স্কাউট্স রাষ্ট্রীয় কাজে ভূমিকা রাখছে

প্রকাশিত : ০৩ এপ্রিল, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক : দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী অফিসার, বাংলাদেশ স্কাউটস দক্ষিণ সুরমা উপজেলা শাখার সভাপতি মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ বলেছেন, শৃঙ্খলা ও ভ্রাতৃত্ববোধের মধ্য দিয়ে স্কাউট কার্যক্রমকে আরো বেগবান করতে হবে। স্কাউট্স দল রাষ্ট্রীয় কাজে সহায়ক ভূমিকা রাখছে। প্রশিক্ষণের মাধ্যমে স্কাউট কার্যক্রমের গতিশীলতা বাড়াতে হবে। তিনি শিক্ষকদের এ ধরণের প্রশিক্ষণে অংশ গ্রহণের আহ্বান জানান।
তিনি গত ১লা এপ্রিল রোববার রাতে দক্ষিণ সুরমার তেতলী ইউনিয়নের প্রগতি উচ্চ বিদ্যালয় বাংলাদেশ স্কাউটস দক্ষিণ সুরমা উপজেলা শাখার উদ্যোগে ও স্কাউট সিলেট অঞ্চলের ব্যবস্থাপনায় ৫৮তম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্স ২০১৮ মহাতাবু জলসার সমাপনী দিবসে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
স্কাউটস কমিশনার ও মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. শহিদুর রব এর সভাপতিত্বে ও স্কাউটস্ সম্পাদক, সিরাজউদ্দিন আহমদ একাডেমির সহকারী প্রধান শিক্ষক মকব্বির আলীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্কাউট সহ সভাপতি ও মাধ্যমিক শিক্ষা অফিসার সত্যব্রত রায়, প্রগতি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ সিরাজুল ইসলাম, সাবেক সভাপতি আলহাজ¦ শাহ আলম, তেতলী ইউপি সদস্য মোঃ আকবর আলী। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বলদী আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, কোষাধ্যক্ষ গোলাম মোস্তফা কামাল।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন স্কাউটস সহ সভাপতি ও জাফরাবাদ মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আব্দুল মুক্তাদির, নবারুণ উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আবু ইউসুফ, প্রগতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষক সন্তোষ কুমার দাস, সিলাম পি এল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, স্কাউটস গ্রুপ কমিটির সভাপতি দীলিপ লাল রায়, আদর্শ উচ্চ বিদ্যালয় রুস্তুমপুর প্রধান শিক্ষক মাহমুদ হোসেন, মোহাম্মদ আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সালাম, মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী প্রধান শিক্ষক আব্দুল মালিক রাজু, প্রগতি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোস্তফা কামাল, শিক্ষক মোঃ নূরুজ্জামান, শাহ ফারুক আহমদ, কোর্স প্রশিক্ষক রিপন চক্রবর্তী, মোঃ এমদাদুল হক সিদ্দিকী, মোঃ আব্দুল হাই, স্বপন চন্দ্র নাথ, আকতার হোসেন, মোঃ নূরুল ইসলাম, সোহেল মিয়া প্রমুখ। উল্লেখ্য, ৫ দিন ব্যাপী ৫৮তম স্কাউট ইউনিট লিডার বেসিক কোর্সে উপজেলা পর্যায়ের ৪০ জন প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করে এবং সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন



মেয়র প্রার্থী তাহের গুরুত্বর অসুস্থ

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট সিটি...

মনের ফ্রেমে

মোশাররফ হোসেন সুজাত: চলে গেছে...