

আর্কাইভস
Jan 2017
Dec 2016
Nov 2016
Oct 2016
Sep 2016
Aug 2016
Jul 2016
Jun 2016
May 2016
Apr 2016
Mar 2016
Feb 2016
Jan 2016
Dec 2015
Nov 2015
Oct 2015
Sep 2015
Aug 2015
Jul 2015
Jun 2015
May 2015
Apr 2015
Mar 2015
Feb 2015
Jan 2015
Dec 2014
Nov 2014
Oct 2014
Sep 2014
Aug 2014

অন্যান্য পাতা
 অভিজ্ঞতা
 আত্মজীবনি
 উপন্যাস
 কবিতা
 গল্প
 ছড়া
 মনের জানালা
 যে কথা হয়নি বলা
 সমসাময়ীক বিষয়
 সমৃদ্ধ বাংলাদেশ
 সাফল্য
 স্মৃতি
 হ য ব র ল


| Next
Free Online Accounts Software
পাঠকের মতামত
(পাঠকের মতামতের এর জন্য সিলেট এক্সপ্রেস ডট কম কর্তৃপক্ষ দায়ী নয়)

29 December 2016 তারিখে sachin roy লিখেছেনঃ শচীন চন্দ্র রায়,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ২৮শে ডিসেম্বর দিনাজপুর জেলা পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য পদে শরিফুলের বিজয় । মোঃ শরিফুল ইসলাম প্রধান তালা মার্কায় ব ...

1 September 2016 তারিখে Rajib Hassan Brahmanbaria লিখেছেনঃ আমি কিভাবে লিখবো জানালে ভাল হয়। ...

1 September 2016 তারিখে Rajib Hassan Brahmanbaria লিখেছেনঃ thanks ...

1 September 2016 তারিখে Rajib Hassan Brahmanbaria লিখেছেনঃ really ...

4 July 2016 তারিখে Alamgir kabir. Raninagar. Naogaon. Rajshahi. Bangladesh. / রাণীনগর, নওগাঁ, রাজশাহী, ঢাকা, বাংলাদেশ। লিখেছেনঃ ভিক্ষা কর আমায় সাথে নিস ...

4 July 2016 তারিখে Alamgir kabir. Raninagar. Naogaon. Rajshahi. Bangladesh. / রাণীনগর, নওগাঁ, রাজশাহী, ঢাকা, বাংলাদেশ। লিখেছেনঃ ভিক্ষা কর আমায় সাথে নিস ...

15 June 2016 তারিখে mansorul islam natrakona,kandua লিখেছেনঃ ভাই টাকা কত দিন কাজ করলে দিবেন টাকা কিবাবে নিব একটু জানান ...

14 June 2016 তারিখে mansorul islam natrakona,kandua লিখেছেনঃ রঙের বাড়ই ডক কম একটি সুন্দর কমপানি ...

13 June 2016 তারিখে Md.Fazlul Hoque Mothora para,Shariakandi,Bogra. লিখেছেনঃ আমি কত বার পোস্ট করছি কেন হয় না আপনাদের ধান্দা করা সুধু মানুষ কে হয়রানি করা । ...

12 June 2016 তারিখে Md.Fazlul Hoque Mothora para,Shariakandi,Bogra. লিখেছেনঃ ভাই কি ভাবে টাকা ইনকাম করব আমি পারি না তো ।এক বার বুঝিয়ে দিন । ...

12 June 2016 তারিখে RUSHEN JR সোনাপুর, রৌমারী, কুড়িগ্রাম। ডাজ:019593217618 লিখেছেনঃ supar ...

2 June 2016 তারিখে Md.Fazlul Hoque Mothora para,Shariakandi,Bogra. লিখেছেনঃ আমি বুঝতেই পারি নাই তো কিভাবে কাজ করব,আর কিভাবে টাকা ইনকাম করবো। ...


পাঠকের আরো মতামত»

সপ্তাহের আলোচিত লিখা

www.SylhetExpress.com - First Online NEWS Paper in Sylhet, Bangladesh.

Editor: Abdul Baten Foisal Cell : 01711-334641 e-mail : news@SylhetExpress.com
Editorial Manager : Abdul Muhit Didar Cell : 01730-122051 e-mail : syfdianews@gmail.com
Photographer : Abdul Mumin Imran Cell : 01733083999 e-mail : news@sylhetexpress.com
Reporter : Mahmud Parvez Staff Reporter : Taslima Khanom Bithee

Designed and Developed by : A.S.H. Imranul Islam. e-mail : imranul.zyl@gmail.com

Best View on Internet Explore, Mozilla Firefox, Google Chrome
This site is owned by Sylhet Sifdia www.sylhetexpress.com
copyright © 2006-2013 SylhetExpress.com, All Rights Reserved