সিলেট-১ আসনে ড. মোমেন বিভিন্ন স্থানে গণসংযোগ ও সভা

Alternative Text
,
প্রকাশিত : ২৩ ডিসেম্বর, ২০১৮     আপডেট : ৩ বছর আগে
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট মনোনীত প্রার্থী ড. এ. কে আব্দুল মোমেন বলেছেন, প্রবাসীরা দেশের সম্পদ। তারা সবসময় দেশের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করছেন। প্রবাসী অধ্যুষিত এই সিলেট থেকে আমি সংসদ সদস্য নির্বাচিত হলে হয়রানিমুক্ত সুযোগ-সুবিধা নিশ্চিতসহ প্রবাসীদের স্বার্থসংরক্ষণে বিশেষ উদ্যোগ গ্রহণ করবো।
তিনি বলেন, প্রবাসীদের স্বার্থসংরক্ষণ ও দেশের উন্নয়নের মহাসড়কে তাদের সম্পৃক্ত করতে আওয়ামী লীগ সবসময় বদ্ধপরিকর। এজন্য যা যা করা দরকার তার সবই করা হবে।
ড. মোমেন সমর্থক ফোরাম যুক্তরাষ্ট্র এর উদ্যোগে রোববার দুপুরে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলের হলরুমে প্রবাসীদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় তিনি একথা বলেন।
ড. মোমেন সমর্থক ফোরাম যুক্তরাষ্ট্র এর উদ্যোক্তা রানা ফেরদৌস চৌধুরীর সভাপতিত্বে এবং ইফজাল চৌধুরী ও শেখ জামাল হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরিন পারভীন, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম, মেসবাহ আহমেদ, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, মহানগর আওয়ামী লীগ নেত্রী মারিয়াম চৌধুরী মাম্মী, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের অ্যাডভোকেট মশিউর রহমান, রাশিদা হক কনিকা, মিসবাহ আহমেদ, মিশিগান আওয়ামী লীগের সাবেক সভাপতি খালেদ আহমদ, আমেরিকা প্রবাসী জাহাঙ্গির আলম, জেসমিন বুখারী, আবু হানিফ, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবকলীগ নেতা আমিনুল হক, সুমন আহমদ, সৌদি আরব প্রবাসী নেতা আব্দুস সালাম, মেহেরুল ইসলাম প্রমুখ।
আওয়ামী লীগ ছাড়া প্রবাসীদের উন্নয়নে কেউ উল্লেখযোগ্য কোন কাজ করেনি জানিয়ে ড. মোমেন বলেন, শেখ হাসিনা মনে করেন, উন্নয়নের মহাসড়কে প্রবাসীদের সম্পৃক্ত করতে না পারলে এগিয়ে যাওয়া সম্ভব নয়। এ জন্য সরকার প্রতিবছর ৩০শে ডিসেম্বর প্রবাসী দিবস পালনের সিদ্ধান্ত নিয়েছে। এই দিবস পালনের মধ্য দিয়ে উন্নয়নের মহাসড়কে যেমন তাদের সম্পৃক্ত করা যাবে, তেমনি প্রবাসীদের অর্জন, তাদের অভিজ্ঞতা আমরা কাজে লাগাতে পারবো।
প্রবাসীদের জন্য একটি ইনভেস্টমেন্ট সেলও করা হয়েছে জানিয়ে তিনি বলেন, দেশে ১০০টি ইকোনোমিক জোন করা হচ্ছে। এর মধ্য দিয়ে জনগণের কর্মসংস্থান নিশ্চিত হবে। প্রবাসীদের বিনিয়োগের ক্ষেত্র আরো সম্প্রসারিত হবে। শেখ হাসিনার নেতৃত্বে আবারও সরকার গঠন হলে দেশে প্রবাসীদের স্বার্থসংরক্ষণসহ তাদের জন্য বিনিয়োগের আরো উন্নত পরিবেশে তৈরি করা হবে।
ড. মোমেন বলেন, দীর্ঘদিন আমি প্রবাসে ছিলাম। অতি নিকট থেকে প্রবাসীদের সুখ-দুঃখ দেখেছি। আমি জানি প্রবাসে থাকলে দেশের জন্য হৃদয়ে কতটা শূন্যতা ও টান থাকে। তিনি বলেন, আমার সৌভাগ্য ছিল যে, বিদেশে থাকাবস্থায়ও আমি দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করতে পেরেছি।
এরপর বেলা দুইটায় সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের আলীনগর স্কুল মাঠে পথসভা, বিকেল ৪টায় কান্দিগাঁও ইউনিয়নের মাসুকগঞ্জ বাজার, পরে মোগলগাঁও ইউনিয়নের গালমশাহ পয়েন্ট, সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে যুব উৎসব, রাত ৮টায় পিডিবি ও মেডিকেল কলোনী এলাকায় সভা, রাত ৯টায় বিসিক শিল্পনগরী গোটাটিকরে নির্বাচনী সভায় যোগ দেন ড. মোমেন।
এসব সভায় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন কামরান, জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, ডেল্টা হাসপাতাল লিমিটেড এর চেয়ারম্যান এ এস এ মুয়ীজ সুজন, জেলা সহ-সভাপতি আশফাক আহমদ, যুগ্ম সম্পাদক অধ্যাপক সুজাত আলী রফিক, জেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক অধ্যক্ষ শামসুল ইসলাম, জেলা আওয়ামী লীগ নেতা কবির উদ্দিন আহমদ, সদর উপজেলার সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সিটি কাউন্সিলর মো. আজম খান, কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েক, এডভোকেট নূরে আলম সিরাজী, জেলা পরিষদ সদস্য মোহাম্মদ শাহনূর, ইউপি চেয়ারম্যান হিরণ মিয়া, সাবেক চেয়ারম্যান শামসুল ইসলাম টুনু, এডভোকেট বিপ্লব কান্তি দে মাধব, স্বেচ্ছাসেবক লীগের জেলা সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েছ, আল-ইসলাহ সিলেট মহানগরের সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা, আওয়ামী লীগ নেতা মনোয়ার ইবনে রহমান, শাহজাহান আহমদ, নিজাম উদ্দিন ইরান, ছয়েফ খান, আজম আলী, মোজাহিদ আলী, আব্দুল হামিদ চুনু, আশিক মিয়া, আছরব আলী, আশফাক আহমদ চৌধুরী, এসএম শায়েস্তা তালুকদার, জেলা জাতীয় পার্টির নেতা এনামুল হক, আওয়ামী লীগ নেতা আব্দুল জলিল ময়না, সলিমুল্লাহ, আব্দুস সালাম, নিজাম উদ্দিন, আশফাক আহমদ, নূর আহমদ, সোরাব আলী, গোলাম রব্বানী বতাই, আলাউদ্দিন, মুহিবুর রহমান শাজাহান, আব্দুল মান্নান, আব্দুস সালাম জিলন, মতিউর রহমান রফিক, এনামুল হক এনাম, মো. উবায়দুল্লাহ ইসহাক, শেখ আবুল হাসনাত বুলবুল, হাবিবুর রহমান হাবিব, কবির আহমদ, জুনেদ আহমদ, সালেক আহমদ, আমিন হোসাইন, আল-কয়েছ ইমন, সোহেল আহমদ, আমিন আহমদ প্রমুখ।

