সিলেট প্রেসক্লাব- মহিবুন্নেছা পদক পাচ্ছেন সাংবাদিক ইকবাল কবির

প্রকাশিত : ২১ মে, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

সিলেট এক্সপ্রেস ডেস্ক:   সিলেট প্রেসক্লাব-মহিবুন্নেছা সম্মাননা ২০১৮ পাচ্ছেন প্রবীণ সাংবাদিক ইকবাল কবির। গত বুধবার অনুষ্ঠিত সিলেট প্রেসক্লাবের কার্যনির্বাহী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিলেট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সহ সাধারণ সম্পাদক ইকবাল কবির উচ্চ মাধ্যমিকের ছাত্র থাকাকালে সাংবাদিকতা শুরু করেন।
তিনি অধুনালুপ্ত দৈনিক আজকের সিলেটের সম্পাদক ও প্রকাশক ছিলেন। পেশাগত জীবনে তিনি দৈনিক বার্তা বাহকের উপদেষ্টা সম্পাদক, দৈনিক জালালাবাদী ও দৈনিক সিলেট বাণীর বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেন। সাপ্তাহিক অনূপমের প্রতিষ্ঠাতা সম্পাদক ছাড়াও তিনি সহকারী সম্পাদক ছিলেন সিলেট সমাচার ও সাপ্তাহিক সিলেট বিভাগের। সর্বশেষ জাতীয় দৈনিক ভোরের কাগজের যুগ্ম বার্তা সম্পাদক থাকাকালে গত বছরের জুলাই মাসে ১০ দিনের ব্যবধানে ২ বার হৃদরোগে আক্রান্ত হয়ে এখন অবসর জীবনযাপন করছেন।
এছাড়াও ইকবাল কবির আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা এপেক্স ক্লাবের সাথে যুক্ত ছিলেন। ২০০১ সালে তিনি সংস্থাটির জেলা গভর্ণর নির্বাচিত হন। ১৯৯০ সাল থেকে বেসরকারি সংস্থা সমাধান-এর চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন। ব্যক্তিগত জীবনে ইকবাল কবির ৩ মেয়ের জনক। তাঁর ছোট ভাই ইকরামুল কবির সিলেট প্রেসক্লাবের সভাপতি।

পরবর্তী খবর পড়ুন : জামাতার হাতে শাশুড়ি খুন

আরও পড়ুন



গোপনে মনোনীতদের চিঠি দেয়া শুরু করেছে বিএনপি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের...

মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আকঞ্জি আজ পিআরএল-এ যাচ্ছেন

অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাচ্ছেন সিলেট...

প্যারিসে অধ্যক্ষ আব্দুল মুকিত স্মরণে শোক সভা

এনায়েত হোসেন সোহেল,প্যারিস ,ফ্রান্স থেকে:...