সুপ্ত প্রতিভার বিকাশে শিক্ষার্থীদের পড়ালেখাকে আনন্দদায়ক করে তুলতে হবে

প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

মো. আব্দুল বাছিত:
৪নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট আফসর আহমদ বলেছেন, শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশের জন্য পড়ালেখাকে আনন্দদায়ক করে তুলতে হবে। এর মাধ্যমে শিক্ষার্থীরা পড়ালেখাকে বোঝা মনে করবে না। শিক্ষকবৃন্দ যদি আন্তরিকতা, মমতা এবং গভীর তত্ত্বাবধানের মাধ্যমে শিক্ষাদান করেন তবে দেশ ও জাতির জন্য শিক্ষার্থীরা সম্পদ হয়ে বেড়ে উঠবে।
সিলেট নগরীর মেজরটিলাস্থ ইসলামপুরে সদ্য প্রতিষ্ঠিত এম্বিশন স্কুল এন্ড কলেজের উদ্যোগে ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মানসম্পত শিক্ষাদানের মহান প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠিত এম্বিবেশন স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল চিত্রশিল্পী ভানু লাল দাসের সভাপতিত্বে রোববার কলেজ মাঠে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য সিলেট গ্যাস ফিল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নিধু ভূষণ দাশ, ব্যবস্থাপক নাজনীন আক্তার, এম্বিশন স্কুল এন্ড কলেজের পরিচালক মঞ্জু লাল দাশ, মিজানুর রহমান সোহেল, বিনিত কুমার চন্দ্র।
শিক্ষক অদিতি আচার্যের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ চিত্রশিল্পী ভানু লাল দাশ। স্বাগত বক্তব্যে তিনি বলেন, শিক্ষার্থীদের আধুনিক মানসম্মত শিক্ষা প্রদানের মাধ্যমে যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে ১০ই অক্টোবর এম্বিশন স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। এর আনুষ্ঠানিক কার্যক্রম ২০১৯ সালের প্রথম দিন থেকেই শুরু হয়। পড়ালেখাকে বোঝা হিসেবে নয়, শিক্ষার্থীদের মধ্যে আনন্দের মাত্রা ছড়িয়ে দিয়ে এই প্রতিষ্ঠান এগিয়ে যাবে। এসময় তিনি সকলের কাছে সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের ভাইস প্রিন্সিপাল নুসরাত ইয়াসমিন, তনুশ্রী রায়, সামিয়া তাসনিম, মাফহারা হক চৌধুরী, রোমানা বেগম, পিআরও লিজা বেগম। ক্রীড়া সপ্তাহ উপলক্ষে সংগীত পরিবেশন করেন শিক্ষক শুক্তা রানী বিশ্বাস এবং বাউল গান পরিবেশন করেন উৎসব দাশ জিৎ। অনুষ্ঠানে সম্মিলিত সংগীত পরিবেশন করেন শিক্ষিাৃবন্দ। এছাড়া ক্রীড়া ও সাংস্কৃতিক সপ্তাহের উদ্বোধন উপলক্ষে যেমন খুশি তেমন সাজো পরিবেশনাসহ বিভিন্ন ধরনের মনোমুগ্ধকর পরিবেশনায় অংশগ্রহণ করেন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

আরও পড়ুন



বিকল্প ধারার তিন নেতাকে অব্যাহতি

বিকল্প ধারার তিন শীর্ষ নেতাকে...

নুসরাত হত্যার প্রতিবাদে মৌলভীবাজারে মানববন্ধন

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ...

কোম্পানীগঞ্জ আইনজীবী পরিবারের ইফতার মাহফিল

কোম্পানীগঞ্জ আইনজীবী পরিবারের উদ্যোগে শনিবার...