হবিগঞ্জ ও মৌলভীবাজারসহ ১০ জেলার রেডজোনে সাধারণ ছুটি

প্রকাশিত : ২২ জুন, ২০২০     আপডেট : ২ মাস আগে

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিহত করতে হবিগঞ্জ ও মৌলভীবাজারসহ সারাদেশের ১০টি জেলার বিভিন্ন এলাকাকে রেড জোন হিসেবে ঘোষণা করে লকডাউন করে দিয়েছে সরকার। একই সাথে অইসব এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

রবিবার (২১ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে চট্টগ্রাম, বগুড়া, চুয়াডাঙ্গা, মৌলভীবাজার, নারায়ণগঞ্জ, হবিগঞ্জ, মুন্সীগঞ্জ, কুমিল্লা, যশোর ও মাদারীপুর জেলার বিভিন্ন এলাকাকে রেড জোন হিসেবে ঘোষণা করা হয় এবং এসব জায়গায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, রেড জোন ঘোষিত এলাকায় সব ধরনের সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে, জরুরি সেবা সংশ্লিষ্ট কার্যালয়গুলোতে সীমিত আকারে কার্যক্রম চলবে।

প্রজ্ঞাপনে জানানো হয়, চট্টগ্রামের উত্তর কাট্টলি এলাকায় (বিসিক শিল্পনগরী ব্যতীত) ২১ জুন থেকে ৮ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি থাকবে।

বগুড়া পৌরসভার চেলোপাড়া, নাটাইপাড়া নারুলী, জলেশ্বরীতলা, সূত্রাপুর, মলতিনগর, ঠনঠনিয়া, হাড়িপাড়ি ও কলোনী এলাকায় ২১ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি থাকবে।

চুয়াডাঙ্গার দর্শনা পৌরসভার ৫ ও ৭ নং ওয়ার্ডে ২১ জুন থেকে ৮ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ঘোষিত থাকবে।

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সবুজবাগ, মুসলিম্বাগ, লালবাগ, রুপপুর, বিরামপুর, কালীঘাট এলাকা, ক্যাথলিক মিশন রোড এবং কুলাউড়া পৌরসভার মাগুর ও মনসুর এলাকা, বরমচাল ইউনিয়নের কিছু এলাকায় ২১ জুন থেকে ৫ জুলাই সাধারণ ছুটি থাকবে।

নারায়ণগঞ্জ জেলার রুপগঞ্জ ইউনিয়নের কয়েকটি এলাকায় ২১ জুন থেকে ২ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ও লকডাউন জারি থাকবে।

হবিগঞ্জ পৌরসভার ৬ ও ৯ নম্বর ওয়ার্ড; চুনারুঘাট উপজেলার দেওরঘাট, রানীগাঁও, উবাহাটা ও আজমীরিগঞ্জ ইউনিয়ন এবং মাধবপুর পৌর এলাকায় ২১ জুন থেকে ৯ জুলাই সাধারণ ছুটি থাকবে।

মুন্সীগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের মাঠপাড়া এলাকায় ২১ জুন থেকে ৯ জুলাই সাধারণ ছুটি ঘোষিত থাকবে।

কুমিল্লা সিটি করপোরেশনের ৩ ও ১০ নম্বর ওয়ার্ডের কিছু এলাকায় ২১ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি থাকবে।

যশোরের অভয়নগর উপজেলার চলিশিয়া, পিয়ারা ও বাঘুটিয়া ইউনিয়ন; অভয়নগর পৌরসভার ২,৪,৫,৬ ও ৯ নম্বর ওয়ার্ড; চৌগাছা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড, ঝিকরুগাছা পৌরসভার ২ ও ৩ নম্বর ওয়ার্ড, কেশবপুর পৌরসভার ১ ও ৩ নম্বর ওয়ার্ড, সদর উপজেলার ৪ ও ৬ নম্বর ওয়ার্ড এবং আরবপুর ও উপশহর ইউনিয়ন ও বেনাপোল পৌরসভার ২ নম্বর ওয়ার্ড ও শার্শা ইউনিয়নে ২১ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি থাকবে। এছাড়া যশোরের উপজেলাগুলোর আরও কয়েকটি ওয়ার্ডে ভিন্ন ভিন্নভাবে ২১ জুন থেকে পর্যায়ক্রমে ৬, ৭, ৮, ৯ জুলাই পর্যন্ত সাধারণ ছুটির আওতায় থাকবে।

মাদারীপুর পৌরসভার ১, ২, ৩, ৪, ৫, ৬ ও ৭ নম্বর; বাহাদুরপুর, দুধখালী, মস্তফাপুর, কেন্দুয়া ও রাস্তি ইউনিয়ন, শিবচর পৌরসভার ১, ৪, ও ৫ নং ওয়ার্ডসহ আরও কয়েকটি এলাকা; কালকিনী পৌরসভার ১, ৪, ৫, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডসহ আরও কয়েকটি এলাকা; রাজৈর পৌরসভার ১, ২, ৩, ৫, ৭ ও ৮ নম্বর ওয়ার্ডসহ আরও কয়েকটি এলাকায় ২১ জুন থেকে ৩০ জুন পর্যন্ত সাধারণ ছুটি জারি থাকবে।

আরও পড়ুন

বাংলালিংক 4G এখন সিলেটে

সাহেল আহমেদ : সিলেটে আনুষ্ঠানিক...

সিলেটে বিজয র‌্যালি

বিজয়ের মাস ডিসেম্বর। ১৯৭১ সালের...

সায়েম হত্যার বিচার দাবি সিলেট জেলা বিএনপি’র

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেটের বালাগঞ্জ...

রোজা অবস্থায় টিভি নাটক সিনেমা ও নাচ গান দেখা

ইসলাম ও জীবন ডেস্ক: রোজা অবস্থায়...