সিলেট-ঢাকা রুটে বিমানের সান্ধ্যকালীন ফ্লাইট প্রতিদিন চালুর আশ্বাস

প্রকাশিত : ১২ নভেম্বর, ২০১৮     আপডেট : ২ বছর আগে  
  

বিনিয়োগকারীদের সুবিধার্থে সিলেট-ঢাকা-সিলেট রুটে বিমানের সান্ধ্যকালীন ফ্লাইট প্রতিদিন চালু, ট্রেনে এসি বগি সংযোজন এবং অন এরাইভাল ভিসার মেয়াদ বাড়ানোর আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোঃ নজিবুর রহমান। তিনি এও বলেছেন, ‘বর্তমান সরকারের দূরদর্শিতায় সিলেট ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভোলিউশনে সম্পৃক্ত হতে পেরেছে।’

তিনি বলেন, সিলেট অর্থনৈতিক অঞ্চল ও সিলেট ইলেক্ট্রনিক্স সিটি কোন বিচ্ছিন্ন উদ্যোগ নয়, বরং মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সুখী সমৃদ্ধ মধ্য আয়ের দেশ গঠন এবং রূপকল্প ২০৪১ বাস্তবায়নের ধারাবাহিকতারই প্রতিফলন। তিনি সিলেট চেম্বারের পক্ষ থেকে উত্থাপিত প্রস্তাব সমূহ যথাযথভাবে বিবেচনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

সোমবার বিকেলে ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে সিলেট চেম্বার নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাকালে তিনি এসব কথা বলেন। দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি খন্দকার সিপার আহমদের নেতৃত্বে প্রতিনিধিদল তার সাথে দেখা করতে প্রধানমন্ত্রী কার্যালয়ে যান।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ তার বক্তব্যে বলেন, ‘বর্তমান সরকার ব্যবসায়ীদের কল্যাণে অত্যন্ত আন্তরিক। বিশেষ করে সিলেট অঞ্চলে ব্যবসা-বাণিজ্য, শিল্প ও আইটি খাতের উন্নয়নে বর্তমান সরকার অনেকগুলো গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছেন যার মধ্যে অর্থনৈতিক অঞ্চল স্থাপন, হাইটেক পার্ক নির্মাণ ইত্যাদি অন্যতম। এজন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, এমপি সহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি সিলেট চেম্বারের দাবীর প্রেক্ষিতে সিলেটে শ্রম আদালত স্থাপনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সম্মতির প্রতি কৃতজ্ঞতা জানান।’ মুখ্যসচিবের সাথে স্বাক্ষাতকালে সিলেট চেম্বারের বিভিন্ন কার্যক্রমের উপর প্রামাণ্যচিত্রের কপি হাতে তুলে দেয়া হয়।

এসময় বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সহ সভাপতি মোঃ এমদাদ হোসেন, পরিচালক এহতেশামুল হক চৌধুরী, আব্দুর রহমান, চন্দন সাহা, আলহাজ্ব মোঃ আতিক হোসেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব এম আব্দুর রউফ, টি প্লান্টারস এন্ড ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর সেক্রেটারী জাহার তরফদার । এছাড়াও এসময় প্রধামন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন



ছাতক বহুমূখী উচ্চ বিদ্যালয়ে শিশুতোষ বই বিতরন

সিলেট এক্সপ্রেস ডেস্কঃ শিক্ষার্থীদের মধ্যে...

নগরীতে সিসিকের ফের অভিযান

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট নগরীর...