২৮২ রানে অল আউট জিম্বাবুয়ে

প্রকাশিত : ০৪ নভেম্বর, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

আহমদ ইয়াসিন খান, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম থেকে : তাইজুলের ঘূর্ণিতে ২৮২ রানে অলআউট জিম্বাবুয়ে। বা হাতি স্পিনার তাইজুল ১০৬ রান খরচায় তুলে নেন ৬টি উইকেট। রয়েছেন হ্যাট্রিকের চান্সে। । অভিষেকের ম্যাচে নাজমুল ইসলাম অপু ৪৯ রানে তুলে নেন ২ উইকেট। সিলেটেরই ছেলে আবু জায়েদ ও অধিায়ক মাহমুদুল্লাহ নেন ১টি করে উইকেট।
অপরদিকে, শন উইলিয়ামস-মাসাকাদজা-পিটার মুরের অর্ধশতকে ভর করে জিম্বাবুয়ে তাদের প্রথম ইনিংসে করে ২৮২ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৮৮ রান আসে উইলিয়ামসের ব্যাট থেকে। এছাড়া অধিনায়ক মাসাকাদজা করেন ৫২ রান। আর ১৯২ বলে ৬৩ রান নিয়ে অপরাজিত থাকেন পিটার মুর।
৫ উইকেটে ২৩৬ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে জিম্বাবুয়ে। সেশনের প্রথম ১১ ওভার বেশ দেখেশুনে খেলেন ২ ব্যাটসম্যান মুর ও চাকাভা। এরপরই ঘটে ছন্দপতন। ২৬১ রানে তাইজুলের ঘূর্ণিতে নাজমুলের হাতে ক্যাচ দেন চাকাভা। ৮৫ বলে চাকাভার ২৮ রানের ধৈর্যশীল ইনিংসে ছিল ২টি চারের মার। চাকাভার আউটে ভাঙ্গে মুরের সাথে গড়ে ওঠা ৬০ রানের জুটি।
২৬৮ রানে আবারো আঘাত হানেন তাইজুল। অভিষিক্ত ওয়েলিংটন মাসাকাদজাকে আউট করে তুলে নেন নিজের চতুর্থ উইকেট। মাসাকাদজার পর অপর ডেব্যুটেন্ট মাভুতাকে ফিরিয়ে দেন টাইগারদের পক্ষে অভিষেক হওয়া অপু। মাভুতার পর ২৮২ রানে জারভিস ও চাতারাকে আউট করে জি¥বাবুয়ের ইনিংসের ইতি ঘটান তাইজুল। রয়েছেন হ্যাট্রিকের চান্সে। ৩৯ ওভার ৩ বলে তাইজুল ১০৬ রানের বিনিময় তুলে নেন ৬ উইকেট।
লাঞ্চ বিরতির আগে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ১ ওভারে ২ রান সংগ্রহ করে। ক্রিজে আছেন দুই ওপেনার লিটন ও ইমরুল কায়েস।

আরও পড়ুন



ছাত্রদল নেতা সুমেলের প্রবাস যাত্রা উপলক্ষ্যে বিদায়ী সংবর্ধনা

বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদল কেন্দ্রীয় সংসদের...

হবিগঞ্জের সমাজকর্মী’র আন্তর্জাতিক সম্মাননা লাভ

এশিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট তাদের...

ইংরেজী ২য় পত্রে সিলেট বোর্ডে বহিষ্কার ১৪

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট শিক্ষাবোর্ডে...