সুনামগঞ্জ-৪ আসনে সব দলই জয়ের আশাবাদী

,
প্রকাশিত : ০৩ সেপ্টেম্বর, ২০১৮     আপডেট : ৪ বছর আগে

হাওর ও নদী বেষ্টিত সুনামগঞ্জ ৪ আসনে স্বাধীনতা পরবর্তী নির্বাচনগুলোতে পর্যায়ক্রমে জয় পেয়েছে দেশের প্রধান তিন রাজনৈতিক দল আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয় পার্টি। দেখার হাওর, খরচার হাওর এবং আঙ্গারলি হাওরসহ সুরমা ও চলতি নদি বেষ্টিত সদর ও বিশ্বম্ভরপুর উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ ৪ আসন। এ সংসদীয় আসনে পর্যায়ক্রমে জয় পেয়েছে দেশের প্রধান তিন রাজনৈতিক দল আওয়ামীলীগ, বিএনপি ও জাতীয় পার্টি। ১৯৭৩ সাল থেকে এ পর্যন্ত দশটি সংসদীয় নির্বাচনে এ পর্যন্ত তিনবার আওয়ামীলীগ, তিনবার বিএনপি এবং সর্বশেষ ২০১৪ সালের নির্বাচনসহ মোট চার বার জয় পেয়েছে জাতীয় পার্টি।

একাদশ জাতীয় নির্বাচন ঘনিয়ে আসায় ভোটকেন্দ্রীক তৎপরতা বেড়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের। সরকারের উন্নয়ণ কর্মাকাণ্ডের জন্য একাদশ নির্বাচনে জয়ের আশাবাদী ক্ষমতাসীন দল।

বিশ্বম্ভরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলীপ কুমার বর্মণ বলেন, এখানে একাধিক প্রার্থী আছেন। আমাদের যে প্রার্থীকেই প্রধানমন্ত্রী মনোনয়ন দিবেন, সেই প্রার্থীই জয় হবে।

তবে আসনটি নিজেদের দখলে রাখতে মরিয়া জাতীয় পার্টি।

সুনামগঞ্জ জেলা জাতীয় পার্টির আহ্বায়ক অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, মানুষের যে ভালবাসা এবং বিগত সময়ে আমর যে সকল উন্নয়ণ কর্মকা- এবং এই এলাকায় থেকে আমি মানুষের কর্মী হিসেবে সকলের সাথে যেভাবে ঘুরে বেড়িয়েছি, তাতে আমি শতভাগ নিশ্চিত ইনশাআল্লাহ আমি বিজয়ী হবই।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আসনটি ফিরে পাওয়ার বিষয়ে আশাবাদী বিএনপি। নিরপেক্ষ ভোট গ্রহণ হলে আসনটি আবারও দখলে আসবে বলে মনে করে বিএনপি।

সুনামগঞ্জ জেলা বিএনপির দপ্তর সম্পাদক জামাল উদ্দিন বাকের বলেন, দল যাকেই মনোনয়ন দেবে এবং ধানের শীষ প্রতিকে যেই নির্বাচন করুক না কেন, আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে সুনামগঞ্জ ৪ আসনে ধানের শীষ বিজয়ী হবে।

এদিকে ভোটার রা বলছেন, শুধু রাজনৈতিক বিবেচনায় নয়, কৃষি বান্ধব ও উন্নয়ণকামী প্রার্থীকেই বেছে নিবে তারা।

উল্লেখ্য, ৫৩০ বর্গ কিলোমিটারের এ সংসদীয় আসনে ২ লাখ ৮৮ হাজার ৬শত ভোটার রয়েছে।
সুত্র : সময় টেলিভিশন।


আরও পড়ুন