সুনামগঞ্জের পাগনায় হাওড় উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটি মানববন্ধন

প্রকাশিত : ০৪ মার্চ, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক : হাওড় উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটি সিলেটের উদ্যোগে গত শুক্রবার দক্ষিণ সুনামগঞ্জ মুরাদপুর গ্রামের পাশে পাগনা হাওড় রক্ষা বাঁধ এর এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাওড় উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটি সিলেটের উপদেষ্টা ও সিলেট জেলা এডিশনার পিপি এড. শামসুল ইসলাম। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সভাপতি মনোরঞ্জন তালুকদার।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিরাই উপজেলা আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এড. সাজ্জাদুর রহমান, দপ্তর সম্পাদক বাদল পুরকায়স্থ, সংস্কৃতিক সম্পাদক বদরুল আলম।
মুজাহিদুর মিয়ার সভাপতিত্বে ও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. খালেদ মিয়ার সঞ্চালনায় মানববন্ধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ধন মিয়া, সালেক মিয়া, আব্দুল মালেক, মো. মকবুল হোসেন, মো. সাহেদ আলী। মানববন্ধন শেষে দিরাই উপজেলার ভাটিপাড়া- চাউরাজানি ব্রীজ হতে চাতল বাঁধ, তাড়ল ইউনিয়নের কুনিজুরী, তুফান খালি, হাওড় রক্ষা বাঁধ পরিদর্শনকালে হাওড় উন্নয়ন পরিষদের নেতৃবৃন্দদের সাথে পিআইসির সদস্য ও কৃষকদের সঙ্গে মতবিনিময় হয়। পাগনা বাঁধ, চাওড়াজানি বাঁধে কোন সাইনবোর্ড পাওয়া যায়নি। বাঁধের পাশ থেকে মাটি উত্তোলন করে বাঁধ নির্মাণ করা হচ্ছে। নির্ধারিত সময়ের মধ্যে বাঁধ নির্মাণ না হওয়ায় এলাকার কৃষকগণ ক্ষোভ প্রকাশ করেছেন। হাওড় উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দগণ বলেন, শীঘ্রই আর এক সপ্তাহের মধ্যে হাওড়ের সব বাঁধ নির্মাণ কাজ শেষ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আহ্বান জানান।

আরও পড়ুন