‘সিলেট লেখক ফোরাম’র তাৎক্ষণিক কবিতা লেখা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন

প্রকাশিত : ২৭ নভেম্বর, ২০১৮     আপডেট : ১ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক : পবিত্র মাহে রবিউল আউয়াল উপলক্ষে ‘সিলেট লেখক ফোরাম’র তাৎক্ষণিক কবিতা লেখা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। ফোরাম সভাপতি গীতিকার কবি নাজমুল ইসলাম মকবুল’র সভাপতিত্বে মঙ্গলবার সিলেটের বিশ্বনাথ উপজেলার আল-মুছিম স্কুল এন্ড কলেজ অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠান উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টা, ওয়ান পাউন্ড হসপিটাল ইউ,কের চেয়ারপার্সন ডাঃ কবি শাহনুর আলী মামুন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন লন্ডনের খ্যাতিমান সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বেতার বাংলা শ্রোতা ফোরাম ইউ,কের জেনারেল সেক্রেটারী এডভোকেট কবির আহমদ। প্রধান আলোচকের বক্তব্য রাখেন সিল-টিভির এম.ডি ও জালালাবাদ রোটারী ক্লাবের সদ্য সাবেক সেক্রেটারী রোটারিয়ান মাহবুবুল আলম মিলন।
আব্দুল হালিমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশ্বনাথ উপজেলা সহকারী শিক্ষা অফিসার কাউসার আহমেদ ভুইয়া, লন্ডনের খ্যাতিমান সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোঃ নজির আলী, ৩নং অলংকারী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সায়েকুর রহমান সায়েক, আনিলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবি আখলাকুল আম্বিয়া বাতিন, আল-মুছিম স্কুল এন্ড কলেজের পরিচালনা কমিটির সভাপতি মোঃ আব্দুল কাইয়ুম, প্রিন্সিপাল মোঃ মানিক মিয়া, প্রবীণ সালিশ ব্যক্তিত্ব মজিরুল ইসলাম তকবির মিয়া, তৈমুছ আলী, জালালপুর সাহিত্য পরিষদ সভাপতি কবি সুমন খান, জবান উল্লাহ হাই স্কুলের প্রধান শিক্ষক উসমান গণি, তাহির মিয়া একাডেমীর প্রধান শিক্ষক নজরুল ইসলাম।
অনুষ্ঠানে লটারির মাধ্যমে নির্ধারিত বিষয়ের উপর তাৎক্ষণিক কবিতা লেখা প্রতিযোগিতায় আল-মুছিম স্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর ছাত্র তানভীরুল ইসলাম প্রথম স্থান অর্জন করে নগদ দেড় হাজার টাকা ও উপহার সামগ্রী, ৭ম শ্রেণীর ছাত্র শাহরিয়ার নাজিম ২য় স্থান অর্জন করে নগদ এক হাজার টাকা ও উপহার সামগ্রী, তুহিন আহমদ ৩য় স্থান অর্জন করে নগদ পাঁচশত টাকা ও উপহার সামগ্রী এবং দশম শ্রেণীর ছাত্রী মাসুমা জাহান লিমা ও মিলি বেগম যৌথভাবে চতুর্থ স্থান অর্জন করে দুজনেই নগদ পাঁচশত টাকা করে ও উপহার সামগ্রী জিতে নেয়। কিরাত প্রতিযোগিতায় মরহুম জবান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের ছাত্র জাকির হোসেন ১ম ও জাবের হোসেন ৩য় এবং আল-মুছিম স্কুল এন্ড কলেজের মুতাওয়াক্কিল বিল্লাহ ২য় স্থান অর্জন করে। নাতে রাসুল (সাঃ) প্রতিযোগিতায় আল-মুছিম স্কুল এন্ড কলেজের রাকিবা খানম ১ম ও তাসলিমা বেগম ৩য় এবং তাহির মিয়া একাডেমীর মিলাদ আহমদ ২য় স্থান অর্জন করে। দেশের গানে মরহুম জবান উল্লাহ উচ্চ বিদ্যালয়ের রহিমা বেগম ১ম এবং আল-মুছিম স্কুল এন্ড কলেজের আনিকা বেগম ও মিলি বেগম যথাক্রমে ২য় ও ৩য় স্থান অর্জন করে। অনুষ্ঠানে প্রত্যেককেই প্রধান অতিথি এডভোকেট কবির আহমদের পক্ষ থেকে নগদ অর্থ ও লেখক ফোরামের পক্ষ থেকে পুরস্কার ও উপহারসামগ্রী প্রদান করা হয়।

আরও পড়ুন