হাতে কলমে শিক্ষা নিলেন ২৪ নং ওয়ার্ডের বস্তিবাসী

প্রকাশিত : ০২ ডিসেম্বর, ২০১৮     আপডেট : ১ বছর আগে  
  

আব্দুস সোবহান ইমন : ২৪ নং ওয়ার্ডের সাদারপার বিলপাড় এলাকার বস্তিতে ছোটো একটি ঘরে ছেলেমেয়ে নিয়ে বসবাস করেন ৩৫ বছর বয়সি আসমা বেগম। পরিবার চালাতে নিজেও অনেক খাটুনি করেন। কিন্তু আকস্মিক অগ্নিকা-, ভূমিকম্প বা যেকোনো প্রাকৃতিক দুর্যোগে কী করতে হবে সেসম্পর্কে তার জ্ঞান ছিল সামান্যই। আসমা বেগমের মতো আরো অন্তত অর্ধশত এর বেশি নারী, পুরুষ ও শিশুকে দুর্যোগ মোকাবেলায় হাতে-কলমে শিক্ষা দিলেন সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।
রোববার (২ ডিসেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ২০ জন সদস্য আরো ২০ জন ভলেন্টিয়ারকে সাথে নিয়ে মহড়ার মাধ্যমে দুর্যোগ মোকাবেলার শিক্ষা দেন।
সিলেট ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ও সিলেট সিটি কর্পোরেশনের আয়োজনে এবং ইউনিসেফ বাংলাদেশের সহযোগিতায় এই প্রশিক্ষণ মহড়ায় নেতৃত্ব দেন সিলেট ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ডিভিশনাল অফিসার তনয় বিশ্বাস, ফায়ার সার্ভিসের জেলা অফিসার দিনমণি শর্মা ও ফায়ার সার্ভিস সিলেট স্টেশন অফিসার শিমুল আহমেদ রাফি। “ইউনিসেফের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ইমার্জেন্সি অফিসার উম্মে কুলসুম নিপুন।
দুর্যোগ মোকাবেলায় প্রশিক্ষণ মোকাবেলায় প্রশিক্ষণ মহড়ায় সার্বিক সহযোগিতা করেন ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর সোহেল আহমদ রিপন। এছাড়া সিলেট সিটি কর্পোরেশনের কমিউনিটি মবিলাইজার সেগুপ্তা জাহান রাইজা, তানিয়া ইয়াসমিন, জয়নাল আবেদিন ও প্রিয়াংকা দাশ রায় মহড়ার তত্ত্বাবধান করেন।

আরও পড়ুন



দক্ষিণ সুরমা শিক্ষক সমিতির মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেটে বেসরকারি...

২নং ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলনে সভাপতি গৌছুল, সম্পাদক লিটন

বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য,...

উপজেলা নির্বাচন গোয়াইনঘাটের কল্যাণে নিজেকে উৎসর্গ করতে চাই

সিলেট এক্সপ্রেস ডেস্ক: গোয়াইনঘাট উপজেলা...