৫০০ শীতার্তদের মধ্যে শহীদ ডা. মইন উদ্দিন জগিং ক্লাবের কম্বল বিতরণ

Alternative Text
,
প্রকাশিত : ২৩ জানুয়ারি, ২০২২     আপডেট : ৪ মাস আগে

সিলেট সিটি কর্পোশেনের সাবেক প্যানেল চেয়ারম্যান  কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী বলেছেন, করোনায় প্রথম মৃত্যুবরণকারী ডাক্তার শহীদ মঈন উদ্দিন ছিলেন একজন পরোপকারী এবং সমাজসেবক মানুষ। তিনি সকালে কিংবা সন্ধ্যায় জগিং করতে বেরুলেও রোগী দেখতেন এবং মানুষকে স্বাস্থ্য পরামর্শ দিতেন। তাঁর মৃত্যু আমাদের সমাজ এবং রাষ্ট্রের জন্য চরম মর্মান্তিক এবং অপূরণীয় শূন্যতা। তাঁর স্মৃতি বাচিঁয়ে রাখার জন্য আমরা শহীদ ডা. মইন উদ্দিন জগিং ক্লাবের সূচনা করেছি। সিদ্ধান্ত নিয়েছি মাসিক চাঁদার মাধ্যমে একটা ফান্ড তৈরি করে প্রতি মাসে একটি মহৎ কাজের মাধ্যমে গরিব পরিবারের মুখে হাসি ফোটানোর। তিনি সামাজিক দায়বদ্ধতা থেকে সবাইকে ভালো কাজে এগিয়ে আসার আহ্বান জানান।

শহীদ ডা. মইন উদ্দিন জগিং ক্লাবের উদ্যোগে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে হাউজিং স্টেট জগিং ক্লাব প্রাঙ্গনে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডা. চৌধুরী ফয়জুর রব জুবায়ের, এডভোকেট ফয়জুল হক, মো. আব্দুল জব্বার চৌধুরী, মো. ছয়ফূল ইসলাম, মুহাম্মদ জাহির আলী, আকসারুল ইসলাম চৌধুরী, রোকনুজ্জামান রোকন, আহমদ হোসেন, মো. আবুল কালাম, শিহাব চৌধুরী, আলমগীর হোসেন, মো. জামাল মিয়া চৌধুরী, মাসুদ রানা, মুহিবুর রহমান, হুমায়ূন আহমদ, মো. আজিম উদ্দিন প্রমূখ।

উল্লেখ্য, বিশ^ব্যাপী করোনার প্রথম ঢেউয়ে প্রথম চিকিতসক হিসেবে মৃত্যুবরণ করেন গরীবের ডাক্তার খ্যাত ডা. মইনউদ্দিন। ঢাকা মেডিকেল কলেজের মেধাবী শিক্ষার্থী এবং পরোপকারী এই ডাক্তারের স্মরণে গঠিত হয় ডা. মইন জগিং ক্লাব। তাঁর ২য় মৃত্যুবার্ষিকীতে কম্বল বিতরণের মাধ্যমে সংগঠণের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হলো।


আরও পড়ুন