সিলেট রাইজিং স্টার গঠনের লক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

প্রকাশিত : ০৮ আগস্ট, ২০১৯     আপডেট : ৬ মাস আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: রোটারি ক্লাব অব সিলেট রাইজিং স্টার গঠনের লক্ষ্যে  বুধবার নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। ক্লাবের সভাপতি আবু সালেহ ইয়াহইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারি জেলা ৩২৮২ এর জেলা গভর্নর লে: কর্নেল অব: আতাউর রহমান পীর।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আবু সুফিয়ান চৌধুরী এবং রোটারি প্রত্যয় পাঠ করেন মো: ইসলাম উদ্দিন। সভায় সম্বলিত জাতীয় সঙ্গিতে সবাই অংশগ্রহণ করেন। পরিচিতি পর্বের পর রোটারির আদর্শ ও উদ্দেশ্য সম্পর্কে বক্তব্যকালে জেলা গভর্নর লে: কর্নেল অব: আতাউর রহমান পীর বলেন, রোটারি একটি আন্তর্জাতিক সংগঠন। যার প্রধান কাজ হচ্ছে বন্ধুত্ব প্রসারের মাধ্যমে অসহায় মানুষদের নি:স্বার্থভাবে সেবা প্রদান করা। তিনি আরও বলেন, দীর্ঘ বছর যাবত রোটারি মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। যার প্রধান ও বৃহৎ কাজ হচ্ছে বিশ^ থেকে পোলিও নির্মূলে অর্থায়ন করা। বিশে^ শান্তি প্রতিষ্ঠা করা রোটারির অঙ্গিকার। যেখানে ক্ষুধা, দারিদ্র, অশিক্ষা, রোগ ব্যাধি বিদ্যমান থাকে সেখানে শান্তি আসতে পারেনা। তাই রোটারি ক্লাব সমূহ নিজ নিজ ক্ষেত্র থেকে এসব দূরিকরণে প্রতিষ্ঠা লগ্ন থেকে কাজ করে যাচ্ছে। জাতিসংঘের সনদ তৈরীতে ৪৯ জন রোটারিয়ান সম্মিলিতভাবে কাজ করেছিলেন বলে তিনি উল্লেখ করেন।
প্রধান অতিথি তার বক্তব্যে সংগঠিত ক্লাবের সকল সদস্যকে মানবতার কল্যাণে এগিয়ে আসার আহবান জানান। উল্লেখ্য যে, উক্ত নব গঠিত ক্লাবের স্পনসরিং ক্লাব হিসেবে সিলেট আপটাউন রোটারি ক্লাব এবং এডভাইজার হিসেবে সাবেক সভাপতি মো: সেলিম খান দায়িত্ব পালন করছেন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, নাদিম নেওয়াজ আহমেদ, মাসুমা আক্তার মৌরি, সারাহ নাদিম সুহেল আহমেদ, বিধান কুমার বৈধ্য, মো: ইউনুস আলী, সাইদুল আলম সোহান, মো: রাকিব মিয়া, মো: নাসিম উদ্দিন, মো: মাজেদ, মো: কাজী শাহ আলম, হাজী মো: জাবেদ আলী, ডা: আওলাদ হোসেন, ডা: ইয়াসমিন আক্তার, মো: তাজুদ্দিন, মো: মুজিবুল হক, জিয়া উদ্দিন বারী, সুলতানা ইয়াসমিন জিয়া, মামুন আহমেদ, মো: রায়হান আহমদ রাজু, মো: সুহেল মিয়া, মোহসিনা খাতুন, সৈয়দা সুলতানা, ফাতেহা শিরিন, খোকন আক্তার, নাসিমা আক্তার, জাহাঙ্গির আলম প্রমুখ।

আরও পড়ুন