হাব সিলেট অঞ্চল-এর দো’য়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত : ৩০ মে, ২০১৮     আপডেট : ২ বছর আগে

মো. আব্দুল বাছিত:
হাজ্বীরা মহান আল্লাহর মেহমান। তাদেরকে অত্যন্ত সুন্দর ও ভালোভাবে তাদের গন্তব্যে পৌঁছে দেওয়া ঈমানী দায়িত্ব। সতত ও স্বচ্ছতার সাথে হ্জ¦ এজেন্সী পরিচালনার মাধ্যমে মহান আল্লাহর সন্তুষ্টি ও নৈকট্য লাভ করতে হবে। এজন্য সবাইকে সব ধরনের অনৈতিক এবং প্রতারণামূলক কর্মকান্ড থেকে বিরত থাকতে হবে। এর মাধ্যমে হাবকে বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ সংগঠনে পরিণত করা সকলের দায়িত্ব।
হজ¦ এজেন্সীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব), সিলেট অঞ্চল-এর উদ্যোগে দো’য়া ও ইফতার মাহফিলে বক্তারা এ কথা বলেন।
হাব, সিলেট অঞ্চল-এর চেয়ারম্যান আলহাজ¦ খাজা মঈনুদ্দিন জালালাবাদীর সভাপতিত্বে গত মঙ্গলবার নগরীর দরগাহ গেইটস্থ একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে আয়োজিত মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন হাব, বাংলাদেশ-এর কেন্দ্রীয় কার্যনির্বাহী সভাপতি আব্দুস সুবহান ভূঁইয়া, সম্মানিত অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাব-এর সিনিয়র সহ সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী, মহাসচিব শাহাদাত হোসেন তসলিম, যুগ্ম মহাসচিব রুহুল আমীন মিন্টু।
হাব, সিলেট অঞ্চলের চেয়ারম্যান আলহাজ¦ খাজা মঈনুদ্দীন জালালাবাদীর স্বাগত বক্তব্য এবং হাব-এর কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মো. আব্দুল খানের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন আটাব সিলেট অঞ্চল-এর চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক সাংসদ আলহাজ¦ শফিকুর রহমান চৌধুরী, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খন্দকার সিপার আহমদ, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির, সহ সভাপতি মো. আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, হাব ও আটাব-এর সাবেক সভাপতি আব্দুল মুকিত চৌধুরী, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আতাউর রহমান, হাবের সাবেক সভাপতি ইমদাদুল হক বেলাল, আটাব-এর সাবেক সেক্রেটারী মোতাহের হোসেন বাবুল, হাব, সিলেট জোন-এর সহ সভাপতি তৈয়বুর রহমান নানু, যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল কবির শিরু, আটাব-এর কার্যনির্বাহী পরিষদের সদস্য দেওয়ান রুশো চৌধুরী, গিয়াস উদ্দিন আমজাদ, আটাব সিলেট জোন-এর সেক্রেটারী জিয়াউর রহমান খান রেজোয়ান, জনসংখ্যা সচিব রফিকুল ইসলাম, অর্থসচিব আটাব এবং হাবের কার্যনির্বাহী সদস্য মো. আব্দুল হামিদ, গোলাম মোহাম্মদ, আবু তাহের, মো. নাজিম উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং শেষে মোনাজাত পরিচালনা করেন হাবের কার্যনির্বাহী সদস্য ক্বারী গোলাম মস্তাফা। অনুষ্ঠানে অতিথিবৃন্দ সকল হজ¦ এজেন্সীকে সততার সাথে দায়িত্ব পালন করার জন্য আহবান জানান। এছাড়া বর্তমানে লক্ষ লক্ষ হাজী তাদের মনোস্কামনা পূরণ করতে পারায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের ভূয়সী প্রশংসা করেন।

আরও পড়ুন