সিলেট-৩ আসনে লড়তে প্রস্তুত এম. এ হক

প্রকাশিত : ১৯ নভেম্বর, ২০১৮     আপডেট : ২ বছর আগে

ডেস্ক রিপোর্ট: আলহাজ্ব এম. এ হক বৃহত্তর সিলেটের জাতীয়তাবাদী শক্তির অন্যতম প্রাণ পুরুষ। বয়সের ভারে ন্যুজ হলেও এখন সদা সক্রিয় থাকেন রাজপথের আন্দোলনে। রাজনীতির ময়দান থেকে তাঁকে বিভিন্ন সময় ছুড়ে ফেলে দেয়ার চেষ্টা হয়েছে। কিন্তু তিনি দমে যান নি। সিলেট জেলা ও মহানগর বিএনপির সভাপতি, কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে এক যুগেরও বেশী সময় দায়িত্ব পালন করে এসেছেন। বর্তমানে দায়িত্ব পালন করছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা হিসেবে। এখনও রাজপথের কর্মসুচীতে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। সিলেটের জাতীয়তাবাদী পরিবারের অন্যতম অভিভাবক আলহাজ্ব এম. এ হক আসন্ন একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করতে সর্বাত্মক প্রস্তুত রয়েছেন। হাইকমান্ডের গ্রীন সিগন্যালে ইতোমধ্যে দলীয় মনোনয়ন ফরম তুলে কেন্দ্রে জমাও দিয়েছেন। তিনি আশাবাদী দল তাঁকে মনোনয়ন দিবে। আর দলীয় মনোনয়ন নিশ্চিত হলে সিলেট-৩ আসনটি দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানকে উপহার দিতে তিনি শতভাগ আশাবাদী।
এম.এ হকের জন্ম ১৯৫২ সালের ১লা জুলাই। পিতা মবস্বর আলী ছিলেন একজন ব্যবসায়ী। দেশ বিভক্তির আগে তিনি ভারতের শিলংয়ে ব্যবসা শুরু করেছিলেন। পাকিস্তান আমলে চলে আসেন বাংলাদেশে। মূল বাড়ি সিলেটের বালাগঞ্জের কলুমা মোহাম্মদপুর গ্রামে। তাঁর শৈশব কেটেছে গ্রামের বাড়ি বালাগঞ্জের কলুমাতেই।
১৯৭৮ সালে তিনি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সাথে সম্পর্কের সুবাদে তাঁর আদর্শে অনুপ্রাণিত হন। ১৯৯১ সালে বিএনপির রাজনীতিতে নিজেকে পুরোপুরিভাবে সম্পৃক্ত করেন। ১৯৯৩ সালে তিনি কাউন্সিলের মাধ্যমে সিলেট জেলা বিএনপির সভাপতি হন। ১৯৯৬ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন। ২০১০ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি সিলেট মহানগর বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি দীর্ঘদিন চার দলীয় জোটের সিলেট বিভাগীয় সমন্বয়ক ও ১৮ দলীয় জোটের বিভাগীয় আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
এমন বর্ষিয়ান রাজনীতিবিদ আপাদমস্তক জাতীয়তাবাদী আদর্শের লড়াকু জিয়ার সৈনিক এম.এ হক সিলেট-৩ আসনে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী হিসেবে পেতে অধির আগ্রহে আছেন দলীয় নেতাকর্মীরা। দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের সর্বত্র জোয়ার সৃষ্টি হয়েছেন। নেতাকর্মীদের একটাই প্রত্যাশা এমন রাজনীতিবিদ জনপ্রতিনিধি নির্বাচিত হলে সিলেট-৩ আসনের চেহারা পাল্টে যাবে। আসন্ন একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে আলহাজ্ব এম. এ হক কে সিলেট-৩ আসনে ধানের শীষ প্রতীকে মনোনয়ন প্রদানের জন্য হাইকমান্ডের প্রতি আহ্বান জানান দলীয় নেতাকর্মীগন।

আরও পড়ুন

আয়কর মেলার ৫ম দিনে সোয়া ৭ কোটি আদায়

আয়কর মেলার ৫ম দিনে শনিবার...

সাহিত্য সংসদ তরুণ লেখকদেরকে পৃষ্ঠপোষকতা করছে

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য...