সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে হৃদরোগের উপর সাইন্টিফিক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত : ০১ এপ্রিল, ২০১৯     আপডেট : ১ বছর আগে

সিলেট এক্সপ্রেস ডেস্ক :  সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল আয়োজিত এবং মেট্টোনিক বাংলাদেশ প্রাইভেট লিমিটেড ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস এর সহায়তায় সোমবার দুপুরে হাসপাতালের সম্মেলন কক্ষে সিলেটের কার্ডিওলজিস্টদের নিয়ে এক সাইন্টিফিক সেমিনার অনুষ্ঠিত হয়।
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট এর সাধারণ সম্পাদক প্রফেসর ডাঃ মোঃ আমিনুর রহমান লস্কর এর সভাপতিত্বে শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের পরিচালক কর্ণেল (অবঃ) শাহ আবিদুর রহমান।
অনুষ্ঠানে উপস্থিত থেকে হৃদরোগের বর্তমান অবস্থা এবং আধুনিক চিকিৎসা তুলে ধরে বক্তব্য প্রদান করেন ইউনিভার্সিটি মেডিকেল সেন্টার নিভাডা ইউএসএ এর ক্যাথল্যাব বিভাগের ক্লিনিক্যাল প্রফেসর এন্ড ডিরেক্টার ডাঃ চৌধুরী হাফিজুল আহসান এবং মিডস্টার হার্ট ভ্যাসকুলার ইনস্টিটিউট ইউএসএ এর কনসালটেন্ট কার্ডিয়াক ইলেকট্রোফিজিওলজিস্ট ডাঃ রফিক আহমেদ। বক্তব্যে তারা বলেন হৃদরোগের আধুনিক চিকিৎসা শুধু শহর ভিত্তিক না রেখে মানুষের কাছে দ্রুত পাওয়ার ক্ষেত্রে এর বিকেন্দ্রীকরণ করা প্রয়োজন। তাতে সময়মতো হৃদরোগের আধুনিক চিকিৎসা পাওয়ার সুযোগ থেকে বঞ্চিত হবে না জনগণ। তারা বলেন হৃদরোগ এমন একটি রোগ যা মানুষকে দুরবর্তী হাসপাতালে এনে চিকিৎসা করার সময়টুকু দেয় না। এই সল্প সময়ের মধ্যে মানুষের জীবন বিপন্ন হতে পারে। বক্তারা আরো বলেন সিলেটে হৃদরোগীদের জন্য আধুনিক চিকিৎসা সেবা প্রদানে তারা ইউএসএ থেকে সব ধরনের সহযোগিতা প্রদান করে যাবেন।
সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ডাঃ ফারজানা তাজীন এর পরিচালনায় এর আগে আমেরিকা থেকে আগত কার্ডিওলজিস্টদের পরিচয় করিয়ে দেন হাসপাতালের চীফ কনসালটেন্ট ডাঃ মোঃ খালেদ মহসিন।
অনুষ্ঠানে প্রশ্নোত্তর পর্বে অংশ গ্রহণ এবং উপস্থিত ছিলেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ হাবিবুল্লাহ সেলিম, সহযোগী অধ্যাপক ডাঃ শিশির বসাক, সহযোগী অধ্যাপক ডাঃ মোখলেছুর রহমান, আল হারামাইন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাঃ অজয় কুমার দত্ত, সহযোগী অধ্যাপক ডাঃ আখতারুজ্জামান, অধ্যাপক ডাঃ এম এ গণি, সহকারী অধ্যাপক ডাঃ মোঃ সিরাজুর রহমান, কার্ডিওলজিস্ট ডাঃ মোঃ এনামুর রহমান, সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের কনসালটেন্ট ডাঃ মুহাম্মদ ইকবাল আহমদ, জুনিয়র কনসালটেন্ট ডাঃ মোঃ আব্দুল্লাহ ইবনে আমিন চৌধুরী, ডাঃ অনিক রায়, সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ মোঃ ইমদাদুল হক চৌধুরী, ডাঃ ফাতেমা ইমানা নূরী, মেডিকেল অফিসার ডাঃ অরুপ কৃষ্ণ সাহা, ডাঃ বুশরা আল আজীমা, ডাঃ স্বপন সরকার, ডাঃ ফারহানা আক্তার হৃদি, ডাঃ কামরুল হাসান লস্কর, হাসপাতালের উপপরিচালক ডাঃ মোঃ আব্দুল মুনিম চৌধুরী এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট এর পাবলিসিটি সেক্রেটারী আবু তালেব মুরাদ।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে ডাঃ রফিক আহমেদকে ক্রেস্ট প্রদান করেন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট এর সভাপতি প্রফেসর ডাঃ এম এনায়েত উল্লাহ্ এবং ডাঃ চৌধুরী হাফিজুল আহসানকে ক্রেস্ট প্রদান করেন সহ-সভাপতি প্রফেসর ডাঃ সুধাংশু রঞ্জন দে।
অনুষ্ঠান শেষে হাসপাতালের ক্যাথল্যাবে হৃদরোগীদের এনজিওগ্রাম এবং রিং স্থাপন করেন আমেরিকা থেকে আগত ডাঃ চৌধুরী হাফিজুল আহসান।
শেষ পর্যায়ে সভাপতির বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের সভাপতি প্রফেসর ডাঃ মোঃ আমিনুর রহমান লস্কর।

আরও পড়ুন

দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসনের জাতীয় শোক দিবস পালন

সিলেট এক্সপ্রেস ডেস্ক : দক্ষিণ সুরমা...

সিলেটের হাফিজ শিশু আব্দুল আহাদ বাঁচতে চায়

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট নগরীর...

রুদ্ধশ্বাস নাটকীয়তা, আরিফের চমক

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট সিটি...