স্বামী বিবেকানন্দ যুব সমাজকে আত্মবিশ্শাসী হওয়ার প্রেরণা যোগিয়েছেন ———– প্রকৌশলী সুধাময় দেব

প্রকাশিত : ১৮ জানুয়ারি, ২০২০     আপডেট : ৪ মাস আগে  
  

স্বামী বিবেকানন্দ যুব সমাজকে আত্মবিশ^াসী হওয়ার প্রেরণা যোগিয়েছেন। রামকৃষ্ণ মিশন আশ্রম সিলেটে যুগনায়ক স্বামী বিবেকানন্দের ১৫৮তম জন্মতিথি উৎসব উদযাপন উপলক্ষে আশ্রমের প্রেমেশানন্দ হলে আয়োজিত ‘যুব মানসে স্বামীজী’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন প্রকৌশলী সুধাময় দেব। তিনি আরো বলেন স্বামীজী ছিলেন চির যৌবনের অধিকারী তাইতো যুবকরাই ছিলো তাঁর মূল চালিকাশক্তি। দেশ মাতৃকার তরে যুবকরা সর্বদাই এগিয়ে যাবে এই ছিলো তাঁর একান্ত ইচ্ছে।
গতকাল ১৭ জানুয়ারী শুক্রবার দুপুর ১২টায় আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন শিক্ষাবিদ অধ্যাপক বিজিত কুমার দে। ধ্রুব জ্যোতি চৌধুরীর সঞ্চালনায় সভায় আলোচনায় অংশ গ্রহণ করেন অবঃ ব্যাংক কর্মকর্তা বিকাশ রঞ্জন বিশ^াস, এডভোকেট সন্তু দাস, সমাজসেবক বিজয় কৃষ্ণ বিশ^াস, এনজিও কর্মকর্তা বিজয় বিশ^াস প্রমুখ। সভায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট রামকৃষ্ণ মিশন আশ্রমের সম্পাদক শ্রীমৎ স্বামী চন্দ্রনাথানন্দজী মহারাজ। সভায় উদ্বোধনী ও সমাপনী সংগীত পরিবেশন করেন সংগীত শিল্পী সুবিনয় রায়।
সভায় বক্তারা স্বামীজীর বাণী ও রচনা পাঠ ও আত্মস্থ করে নিজেদের জীবন সুন্দরভাবে গড়ে তোলার আহবান জানান।
যুগনায়ক স্বামী বিবেকানন্দের জন্মতিথি উদযাপন উপলক্ষে শুক্রবার ভোর ৫টায় মঙ্গলারতি ও স্তোত্র পাঠ, সকাল ৭টায় উপনিষদ ও গীতা পাঠ, সকাল সাড়ে ৮টায় স্বামীজীর প্রতিকৃতিসহ নগর পরিক্রমা ও মন্দির প্রদক্ষিণ এবং বিশেষ পূজা শেষে প্রসাদ বিতরণ, সকাল ৯টায় শীতার্তদের মধ্যে বস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়।
সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সংগীত শিল্পী প্রদীপ দে ও পাত্র সম্প্রদায়ের অনুরাগীবৃন্দ।
দিনব্যাপী যুগনায়ক স্বামী বিবেকানন্দের তিথি উৎসব সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন করায় সিলেটের বিবেকানন্দ অনুরাগী সকল ভক্ত সজ্জনদের ধন্যবাদ জানান সিলেট রামকৃষ্ণ মিশন আশ্রমের সম্পাদক স্বামী চন্দ্রনাথানন্দজী মহারাজ। বিজ্ঞপ্তি

আরও পড়ুন



সিলেটে পত্রিকার হকারের মেয়ের জিপিএ-৫ লাভ

বাবা পত্রিকা হকার। ঘরে ঘরে...

ইলিয়াস আলীর সন্ধান কামনায় দোয়া মাহফিল

কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক...

নিউইয়র্কে মুন্সিগঞ্জ-বিক্রমপুর ভবন করার ঘোষণা

সিলেট এক্সপ্রেস ডেস্ক: নানা আয়োজনের...