সৌদি আরবে ওমরাহ যাত্রীদের প্রবেশ স্থগিত

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি, ২০২০     আপডেট : ১ মাস আগে  
  

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ওমরাহ হজ পালন সাময়িকভাবে নিষিদ্ধ করেছে সৌদি আরব। আজ বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ সংবাদ প্রকাশ করেছে দেশটির বহুল প্রচারিত দৈনিক আরব নিউজ এবং সৌদি গেজেট।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, সৌদি আরবে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় যারা ওমরাহ করতে চাচ্ছেন বা মদিনায় মসজিদে নববীতে যেতে চাচ্ছেন তাদের প্রবেশাধিকার অস্থায়ীভাবে স্থগিত করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, যেসব দেশে করোনাভাইরাস ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে, সেসব দেশের নাগরিকদের টুরিস্ট ভিসাও দেওয়া হবে না। পাশাপাশি উপসাগরীয় সহযোগিতা কাউন্সিলভুক্ত (জিসিসি) দেশগুলোতে বসবাসরত সৌদি নাগরিকরা এতদিন জাতীয় পরিচয়পত্র ব্যবহার করেই নিজেদের দেশে যাওয়া আসা করার সুযোগ পেতেন। তাদের সেইস সুযোগও আপাতত স্থগিত থাকবে।

আরব নিউজের খবরে বলা হয়েছে, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সৌদি সরকার ইতোমধ্যে বিভিন্ন পদক্ষেপ নিতে শুরু করেছে, তার অংশ হিসেবেই ওমরাহ যাত্রীদের ওপর এই কড়াকড়ি।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো ধরা পড়ে করোনাভাইরাস। এখন পর্যন্ত এটি বিশ্বের অন্তত ৪৩টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। চীনের হুবেই প্রদেশের উহানের একটি সামুদ্রিক খাবারের বাজার থেকে এই ভাইরাসের প্রাদুর্ভাব শুরু।

চীনের মূল ভূখণ্ডের বাইরে বিভিন্ন দেশে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। এ ঘটনায় দিন দিন বিভিন্ন দেশে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে।সুত্র আমাদের সময় 27.2.2020

আরও পড়ুন



আপদ কালীন চারা উৎপাদনে ভাসমান বীজ তলা

হাবিবুর রহমান- হাবিব,শাল্লা (সুনামগঞ্জ) থেকেঃ...

সিলেট জেলা শ্রমিক পার্টির মতবিনিময় সভা অনুষ্ঠিত

সিলেট এক্সপ্রেস ডেস্ক: জাতীয় শ্রমিক...

৯ ফেব্রুয়ারী জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সারাদেশের ন্যায়...

সার্বজনীন মহালয়া উদ্যাপন পরিষদ সিলেট সদর উপজেলা কমিটি গঠন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সার্বজনীন মহালয়া...