সিসিক নির্বাচনে দুটি ভোট কেন্দ্রে ইভিএম

প্রকাশিত : ১০ জুলাই, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে দুটি ভোট কেন্দ্রে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহার করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। তবে, কোন দুই কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে তা নিশ্চিত করেননি তিনি।

মঙ্গলবার দুপুরে ঢাকার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশনের সভা শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। সিলেট ছাড়াও বরিশালের ১০টি এবং রাজশাহীতে দুটি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে বলেও জানান তিনি। আগামী ৩০ জুলাই সিলেটসহ তিন সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসময় তিনি এও বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অক্টোবরের শেষে ঘোষণা করা হতে পারে। সে জন্য তার আগেই আসনভিত্তিক ভোটার তালিকা ও সিডি প্রস্তুত করার জন্য মাঠপর্যায়ের সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে। তফসিলের আগেই নির্বাচনের সব প্রন্তুতি সম্পন্ন করা হবে।’

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৮ জানুয়ারি বর্তমান (দশম) সংসদের মেয়াদ শেষ হবে। সংবিধান অনুযায়ী মেয়াদ শেষের পূর্ববর্তী নব্বই দিনের মধ্যে সংসদ নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। সেই হিসেবে ৩১ অক্টোবর থেকে নির্বাচনের ক্ষণগণনা শুরু হবে। অবশ্য বর্তমান সরকার এ বছরের ডিসেম্বরে সংসদ নির্বাচন চায় বলে সরকারের তরফ থেকে আগেই জানান দেওয়া হয়েছে।

আরও পড়ুন



বিশ্বম্ভরপুর ছাত্রকল্যাণ পরিষদ এমসি কলেজ শাখার কমিটি গঠন

ইমরান ইমন: বিশ্বম্ভরপুর ছাত্রকল্যাণ পরিষদ...

হাউজিং এস্টেট জামে মসজিদের উদ্বোধন

মো. আব্দুল বাছিত: সিলেট নগরীর...

মৌলভীবাজারে ৩ জনের যাবজ্জীবন

সিলেট এক্সপ্রেস ডেস্ক: মৌলভীবাজারে মনতাজ...

রুহুল আমিন রুহেল : সব্যসাচী এক কবি প্রতিকৃতি

বায়েজীদ মাহমুদ ফয়সল ‘মানুষ মানুষের...