সেনা প্রধানের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের উপহার হিসেবে নতুন ঘর প্রদান

প্রকাশিত : ২৪ মে, ২০২০     আপডেট : ৩ মাস আগে

মখলিছ মিয়া, বানিয়াচং: বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে সেনা প্রধানের উপহার হিসেবে বীর মুক্তিযোদ্ধাদের নতুন ঘর তৈরী করে দেয়া হয়েছে। বানিয়াচং এবং নবীগঞ্জ উপজেলায় ৬জন বীর মুক্তিযোদ্ধাকে ৬টি ঘর তৈরী করে দেয়া হয়েছে।

শুক্রবার আনুষ্ঠানিকভাবে লেফটেনেন্ট মোঃ আদনান ইসলাম এর নেতৃত্বে খাগাউড়া ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা সৈনিক (অবঃ)  শ্রী রবীন্দ্র চন্দ্র দে এবং বীর মুক্তিযোদ্ধা কর্পোরাল (অবঃ) আফিফ আহমেদ এর পরিবার এর হাতে ঘরগুলোর দলিলপত্র হস্তান্তর করা হয়েছে। একই দিন ক্যাপ্টেন গালিব এর নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধা সৈনিক (অবঃ) আবু সাইদ এর পরিবারের হাতে নতুন ঘরের দলিলপত্র হস্তাস্তর করা হয়।

দুঃস্থ গৃহহীন বীর সেনা পরিবারের লোকজন সেনা প্রধানের পক্ষ থেকে নতুন ঘর পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। এসময় তারা সেনা প্রধানের এই পরিবারকে শ্রেষ্ট উপহার হিসেবে আখ্যায়িত করেন।

এ বিষয়ে  বীর মুক্তিযোদ্ধা অবঃ সৈনিক শ্রী রবীন্দ্র চন্দ্র দে’র পরিবারের লোকজনের সাথে কথা হলে তারা জানান, ছেলে মেয়েদের নিয়ে থাকার কোন ঘর ছিল না, খুব কষ্ট করে এতদিন রোদ বৃষ্টির মধ্যে থাকতে হয়েছে, বর্তমানে সেনা প্রধানের উপহার হিসেবে যে ঘরটি পেয়েছি তা আমাদের কাছে অতি মূল্যবান উপহার, যত দিন বেঁচে থাকবো পরম মমতায় ঘরটিকে আগলে রাখবো।

ঘর হস্তান্তরের সময় স্থানীয় চেয়ারম্যানসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে প্রায় ৩০ লক্ষ টাকা ব্যয় করে ৬জন মুক্তিযোদ্ধাকে ৬টি মনোরম ঘর তৈরী করে দেয়া হয়েছে।

আরও পড়ুন

সমাপ্তির আগে

মোশাররফ হোসেন সুজাত সমাপ্তির আগে...

লা-শারীক আল্লাহ

কবির মাহমুদ : ওপারের ফকির...

সাবেক মেয়র কামরানের ইন্তেকালে সিলেট মহানগর বিএনপির শোক

সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র,...