সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের কমিটি স্থগিত

প্রকাশিত : ২৬ নভেম্বর, ২০১৯     আপডেট : ৬ মাস আগে  
  

সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা হলেও একদিনের মাথায় ঘোষিত কমিটি স্থগিত করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদককে নিয়ে বিতর্ক দেখা দেয়ায় এ কমিটি স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

মঙ্গলবার সন্ধ্যায় এ কমিটি স্থগিত করা হয়। এ বিষয়ে আহমদ হোসেন বলেন, ‘সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম সোমবার রাতে ঘোষণা করা হয়েছিল। তবে এই কমিটি আপাতত স্থগিত করা হয়েছে। কমিটি নিয়ে রিভিউ হবে।’

এর আগে সোমবার রাতে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, দপ্তর সম্পাদক সায়ফুল আলম রুহেল, উপ-দপ্তর সম্পাদক জগলু চৌধুরীর যৌথ স্বাক্ষরিত এক পত্রে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকের নাম ঘোষণা করা হয়।

তিন বছরের জন্য সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হন কান্দিগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন এবং সম্পাদক হন মোগলগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরণ মিয়া।

এ কমিটি ঘোষণার পর সাধারণ সম্পাদক হিরণ মিয়াকে নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। তিনি যুক্তরাজ্য বিএনপির পদে ছিলেন বলে অভিযোগ ওঠে। এ নিয়ে ঢাকায় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন এমপির সাথে দেখা করেন সদর উপজেলা আওয়ামী লীগ নেতারা। এরপর সন্ধ্যায় কমিটি স্থগিতের ঘোষণা আসে।

রোববার সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। বিকেলে কাউন্সিল অধিবেশনে সমঝোতার ভিত্তিতে সভাপতি-সম্পাদক মনোনয়নের প্রস্তাব দেন কেন্দ্রীয় নেতারা। এসময় বেকে বসেন কাউন্সিলরা। তারা ভোটের ভিত্তিতে কমিটি গঠনের দাবি তুলেন।

এক পর্যায়ে তোপের মুখে কমিটি ঘোষণা না করেই কাউন্সিলস্থল ত্যাগ করেন কেন্দ্রীয় ও জেলা নেতারা।

জানা গেছে, গত রবিবার সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কেন্দ্রীয় নেতারা সমঝোতার মাধ্যমে কমিটি গঠন করতে চাইলে কর্মীরা তাতে সায় দেয়নি। ফলে কমিটি গঠন ছাড়াই শেষ হয় সম্মেলন।

পরে গতকাল সোমবার রাতে সাবেক সাধারণ সম্পাদক ও কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিনকে সভাপতি এবং মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরণ মিয়াকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। কেন্দ্র ও জেলা আওয়ামী লীগের নেতারা মিলে এই দুজনের নাম ঘোষণা করেন।

পরবর্তী খবর পড়ুন : There Are Several English Fiction Editors In India

আরও পড়ুন



মুজিববর্ষে সিলেট আওয়ামী লীগের টানা ২০ দিনের কর্মসূচি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম...

নববধুকে ঘরে তোলার আগেই চলে গেলেন বর

তাসলিমা খানম বীথি: কিছুদিনের মধ্যে...