১০ পুলিশ কর্মকর্তার এসপি ও এডিশনাল এসপি পদে পদোন্নতি

,
প্রকাশিত : ০৩ মে, ২০২১     আপডেট : ১ বছর আগে

সুনামগঞ্জের ধর্মপাশার বিপ্লব বিজয় তালুকদার পুলিশ সুপার থেকে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পেয়েছেন। সিলেটে কর্মরত ৪ অতিরিক্ত পুলিশ সুপারকে পুলিশ সুপার পদে দেয়া হয়েছে পদোন্নতি। গতকাল রোববার এ সকল কর্মকর্তাসহ ১৭৫ পুলিশ কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। পৃথক প্রজ্ঞাপনে সিলেটের ৬ সহকারী পুলিশ সুপারকে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি দেয়া হয়।

সিলেটের রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার (মিডিয়া) মোঃ জেদান আল মুসা গতকাল রোববার সন্ধ্যায়  বলেন , সিলেট রেঞ্জের ৭ কর্মকর্তা পদোন্নতি পেয়েছেন। তবে, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের পোস্টিং দেয়া হয়নি। পোস্টিং হওয়ার পূর্ব পর্যন্ত তারা বর্তমান কর্মস্থলেই দায়িত্ব পালন করবেন।

সিলেট মহানগর পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার বি.এম.আশরাফ উল্ল্যাহ তাহের এসএমপি’র ৩ সহকারী পুলিশ কমিশনারের পদোন্নতির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন , পদোন্নতির পর থেকে তাদের বদলি আর এসএমপি করবে না। এখন থেকে তাদের পোস্টিং-বদলীর বিষয়টি দেখবে পুলিশ সদর দপ্তর। এর আগ পর্যন্ত তারা বর্তমান কর্মস্থলেই দায়িত্ব পালন করবেন।

পুলিশ সংশ্লিষ্ট সূত্র জানায়, গতকাল রোববার ৭ পুলিশ সুপারকে (এসপি) ৪ র্থ গ্রেডে অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। ৭ কর্মকর্তার মধ্যে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার বাসিন্দা বিপ্লব বিজয় তালুকদারও রয়েছেন। তিনি ঢাকা মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি) পদে কর্মরত। এর আগে তিনি নাটোরের পুলিশ সুপার , সিলেটের অতিরিক্ত পুলিশ সুপারেরও দায়িত্বে ছিলেন।

সূত্র জানায় , গতকাল ৬৩ জন অতিরিক্ত পুলিশ সুপারকে পুলিশ সুপার পদে পদোন্নতি দেয়া হয়। ৫ম গ্রেডে এ সকল এডিশনাল এসপিকে এসপি পদে পদোন্নতি দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সিলেট জেলা পুলিশ সুপার কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহবুবুল আলম ও মোঃ আমিনুল ইসলাম , হবিগঞ্জের পুলিশ সুপার কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন এবং মৌলভীবাজারের পুলিশ সুপার কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আমিনুল ইসলামকে পদোন্নতি দিয়ে পুলিশ সুপার (এসপি) করা হয়েছে।

সূত্র জানায় , সিলেটে কর্মরত ৬ সহকারী পুলিশ সুপারসহ দেশের বিভিন্ন ইউনিটের ১০৫ জনকে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি দেয়া হয়। ৬ষ্ট গ্রেডে পদোন্নতি প্রাপ্ত এডিশনাল এসপি’র মধ্যে সিলেটের রেঞ্জ ডিআইজি কার্যালয়ের সহকারী পুলিশ সুপার গৌতম দেব , হবিগঞ্জের পুলিশ সুপার কার্যালয়ের সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী , সিলেট মহানগর পুলিশের (এসএমপি) সহকারী পুলিশ কমিশনার যথাক্রমে – পলাশ রঞ্জন দে, রাখী রানী দাস ও আহমেদ পেয়ার এবং মৌলভীবাজার পুলিশ সুপার কার্যালয়ের সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান।

জানা গেছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত পৃথক ৩ টি প্রজ্ঞাপনে এক সাথে এডিশনাল ডিআইজি , এসপি ও এডিশনাল এসপি পদে ১৭৫ কর্মকর্তাকে পদোন্নতি দেয়া হয়। পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তাদেরকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব বরাবরে যোগদান করতে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

সূত্র জানায় ,প্রজ্ঞাপনে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের বর্তমান কর্মস্থল ও পদবী উল্লেখ করা হলেও বদলির পরে তাৎক্ষণিক ভাবে কোথাও কাউকেই পোস্টিং দেওয়া হয়নি।

পুলিশের দায়িত্বশীল পর্যায়ের এক কর্মকর্তা জানিয়েছেন , আপাতত পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তাদের পোস্টিং না হলেও পরবর্তীতে সময় বুঝে পর্যায়ক্রমে তাদের পোস্টিং দেবে পুলিশ সদর দপ্তর ।


আরও পড়ুন

সিলেটে ৪ লাখ টাকার যৌন উত্তেজক ওষুধ জব্দ

 ওষুধ প্রশাসন অধিদপ্তর ও সিলেট...

লিমা বাঁচতে চায়, সাহায্যের অনুরোধ

 সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট সরকারি...