সৌহাদ্য ও সম্প্রীতির মাধ্যমে সিলেটে বড়দিন পালিত হচ্ছে

প্রকাশিত : ২৫ ডিসেম্বর, ২০১৮     আপডেট : ১ বছর আগে  
  

নিজস্ব প্রতিবেদক:- সৌহাদ্য ও সম্প্রীতির মাধ্যমে মঙ্গলবার সিলেটে বড়দিন পালিত হচ্ছে। খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন। সকালে সিলেট-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন এবং বিএনপির প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির একসাথে বড়দিনের কেক কাটেন। খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট বেথেলহেমে জন্মগ্রহণ করেছিলেন এই দিনে। খ্রিষ্টধর্মাবলম্বীদের বিশ্বাস, সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্য যিশু জন্ম নিয়েছিলেন। সারাবিশ্বের ক্যাথলিক ও প্রেসবিটারিয়ান দুই সম্প্রদায়ের লোকজন বড়দিন উৎসব পালন করেন।

বড়দিন উপলক্ষে সিলেটে রয়েছে নানা আয়োজন। বর্ণিল সাজে সাজানো হয়েছে নগরীর নয়াসড়কস্থ প্রেসবিটারিয়ান চার্চ। চার্চটিকে বিভিন্ন রংয়ের আলোকবাতিতে সাজানো হয়েছে। রাজনৈতিক সম্প্রীতি-সিলেট মডেল:এরই ধারাবাগহকতায় সকালে সিলেটের নয়াসড়ক গীর্জায় বড়দিনের কেক কাটেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট-১ আসনের আওয়ামীলীগ প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন, সিলেট-১ আসনের বিএনপি প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির।
সিলেট চার্চ কমিটির সাধারণ সম্পাদক উইলসন গ্রে জানান, মঙ্গলবার বড়দিন উপলক্ষে ভোর ৫টায় অনুষ্ঠিত হয়েছে কেরল গান, সকাল ১০টায় বিশেষ উপাসনার পর বিভিন্ন রাজনৈতিক দল ও বিভিন্ন ধর্মের নেতাদের উপস্থিতিতে কেক কাটা হয়। বিকাল ৫টায় হবে বড়দিনের বিশেষ সঙ্গীতানুষ্ঠান। বুধবার রয়েছে বাচ্চাদের খেলাধুলার প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।

আরও পড়ুন