হলদে পাখি সম্প্রসারণে সিলেট অঞ্চলের র‌্যাভেল অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত : ১৪ জুন, ২০১৯     আপডেট : ১ বছর আগে

হলদে পাখি সম্প্রসারণের লক্ষ্যে সিলেট অঞ্চল পর্যায়ের র‌্যাভেল অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শুক্রবার (১৪ জুন) সকাল ১১টায় সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে বাংলাদেশ গার্ল গাইডস সিলেট অঞ্চলের আয়োজনে এ র‌্যাভেল অনুষ্ঠান সম্পন্ন হয়।
বাংলাদেশ গার্ল গাইড এসোসিয়েশন সিলেট অঞ্চলের আঞ্চলিক কমিশনার ও সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থের সভাপতিত্বে ও সিলেট অঞ্চলের আঞ্চলিক কর্মকর্তা সুফিয়া বেগম এবং শিক্ষক শিমূল আক্তারের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব ও ডেপুটি জাতীয় কমিশনার (প্রশাসন) সাবিনা ফেরদৌস।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আসলাম উদ্দিন, এডিএ আবুল কালাম, সদর উপজেলা শিক্ষা অফিসার মোছা. নাহিদ পারভীন, অতিরিক্ত আঞ্চলিক কমিশনার হোসনে আরা বেগম, পিএস মালেক পারভীন লাকি, উন্নয়ন কর্মকর্তা হাফিজুর রহমান।
এছাড়াও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- স্থানীয় কমিশনার ও কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক সিদ্দিকা খাতুন, সিলেট জেলা কমিশনার ও জৈন্তাপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ আফরীন রোজী, আঞ্চলিক পরিষদের সদস্য অব. শিক্ষক সালমা বাছিত চৌধুরী, আঞ্চলিক ট্রেজারার ফেরদৌস আরা কামাল, কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক বিজ্ঞপাখি শিল্পী রানী দেবী সহ বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষকগণ এতে অংশগ্রহণ করেন। এসময় হলদে পাখি, বাংলাদেশ গার্লস গাইডস্, রেঞ্জার এর সদস্যরাও উপস্থিত ছিলেন। র‌্যাভেল অনুষ্ঠান শেষে হলদে পাখি শিক্ষার্থীদের নিয়ে সিলেটের চা বাগান, পার্ক সহ বিভিন্ন দর্শনীয় স্থানে শিক্ষাসফরে যান অতিথিবৃন্দসহ শিক্ষকবৃন্দরা।
কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী আবিদা জান্নাত, গীতা পাঠ করেন পূর্ণী দাস।
উল্লেখ্য, ছাত্রীদের নিয়ম-শৃঙ্খলা, সময়ানুবর্তীতা ও শিশুকাল থেকেই গণতন্ত্র চর্চার অভ্যাস গড়ে তুলতে প্রধানমন্ত্রীর একান্ত প্রচেষ্টায় সারা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় একটি প্রকল্প তৈরি করছে। যার নাম দেওয়া হয়েছে ‘প্রাথমিক বিদ্যালয়সমূহে হলদে পাখি কার্যক্রম সম্প্রসারণ’। প্রকল্পের মাধ্যমে ছাত্রীদের বয়সভিত্তিক একে অপরের সাহায্যে দেশে-বিদেশে গার্ল গাইডদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে উদ্বুদ্ধ করবে বলে সংশ্লিষ্টরা দাবি করেছেন।

আরও পড়ুন

শনাক্তের দিনে হাজার ছাড়ালো মৃত্যু

দেশে একদিনে সর্বোচ্চ ৩ হাজার...

সিলেটে ৬ষ্ঠ কৃষি শুমারির তথ্য সংগ্রহের কাজ শেষ পর্যায়ে

সিলেটসহ সারাদেশে চলছে ‘কৃষি শুমারি’-২০১৯।...

প্যারিসে শেষ হল দিনব্যাপী একুশে বইমেলা

বদরুজ্জামান জামান প্যারিস থেকে: ‘শিক্ষা-সংস্কৃতি-ভাষার...