সিলেট সদর উপজেলা আহবায়ক কমিটি গঠন ও আলোচনা সভা

প্রকাশিত : ০৬ মে, ২০১৯     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: বাংলাদেশ মুক্তিযোদ্ধা যুবকমান্ড সিলেট সদর উপজেলা আহবায়ক কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভা গত রবিবার রাতে শহরতলী সোনাতোলা বাজারস্থ একটি অভিযাত সেন্টারে অনুষ্ঠিত হয়। সিলেট জেলা মুক্তিযোদ্ধা যুব কমান্ডের আহবায়ক মো: জিল্লুর রহমান জিল্লুর সভাপতিত্বে ও সিলেট জেলা মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সদস্য সচিব মো: আলাউদ্দিন আহমদের পরিচালনায়,

প্রধান অতিথি হিসাবে উপস্থিত বক্তব্য রাখেন সিলেট জেলা ইউনিট কমান্ডের (কমান্ডার) বীর মুক্তিযোদ্ধা শ্রী সুব্রত চক্রবর্তী জয়েল বলেন, অবশেষে ৩০ লাখ শহীদের আত্মত্যাগ আর ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর আমাদের লাল-সবুজের বাংলাদেশ স্বাধীনতা লাভ করি। আজ তোমারা বাংলা ভাষায় পেয়েছ এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা যুবকমান্ড সিলেট জেলা সকল সদস্যকে আমি বলবো তোমরা যতদিন বেচে তাকবে এই পৃথিবীতে ততদিন সকল মুক্তিযুদ্ধাকে স্মরণ করবে। বাংলাদেশ মুক্তিযোদ্ধা যুবকমান্ডের কোন রাজাকারের সন্তানের স্থান নেই। পরিশেষে তিনি বাংলাদেশ মুক্তিযোদ্ধা যুবকমান্ড সিলেট সদর উপজেলার আহবায়ক মো: সায়েস্তা তালুকদার ও সদস্য সচিব মো: আজির উদ্দিন সহ ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন নাম ঘোষনা করেন।

প্রধান বক্তা হিসাবে উপস্থিত বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক সিলেট জেলা মুক্তিযোদ্ধা যুবকমান্ডের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, বীর মুক্তিযোদ্ধাদের সম্মান দেয়া মানে পুরো জাতিকে সম্মান প্রদান করা। কারণ মুক্তিযুদ্ধারা যুদ্ধ করে আমাদের মুক্ত করে স্বাধীনতা এনে দিয়েছেন। এরাই বাংলার শ্রেষ্ঠ সন্তান। তিনি তার বক্তব্যে আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ডাকে সাড়া দিয়ে দেশ রক্ষার্থে মুক্তিযুদ্ধারা ঝাঁপিয়ে পড়েন পাক হায়নাদের উপর। ফলে স্বাধীনতা পায় বাংলাদেশ। তাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়েতে মুক্তিযুদ্ধাদের গুরুত্ব অপরিসীম। তাই বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সকল সময় মুক্তিযুদ্ধাদের সম্মান জানিয়ে তার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। যার ফলে দেশ এখন মধ্যম আয়ের উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। আর দেশকে আরো এগিয়ে নিতে ও স্বপ্নের সোনার বাংলা গড়তে মুক্তিযোদ্ধা যুবকমান্ডের সকল সদস্যকে এগিয়ে আসতে হবে।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা নাজিদ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আসক আলী, বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী, বীর মুক্তিযোদ্ধা আখলু মিয়া, সিলেট জেলা পরিষদের সদস্য মো: সাহানুর, নির্বাহী সদস্য যুবকমান্ড কেন্দ্রীয় কমিটি শ্রী মনোজ কপালী মিন্টু, যুগ্ম আহবায়ক সিলেট জেলা মুক্তিযোদ্ধা যুব কমান্ডের লোকমান মির্জা, আরুণ কান্তি কর, মুক্তিযোদ্ধান সন্তান মাছুম আহমদ প্রমুখ।

আরও পড়ুন



জৈন্তাপুরে দিনব্যাপী ফ্রি ডেন্টাল ক্যাম্প অনুষ্ঠিত

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট অনলাইন...

পূবালী ব্যাংকে মুজিব শতবর্ষ অনুষ্ঠান

‘‘চারিদারে আজ চির উল্লাস সব...

আন্তর্জাতিক অহিংসা দিবসে সিলেটে ডিআই’র র‌্যালী

সিলেট এক্সপ্রেস ডেস্ক: “অহিংসায় বুনি...