বিএনপি’র অর্ধশতাধিক নেতাকর্মীর আ’লীগে যোগদান
সিলেট সদর উপজেলা ও মোগলগাঁও ইউনিয়নের বিএনপির প্রায় অর্ধশত নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দিয়েছেন। রোববার রাতে মোগলগাঁও ইউনিয়নের গালমশাহ পয়েন্টে নৌকা প্রতীকের সমর্থনে নির্বাচনী সভায় ড. মোমেনের হাতে ফুল দিয়ে বিএনপি নেতা, সাবেক ইউপি সদস্য মনু মিয়া, বাবুল আহমদ ও রফিক আহমদের নেতৃত্বে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা যোগদান করেন।
এসময় ড. মোমেন তাদেরকে স্বাগত জানান। যোগদানকারী বিএনপি নেতারা জানান, বর্তমান সরকারের শান্তি ও উন্নয়ন নীতি ও রাজনৈতিক আদর্শে অনুপ্রাণিত হয়ে তারা আওয়ামী লীগে যোগ দিয়েছেন। এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আরও পড়ুন

নবীগঞ্জে কুশিয়রা পানি বিপদসীমার

        দু’দিনের ভারী বর্ষণে হবিগঞ্জ জেলার...

হুমায়ুন আহমেদ মানবিক নন _ মোহাম্মদ আব্দুল হক

        সিলেট এক্সপ্রেস ডেস্ক:আমাদের দেশে বইয়ের...

জাফলং ঘুরতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় ১জন নিহত

        সিএনজি অটোরিকশাযোগে জাফলং ঘুরতে যাওয়ার...

চাকরি দেওয়ার নামে আড়াই কোটি টাকা আত্মসাৎ

        কথিত গণমাধ্যম (মিডিয়া) প্রতিষ্ঠানের আড়ালে...