সিলেট বিভাগ গণদাবী ফোরামের আলোচনা সভা

প্রকাশিত : ০৯ মে, ২০১৯     আপডেট : ১০ মাস আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট বিভাগ গণদাবী ফোরামের এক আলোচনা সভা গতকাল ৯ মে বৃহস্পতিবার দুপুরে নগরীর ৬ নং সুরমা ম্যানশনস্থ ফোরামের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেটের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তাগণ সিলেটের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প ও জনজীবনের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন।
সভায় বলা হয়, বিদ্যুতের লোডশেডিং এর কারণে সিলেট বিভাগের অধিবাসীদের স্বাভাবিক জীবন-যাপন যেমন ব্যাহত, তেমনি অফিস-আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান ইত্যাদিতে স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হচ্ছে। একই সাথে হাসপাতালসহ শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রাবাস সমূহে পানি সরবরাহ বিঘিœত হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে পবিত্র রমজান মাসে ইফতার, তারাবিহ ও সেহরীর সময় সিলেট বিভাগের সর্বত্র নিরববিচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহের দাবী জানানো হয়। পবিত্র রমজান মাসে গভীর রাত ও ভোর বেলায় সিলেট মহানগরীর বিভিন্ন স্থানে বিশেষ করে রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনাল থেকে ঘরমুখী দুরপাল্লার যাত্রীদের সর্বস্ব ছিনতাইয়ের ঘটনা অহরহ ঘটছে। এহেন অবস্থায় বিভিন্ন মার্কেট, হাট-বাজার ও গুরুত্বপূর্ণ পয়েন্টে ছদ্মবেশী প্রতারক ও ছিনতাইকারীদের দৌরাত্ম রোধকল্পে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি ও কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবী জানানো হয়। খাদ্যে ভেজাল, ঔষধে ভেজাল, ফলমূলে ভেজাল, ওজনে ভেজাল ও মূল্যে ভেজালের বেড়াজালে রোজাদার ও সাধারণ জনগণ আজ দিশেহারা। এহেন অবস্থা নিরসনে চলমান ভেজাল বিরোধী অভিযানকে আরো জোরদার এবং জেলা, উপজেলা, শহরসহ সিলেট বিভাগের সকল প্রধান প্রধান হাট-বাজারে ভেজাল বিরোধী অভিযান পরিচালনার দাবী জানানো হয়
ঢাকা থেকে ময়মনসিংহগামী যাত্রীবাহী বাসে নার্সকে ধর্ষণ করে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রকৃত দোষীদের চিহ্নিত করে দ্রুত বিচার ট্রাইব্যুানালের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবী জানানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার মৃত্যু বার্ষিকী উপলক্ষে তাঁর প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। সিলেট বিভাগের কৃতী সন্তান বরেণ্য সঙ্গীত শিল্পী সুবীর নন্দীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ, তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ ও তার আত্মার শান্তি কামনা করা হয়।
পবিত্র রমজান মাসে সিলেট বিভাগে সুবিধা বঞ্চিত, ঝড়, তুফান ও বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মধ্যে বিনামূল্যে খাদ্য, চিকিৎসা সামগ্রী ও নগদ অর্থ বিতরণের দাবী জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন-গণদাবী ফোরামের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান চৌধুরী (মসুদ মিয়া), আবেদ আক্তার চৌধুরী, শওকত আলী, আমীন তাহমীদ, এম.এ. জলিল, তামীম চৌধুরী আপন প্রমুখ।

 

আরও পড়ুন