সিলেট বিভাগে শিওরক্যাশের মাধ্যমে প্রধানমন্ত্রীর উদ্যোগে উপবৃত্তি এবং সরকারি সহায়তা প্রদান

Alternative Text
,
প্রকাশিত : ১৬ জুন, ২০২০     আপডেট : ২ বছর আগে

ডেস্ক রিপোর্ট :
“শেখ হাসিনার দীক্ষা মানসম্মত শিক্ষা রুপালী ব্যাংক শিওরক্যাশে উপবৃত্তি সারাদেশে”এই শ্লোগানকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও রুপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে সারাদেশের মত সিলেট বিভাগে ৪ টি জেলার ৩৮ টি উপজেলায় ৪৮৮৫টি স্কুলের ৬৩৮৪২০ জন শিক্ষার্থীর অভিভাবকের ‘শিওরক্যাশ’ অ্যাকাউন্টে ২১ কোটি ৯৯ লক্ষ ০৮ হাজার ৭৫ টাকা রুপালী ব্যাংক ‘শিওরক্যাশের’ মাধ্যমে প্রদান করা হয়েছে।

এ ব্যাপারে শিক্ষার্থীর অভিভাবকদের সাথে কথা বললে তারা জানান, উপবৃত্তির টাকা শিওর ক্যাশের মাধ্যমে পেয়ে তারা অনেক খুশি। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী কাজল রেখার মা মরিয়ম বিবি বলেন, সন্তানের উপবৃত্তির টাকা শিওর ক্যাশের মাধ্যমে খুব সহজে পেয়েছি। আমি খুবই আনন্দিত। সেই সাথে তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে বলেন, উপবৃত্তির টাকা সরাসরি তার ’শিওরক্যাশ’ অ্যাকাউন্টে পৌঁছে যায়। এই করোনা ভাইরাসের সময় শিওরক্যাশের’এজেন্ট এর কাছ থেকে সহজেই তা উত্তোলন করতে পেরেছি। কোনো বাড়তি খরচ বা হয়রানি ছাড়াই উপবৃত্তি সংগ্রহ করতে পারায় শিওরক্যাশ কতৃপক্ষকে ধন্যবাদ জানান I
অন্যদিকে সরকারি সহায়তা সুবিধাভুগী মেঘনা খাতুন বলেন, করোনার এই সময়ে রূপালী ব্যাংক শিওর ক্যাশের মাধ্যমে নগদ ২ হাজার ৫০০ টাকা পেয়ে খুবই আনন্দিত। খুব সহজে এ টাকা শিওর ক্যাশের মাধ্যমে পেয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।

এ বিষয়ে জানতে চাইলে রূপালী ব্যাংক শিওর ক্যাশের সিলেট বিভাগের এরিয়া সেলস্ ম্যানেজার মোঃ রবিউল আলম বলেন, অত্যন্ত আনন্দিত যে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা ও উপবৃত্তি টাকা রূপালী ব্যাংক শিওর ক্যাশের মাধ্যমে আমরা যথাযথভাবে গ্রাহকদের কাছে হস্তান্তর করতে পেরেছি। সরকারি সহায়তা এবং উপবৃত্তির টাকা উত্তোলন সম্পুর্ন ফ্রি।


আরও পড়ুন

করোনায় নেয়া পদক্ষেপ বিশ্ববাসীর কাছে তুলে ধরলেন প্রধানমন্ত্রী

 করোনা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ সরকারের...

এম. এ. হকের মৃত্যুতে সিলেট মহানগর কৃষকদলের শোক

 বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার...

বন্ধ থাকবে বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা

 সংস্কার কাজের জন্য ১১ মার্চ...