সিলেট-৫: পুলিশী হয়রানীর অভিযোগ এমপি প্রার্থীর

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনে সংসদ সদস্য পদপ্রার্থী প্রিন্সিপাল মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরীর নির্বাচনী সমর্থকদের পুলিশ কর্তৃক অন্যায়ভাবে গ্রেফতার, দমন-পীড়ন ও হয়রানীর বিরুদ্ধে এক লিখিত অভিযোগ সিলেটের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার বরাবর মঙ্গলবার দুপুরে দাখিল করা হয়েছে।

লিখিত অভিযোগে প্রিন্সিপাল মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮ এর তফসিল ঘোষণার পর থেকে আমার নির্বাচনী এলাকার কর্মী, সমর্থকদের বিভিন্ন ভাবে বিভিন্ন সময়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ভয়-ভীতি, হুমকি, বাসা বাড়িতে তল্লাশী ও হয়রানী করছে। যাহা তফসীল ঘোষণার পূর্ব থেকে কোন অংশে কম নয়। ইতোমধ্যে আমার নির্বাচনী সমর্থক কানাইঘাট উপজেলার সড়কেরবাজার গ্রামের আব্দুর রহিম ও ছিদ্দেক আলী, জুলাই গ্রামের মোহাম্মদ আলী ও শামসুদ্দীন, ধনপুর গ্রামের শাকির আহমদ, ভাড়ারি মাটি গ্রামের আজমল আহমদ, বড়দেশ গ্রামের শিব্বির আহমদ, রাজাগঞ্জের শাহেদ আহমদ, বীরদল গ্রামের মাওলানা সাইফুল আলম, গোসাইনপুর গ্রামের মাহবুবুর রহমান ও বাইয়মপুর গ্রামের আব্দুস শুকুর এবং জকিগঞ্জ উপজেলার লালোগ্রামের মিছবাহুল ইসলাম, ভরণ সুলতানপুর গ্রামের সুহেল আহমদ, সমসখানি গ্রামের কবির আহমদ ও বারজনি গ্রামের নজরুল ইসলামকে পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করেছে।

তিনি অভিযোগপত্রে আরো বলেন, কিছু সংখ্যক অতি উৎসাহী পুলিশ কর্মকর্তা নির্বাচন কমিশনের নির্দেশনাকে উপেক্ষা করে কোন কারন ছাড়াই আমার নিরপরাধ নির্বাচনী সমর্থকদের অহেতুক গ্রেফতার করে গায়েবী মামলায় ঢুকিয়ে চরম বাড়াবাড়ি করছে। ফলে আমার নির্বাচনী কর্মী সমর্থকদের মাঝে দারুন উদ্বেগ-উৎকন্ঠা, ভয়-ভীতি ও আশংকা কাজ করছে এবং তারা নিরাপত্তাহীনতায় ভূগছে।

তিনি আরো বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক আমার সমর্থকদের এরকম অব্যাহত ধরপাকড় দমন পীড়ন চালানো হলে নির্বাচনী মাঠে আমার জন্য বৈরী পরিবেশ তৈরী হবে। শুধু তাই নয় একটি সুষ্টু নির্বাচনের জন্য মারাত্মক প্রতিবন্ধকতা ও বিঘœতার সৃষ্টি হবে।

প্রিন্সিপাল মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী একটি অবাধ, সুষ্টু, শান্তিপূর্ণ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে নির্বাচন কমিশনের প্রতি অনুরোধ জানান।

নির্বাচন পরিচালনা কমিটির সচিব মাওলানা জয়নুল আবেদীনের নেতৃত্বে এক প্রতিনিধি দল মাওলানান ফরিদ উদ্দিন চৌধুরীর পক্ষে রিটার্নিং অফিসার বরাবরে এ অভিযোগ দাখিল করেন। এসময় আরো উপস্থিত ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির সহকারী সচিব মাওলানা নিজাম উদ্দিন খান, আনোয়ার হোসাইন ও উমর ফারুক।

আরও পড়ুন



নগরী থেকে রাজকুমারের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার

সিলেট নগরীর মাছিমপুর থেকে এক...

প্যারিসে অনুষ্ঠিত হল দিনব্যাপী একুশে বইমেলা

বদরুজ্জামান জামান : ‘সাহসী যৌবনে...

সিলেট বারের ঐতিহ্য অনেক সমৃদ্ধ : বিচারপতি আব্দুল মতিন

বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের...