হানিফ সংকেতের ঈদের নাটক বিশ্বাসের নিঃশ্বাস নাই

প্রকাশিত : ১২ জুন, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

আছমা জান্নাত মনিঃপ্রতি ঈদেই বর্ণাঢ্য ‘ইত্যাদি’র পাশাপাশি বরেণ্য নির্মাতা হানিফ সংকেত একটি নাটক নির্মাণ করেন। হানিফ সংকেতের এবারের ঈদের নাটকের নাম ‘বিশ্বাসের নিঃশ্বাস নাই’, প্রচারিত হবে এটিএন বাংলায় ঈদের দিন রাত ০৮:৩০ মিনিটে। হানিফ সংকেতের ঈদ নাটকের-নামে যেমন ভিন্নতা থাকে গল্পেও থাকে তেমনি আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি থাকে একটি সামাজিক বক্তব্য। তাই হানিফ সংকেতের নাটক দেখার জন্য দর্শকদের একটি বাড়তি আকর্ষণ থাকে।
এই ধরনের নামকরণ কেন জানতে চাইলে হানিফ সংকেত বলেন, ‘আমরা বলি নিঃশ্বাসের বিশ্বাস নাই আর সেজন্যেই পথেঘাটে মানুষ মরে-অকালে প্রাণ ঝরে, তেমনি অবিশ্বাসের চক্করে পরে কথায় কথায় বিশ্বাস মরে। সুতরাং বলা যায়, এখন বিশ্বাসেরও নিঃশ্বাস নাই।’ নাটকের গল্প সম্পর্কে তিনি বলেন, ‘এই বিশ্বাস-অবিশ্বাস নিয়েই এটি একটি পারিবারিক গল্প। নাটকে বাবা-মা-ভাই-বোন নিয়ে রয়েছে দু’টি পরিবার। আর পরিবারের সদস্যদের নিয়েই এই নাটক।’
নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির, আনিসুর রহমান মিলন, নওরীন হাসান খান জেনী, মোনালিসা, জিয়াউল হাসান কিসলু, শিরিন আলম, শামীম, নজরুল ইসলাম, সাজ্জাদ সাজু, রিমুসহ আরো অনেকে।

আরও পড়ুন



আমি অসম্পূর্ণ

শামছুল হুদা সোয়েব: আমি অসম্পূর্ণ...

বিশ্বাস ঘাতকদের ঠাই জাতীয়তাবাদী দলে হবে না

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বাংলাদেশ জাতীয়তাবাদী...

সিলেটে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেটে র‍্যাবের...