হিফজুল কুরআন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও দোয়া মাহফিল সম্পন্ন

প্রকাশিত : ২১ অক্টোবর, ২০১৮     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক : মারকাযুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর উদ্যোগে আন-নূর আইডিয়ার একাডেমি এর সার্বিক সহযোগিতায় গত ৬ অক্টোবর অনুষ্ঠিত সিলেট বিভাগীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও দোয়া মাহফিল গত ২০ অক্টোবর শনিবার দুপুরে দক্ষিণ সুরমার লতিবপুরস্থ একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এতে সিলেট বিভাগের বিভিন্ন মাদরাসার প্রায় তিন শতাধিক হাফিজে কুরআন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। এর মধ্যে চার গ্রুপে ৪০ জনকে নির্বাচিত করে লক্ষাধিক টাকার পুরস্কার বিতরণ করা হয়।
বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আলী হোসেনের সভাপতিত্বে ও আন-নূর আইডিয়ার একাডেমি পরিচালক হাফিজ মাওলানা তোফায়েল আহমদ এর পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামিয়া মাদানিয়া বারিধারা ঢাকার প্রতিষ্ঠাতা মুহতামিম শায়খুল হাদিস আল্লামা নূর হোসাইন কাসেমী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাফিজ কারী মাওলানা শায়খ ইলিয়াস লাহুরী মিশর, আমেরিকা প্রবাসী হাফিজ মাওলানা তৈয়্যিব আলী, যুক্তরাজ্য আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী হাবিবুর রহমান হাবিব, সিলেট জেলা পরিষদ এর সদস্য মতিউর রহমান মতি। উপস্থিত ছিলেন দারুল হুদা সিলেটের প্রতিষ্ঠাতা মুহতামিম ও শায়খুল হাদিস মাওলানা মুজিবুর রহমান কাসেমী, সহকারী মুহতামিম মাওলানা সিরাজুল ইসলাম, শিক্ষা সচিব মাওলানা আব্দুল মুকিত জালালাবাদী, সিনিয়র মুহাদ্দিস মাওলানা ইসমত উল্লাহ সিদ্দিকী, মুফতী সোহাইল আহমদ রাহমানী প্রমুখ।
গ্রহণ করে হাফিজ
উল্লেখ্য, আন-নূর আইডিয়াল একাডেমি ন্যাশনাল কারিকুলাম ও হিফজুল কুরআন সম্মন্বিত একটি প্রতিষ্ঠান। বিগত রমজানুল মোবারক থেকে হিফজ শাখা আধুনিক মান বজায় রেখে পরিচালিত হয়ে আসছে। জানুয়ারী ২০১৯ থেকে স্কুল শাখা নিজস্ব পরিবহন ব্যবস্থায় প্লে থেকে স্ট্যান্ডার্ড টু পর্যন্ত ক্লাস চালু হবে ইনশাআল্লাহ।

আরও পড়ুন