চিফ হুইপ সেলিম উদ্দিনসহ ছিটকে পড়লেন ১৫ প্রার্থী

প্রকাশিত : ০২ ডিসেম্বর, ২০১৮     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেটের ৬টি আসনে জাতীয় পার্টির বর্তমান এমপি বিরোধী দলীয় চিফ হুইপ সেলিম উদ্দিনসহ ছিটকে পড়লেন ১৫ প্রার্থী। ছিটকে যাওয়ার তালিকায় রয়েছেন বিএনপির প্রার্থীও। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার উদ্দেশ্য এই ৬ আসনে ৬৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

রোববার (২ ডিসেম্বর) রিটার্নিং অফিসার কাজী এমদাদুল ইসলাম বৈধ ও অযোগ্য প্রার্থীদের নাম ঘোষণা করেন।

প্রার্থীতা বাতিল হওয়ার তালিকায় রয়েছে সিলেট-১ (সিটি কর্পোরেশন ও সদর) আসনের বাংলাদেশ মুসলিম লীগের প্রার্থী মো. আনোয়ার উদ্দিন। সিলেট-২ (ওসমানী নগর-বিশ্বনাথ) আসনের স্বতন্ত্র প্রার্থী ড. এনামুল হক সরদার, মুহিবুর রহমান ও আব্দুর রব।

সিলেট-৩ আসনে ( দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) স্বতন্ত্র প্রার্থী জুনায়েদ মোহাম্মদ মিয়া ও আব্দুল ওয়াদুদ, বিএনপির প্রার্থী আব্দুল কাইয়ুম চৌধুরী।

সিলেট-৪ ( কোম্পানীগঞ্জ-গোয়াইনঘাট-জৈন্তাপুর) জাতীয় পার্টির ইসমাইল আশিকের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনে ৫ জনের মনোনয়নপত্র বাতিল হয়। বিদ্যুৎ বিল খেলাপির জন্য ইসলামী ঐক্যজোটের প্রার্থী সাবেক এমপি এম মতিন চৌধুরীর। স্বতন্ত্র প্রার্থী ফয়জুল মনির চৌধুরী, বিল খেলাপি ও ঋণখেলাপির জন্য। ইসলামী আন্দোলনের নূরুল আমিন, স্বতন্ত্র প্রার্থী আহমদ আল ওয়ালী এবং জাতীয় পার্টির বর্তমান এমপি সেলিম উদ্দিনের মনোনয়ন বাতিল হয় হলফনামায় স্বাক্ষর না থাকায়।

সিলেট-৬ আসনে ( গোলাপগঞ্জ-বিয়ানিবাজার) স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর হোসেন মিয়া। ওই আসনে জাতীয় পার্টির প্রার্থী বিরোধীদলীয় হুইপ মো. সেলিম উদ্দিনের মনোনয়ন বাতিল হয়। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থীদের বেশিরভাগ প্রার্থীর সংসদীয় আসনের ভোটারদের ১ ভাগ ভোটারের স্বাক্ষর না থাকায় মনোনয়নপত্র বাতিল হয়।

আগামী ৯ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।

আরও পড়ুন