সোমবার চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে ‘বিধিনিষেধ বাড়বে কিনা

,
প্রকাশিত : ১২ জুলাই, ২০২১     আপডেট : ১০ মাস আগে

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন,করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে চলমান বিধিনিষেধ ১৪ জুলাইয়ের পরও বহাল থাকবে কিনা তা নিয়ে সোমবার (১২জুলাই) রাতে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে।

রোববার (১১ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, করোনার যে সংক্রমণ পরিস্থিতি, সেটি আমরা পর্যবেক্ষণ করছি। বিধিনিষেধ বাস্তবায়নের দিকেই সরকার বেশি গুরুত্ব দিচ্ছে। সংক্রমণ এবার এমনভাবে ছড়িয়েছে, সেটা খুবই আশঙ্কাজনক। ১৪ জুলাইয়ের পরের সময়ও আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। যদি আমরা এ সংক্রমণ কমাতে চাই, তাহলে এ প্রক্রিয়া কিন্তু অব্যাহত রাখতে হবে, বিভিন্ন পর্যায়ে।

তিনি বলেন, যেহেতু ঈদ ও কোরবানির হাট আছে, এ দুটিকে কীভাবে করলে সংক্রমণটি নিয়ন্ত্রণ করতে পারব, সেটিই আমাদের মূল লক্ষ্য। হাটগুলোকে কত সুনিয়ন্ত্রিতভাবে করতে পারি সেটা নিয়ে চিন্তা করা হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, হাটগুলো যাতে নিরাপদ জায়গাতে হয়, খোলা জায়গায়, যেখানে তিনটি গেট থাকতে পারে। একটি দিয়ে ক্রেতারা ঢুকবেন, তারা পশু কিনে নিয়ে আসবেন। আরেকটি দিয়ে পশু ঢোকানো হবে। হাটে নির্দিষ্ট সংখ্যক ক্রেতা আসে এবং স্বাস্থ্যবিধি মেনে চলে। অবশ্যই হাটে এলে একা বা বেশি সংখ্যক না এসে সঙ্গে একজন যাতে থাকে। সংক্রমণ ও মৃত্যু মাথায় রেখেই হাটে আসতে হবে। গতবার যেহেতু ২৫ শতাংশ সাকসেসফুল করেছি ডিজিটাল হাটকে অনলাইনের যে হাটগুলো, সেগুলো যাতে আরও জনপ্রিয় করা যায়, সেটিতে এবার আরও জোর দিচ্ছে সরকার। রাইজিংবিডি


পরবর্তী খবর পড়ুন : লন্ডনের ফুটপাথে বসতি

আরও পড়ুন

ধোঁকা ও প্রতারণা মানবিক মূল্যবোধ ধ্বংস করে

 বায়েজীদ মাহমুদ ফয়সল : মানবজীবনে...

মাস্ক না পরার কারণে ছাতকে জরিমানা

 ছাতক উপজেলায় করোনাভাইরাস প্রাদুর্ভাব বিস্তার...