সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন পরিবহন সেক্টরকে অস্থিতিশীল করতে মালিক-শ্রমিক ঐক্যলীগ গঠন করা হয়েছে

,
প্রকাশিত : ২৪ অক্টোবর, ২০১৯     আপডেট : ৩ বছর আগে

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যার বিরুদ্ধে ইসমাইল হোসেন বাচ্চু উরফে কালা বাচ্চু অপপ্রচার ও ষড়যন্ত্র করছে বলে অভিযোগ উঠেছে। দেশের পরিবহন সেক্টরকে অস্থিতিশীল করতে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্যলীগ নামে একটি কমিটি করে বাচ্চু নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। বৃহস্পতিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেছেন সিলেট জেলা পরিবহন মালিক সমিতি, সিলেট জেলা ট্রাক কাভার্ডভ্যান মালিক সমিতি ও সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ মো. জিয়াউল কবীর পলাশ।
লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির তত্ত্বাবধানে সারা দেশে পরিবহন সেক্টরে দুর্ঘটনারোধসহ শৃংখলা ফিরিয়ে আনতে যোগাযোগ মন্ত্রণালয়সহ সমাজের বিভিন্ন স্তরের সাথে সমন্বয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন খন্দকার এনায়েত উল্যাহ। ঢাকাস্থ ফুলবাড়িয়া বাস টার্মিনালের কালা বাচ্চু-এক সময় পরিবহন শ্রমিক নেতা ছিল। শ্রমিক নেতা থাকা অবস্থায় সে ফুলবাড়িয়া টার্মিনালস্থ বাস-মিনিবাস, টার্মিনালের উভয় পাশের দোকানদার এবং রাস্তার হকারদের কাছ থেকে চাঁদা আদায় করত। একপর্যায়ে ফুলবাড়িয়া টার্মিনালস্থ পরিবহনের মালিক-শ্রমিকদের অপমান, শারীরিকভাবে নির্যাতনসহ বিভিন্ন অপকর্ম শুরু করে। তার এমনসব কর্মকান্ডের ফলে টার্মিনালের শ্রমিকরা অতিষ্ঠ হয়ে তাকে সংগঠন থেকে বহিস্কার করে। এখন সে কিছু নামধারী মালিক-শ্রমিক ও সস্ত্রাসী সাথে নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্যলীগ নামে একটি কমিটি গঠন করেছে-যার সাথে পরিবহনের প্রকৃত মালিক-শ্রমিকরা কেহই সম্পৃক্ত নয়-সবাই বহিরাগত।
লিখিত বক্তব্যে বলা হয়, সম্প্রতি বাচ্চু বিশিষ্ট সড়ক পরিবহন ব্যবসায়ী, স্বনামধন্য ব্যক্তিত্ব, এফবিসিসিআই এর পরিচালক (সিআইপি), ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সহ-সভাপতি এবং বাস মিনিবাস ও ট্রাক মালিকদের দেশব্যাপী জাতীয় ভিত্তিক সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ’র নামে নানাভাবে অপপ্রচার চালাচ্ছে। পরিবহন সেক্টরকে অস্থিতিশীল করে ফায়দা লুটাই তার বাচ্চুর মূল উদ্দেশ্য। তারা অভিযোগ করেন, বাচ্চু কয়েকটি খুনের সাথে জড়িত এবং বাস মালিক জামাল উদ্দিনের খুনের মামলার আসামি। তার বিরুদ্ধে অর্ধডজন মামলা রয়েছে। সংবাদ সম্মেলনে বাচ্চু ও তার সহযোগীদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার আহবান জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতি সভাপতি আবুল কালাম, সিলেট জেলা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি সৈয়দ মকসুদ আহমদ ও সাধারণ সম্পাদক ময়নুল হক, সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক প্রমুখ।


আরও পড়ুন