সিলেট বিভাগের ১৫ প্রার্থীর আপীল

প্রকাশিত : ০৫ ডিসেম্বর, ২০১৮     আপডেট : ২ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা আজ বুধবার পর্যন্ত আপিলের সুযোগ পাবেন। ৬, ৭ ও ৮ ডিসেম্বর আপিল শুনানি করে নিষ্পত্তি করবে কমিশন। মনোনয়ন ফিরে পেতে ২য় দিন পর্যন্ত সিলেট বিভাগের ১৫ প্রার্থী আপীল করেছেন। বাছাই পর্বে বাতিল হয়েছিল এসব প্রার্থীর মনোনয়ন। গত সোমবার থেকে প্রার্থীরা নির্বাচন কমিশনে আপীল করছেন। এর মধ্যে রয়েছেন সিলেট-৫ আসনে ফয়জুল মনির চৌধুরী, সিলেট-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী কাইয়ুম চৌধুরী, মৌলভীবাজার-২ আসনে মহিবুল কাদির চৌধুরী, হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে বিএনপির মনোনীত প্রার্থী মো. জাকির হোসেন, হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে ঐক্যফন্টের মনোনীত প্রার্থী ড. রেজা কিবরিয়া ও ইসলামী ঐক্যজোটের জোবাইর আহম্মেদ এবং হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধববপুর) আসনে ইসলামী ঐক্যজোটের মওলানা মো. সোলাইমান খান। সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনে দেওয়ান জয়নুল জাকেরীন, সুনামগঞ্জ-১ (তাহিরপুর-জামালগঞ্জ-ধর্মপাশা) আসনে কামরুজ্জমান কামরুল ও সুনামগঞ্জ-৩ (দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর) আসনে আব্দুস ছাত্তার।
এর আগে বাছাই পর্বে সিলেট বিভাগের ৪৩ জন প্রার্থীর মনোনয়নপত্র নানা ত্রুটির কারণে বাতিল হয়ে যায়। বাছাই পর্বে সিলেট জেলার ৬ আসনে ১৫ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয় । মৌলভীবাজার জেলায় ৪টি সংসদীয় আসনের মধ্যে ৫ জনের মনোনয়ন বাতিল হয়। সুনামগঞ্জের ৫টি আসনের ১১জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছিল। হবিগঞ্জে ৪ টি সংসদীয় আসনের মধ্যে ১২ মনোনয়নপত্র বাতিল হয়। আজ বুধবার পর্যন্ত বাতিল হওয়া প্রার্থীরা আপিল করতে পারবেন। ৬, ৭ ও ৮ ডিসেম্বর আপিল শুনানি করে নিষ্পত্তি করবে কমিশন।
ইসি সূত্র জানায়, আপিলের প্রথম দিনে সারাদেশে ৮৪ জন এবং গতকাল মঙ্গলবার ২৩৪ জন প্রার্থী আপীল করেছেন। আজ বুধবার আপীলের শেষ দিন।
উল্লেখ্য, রোববার (২ ডিসেম্বর) ছিল মনোনয়নপত্র বাছাইয়ের দিন। সারাদেশে দাখিল করা ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র বাছাইয়ের পর ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ এবং ৭৮৬টি মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তারা।

আরও পড়ুন

সিলেট-৩ আসনে বিএনপির মনোনয়ন কিনেছেন এম.এ হক

আসন্ন একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে...

মা মমতার মহাকাব্য

জাহেদ জয় : মা। একটি...

সিসিকের ১০ কোটি টাকা মূল্যের ভূমি উদ্ধার

সিলেট নগরের শেখঘাট খুলিয়াপাড়ায় ৪০...