সৈয়দ হাতিম আলী স্কুলে দৃষ্টিনন্দন শহিদ মিনারের উদ্বোধন

প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি, ২০২০     আপডেট : ১ মাস আগে  
  

সিলেট নগরীর শিবগঞ্জ সাদিপুরস্থ সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ে দৃষ্টিনন্দন শহিদ মিনারের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আলোচনা সভার মধ্য দিয়ে উদ্বোধন করা হয় শহিদ মিনারটি।

বিকেলে স্কুল মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে দেশাত্মবোধক গানের সাথে মনোমুগ্ধকর ডিসপ্লে পরিবেশন করেন স্কুলের শিক্ষার্থীরা। পরে অতিথিরা পর্দা সরিয়ে ও মঙ্গল প্রদিপ প্রজ্জ্বলন করে উদ্বোধন করেন শহিদ মিনারের।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও সিটি করপোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদের সভাপতিত্বে ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমিনুল ইসলাম লিটনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক ড.হিমাদ্রি শেখর রায়।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ শামীমা চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, শিক্ষাবিদ অধ্যাপক সৈয়দ মকসুদ আলী, বীরমুক্তিযোদ্ধা শাহাব উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা কার্ত্তিক রায়। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক এলাইছ মিয়া। সাবেক ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন স্কুলের বর্তমান শিক্ষক হাবিবুর রহমান ও মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার।

দৃষ্টিনন্দন শহিদ মিনারটিতে নির্মাণশৈলী দিয়ে ফুটিয়ে তোলা হয়েছে মহান ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ পর্যন্ত স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলনের ভাবচিত্র।

আরও পড়ুন



বিল্ডিং নির্মাণ শ্রমিক কল্যাণ সংস্থার সভা অনুষ্ঠিত

বিল্ডিং নির্মাণ শ্রমিক কল্যাণ সংস্থার...

কর কমিশনার রনজিত কুমার সাহা সংবর্ধিত

সিলেট অঞ্চলের কর কমিশনার মো....

শাবিতে ‘উচ্চশিক্ষায় গুণগতমান নিশ্চিতকরণ’ শীর্ষক সম্মেলন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে...

রিক্সা চালকদের মধ্যে ইউনিক সোসাইটির খাদ্য সামগ্রী বিতরণ

ইউনিক সোসাইটির উদ্যোগে সিলেটের রিক্সা...