হিন্দু-মুসলিম সম্প্রীতি নষ্টের মূল হোতা আওয়ামীলীগ

Alternative Text
,
প্রকাশিত : ১৬ অক্টোবর, ২০১৮     আপডেট : ৪ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক:
সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক, সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য প্রার্থী জননেতা মাহবুব চৌধুরী বলেছেন, হিন্দু-মুসলিম সম্প্রীতি নষ্টের মূল হোতা আওয়ামীলীগ। অসাম্প্রদায়িক চেতনার কথা বলে তারাই হিন্দু সম্পদায়ের বাড়ি-ঘর জায়গা সম্পত্তি দখল করেছে। নির্বাচনকালীন একটি মীমাংসিত প্রক্রিয়াকে মুছে দিয়ে অস্থিরতা-অসংগতি সৃষ্টি করে দেশকে পিছিয়ে দিচ্ছে। দিরাই-শাল্লার মানুষের জীবনমান উন্নয়নের জন্য দেশনেত্রী খালেদা জিয়া এবং তারেক রহমানের হাতকে শক্তিশালী করার জন্য জনগণের প্রতি আহবান জানান।
মঙ্গলবার (১৬ অক্টোবর) সুনামগঞ্জের শাল্লা উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন শেষে বাহারা ইউনিয়নের মুকতার পুরে সার্বজনীন পুজা মন্ডপে তিনি এসব কথা বলেন।
এ সময় সাথে ছিলেন মুক্তারপুর সার্বজনীন পূজা মন্ডপের সাধারণ সম্পাদক নরেন্দ্র তালুকদার, সিলেট মহানগর ছাত্রদল নেতা শফিকুর রহমান, সুনামগঞ্জ জেলা ছাত্রদল নেতা নাজমুল ইসলাম, শরীফ উদ্দীন, মোঃআল-আমিন সহ স্থানীয় পূজা কমিটির সদস্য মনমত চৌধুরী, গৌতম সরকার, নিরুত তালুকদার, দিলীপ রঞ্জন দাশ, পরনা তালুকদার, পিকলু চৌধুরী, জীবন সরকার, নীতেশ সূত্রধর, অরুন কান্তি তালুকদার, অমর দাশ, মিল্টন চৌধুরী, রোপেশ সূত্রধর, রতিন্দ্র চৌধুরী, পৃতেশ চন্দ্র দাশ, গুনেত্র সরকার, গোতেন্দ্র দাশ, সেকুন চন্দ্র দাশ প্রমুখ। পরে তিনি শাল্লা উপজেলা সদরে দৈনিক শ্যামল সিলেট ও ডেইলি আজকের সুনামগঞ্জের শাল্লা প্রতিনিধি বকুল আহমদ তালুকদারের সভাপতিত্বে এবং দৈনিক সিলেটের ডাকের শাল্লা প্রতিনিধি হাবিবুর রহমান হাবিবের পরিচালনায় স্থানীয় সাংবাদিকদের সাথে এক মত বিনিময় করেন। এছাড়া পূজা মণ্ডব পরিদর্শনকালে স্থানীয় বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ছাড়াও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন। এসময় মাহবুব চৌধুরী সকল ষড়যন্ত্র ছিন্ন করে সকল স্তরের নাগরিক বৃন্দকে ঐক্যবদ্ধভাবে পরিবর্তনের পক্ষে কাজ করার আহবান জানান। সুখে-দু:খে পাশে থাকার জন্য সকলের কাছ থেকে সহযোগিতা ও মূল্যবান রায় কামনা করেন।

এছাড়া মাহবুব চৌধুরী আরো বলেন, অবহেলিত দিরাই-শাল্লার জন্য প্রয়াত জনাব সুরঞ্জিত সেন গুপ্ত কিছু করলেন না। আমাদের নাছির চৌধুরীও জাতীয় পার্টিতে থাকাকালীন কিছু করতে পারলেন না। আর তাই দিরাই-শাল্লার মানুষ পরিবর্তন চায়। দলবদল কারী আদর্শহীনদের মানুষ আর ভোট দিবে না। বি.এন.পি সরকার গঠন করলে শাল্লার ৪ টি ইউনিয়নের ১১৬ টি গ্রামে আধুনিক নাগরিক সুবিধা পৌঁছে দেওয়া হবে। অর্থনৈতিক মুক্তি ও অবকাঠামোর জীবন মান উন্নয়ন, ব্যবসা-বাণিজ্যের অপার সম্ভাবনা তৈরী করা হবে। দৃষ্টিনন্দন উপজেলা শহর গড়ে তুলে সম্প্রসারণ ও গণমুখী করা হবে। এই দিরাই-শাল্লার প্রতিটি সমস্যা ও সম্ভাবনার সাথে রয়েছে আমার আজন্মের পরিচয়। দিরাই-শাল্লায় আধুনিক উন্নত নাগরিক সুবিধাসম্পন্ন শহরে পরিনত করতে সরকার গঠনে বিএনপির পক্ষে কাজ করার উদাত্ত আহবান জানান।


আরও পড়ুন

ইউএনও’র উপর হামলায় স্বীকারোক্তি মালি রবিউলের

 সিলেট এক্সপ্রেস ডেস্ক: দিনাজপুর জেলার...

সিলেট বিভাগে করোনা ৮ জনের মৃত্যু

 সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে...