সিলেট ডায়াবেটিক সমিতির ৩৪তম বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

প্রকাশিত : ২৭ ডিসেম্বর, ২০১৯     আপডেট : ৭ মাস আগে

ডায়াবেটিক আজ প্রতিটি পরিবারের উদ্বেগের বিষয়, তাই আসুন পরিবারকে ডায়াবেটিস মুক্ত রাখি, ভবিষ্যৎ প্রজন্মকে ডায়াবেটিসের হাত থেকে রক্ষা করি। দেশ দিন দিন উন্নতির দিকে ধাবিত হচ্ছে, তার সাথে তাল মিলিয়ে সিলেট ডায়াবেটিক সমিতি কর্তৃক পরিচালিত সিলেট ডায়াবেটিক হাসপাতাল চিকিৎসাসেবা প্রদানের ক্ষেত্রে সাফল্যজনক ভাবে এগিয়ে চলছে। ডায়াবেটিস রোগসহ অন্যান্য রোগের সুচিকিৎসায় সিলেট ডায়াবেটিক হাসপাতাল অগ্রনী ভূমিকা পালন করে চলেছে এবং এর ধারাবাহিকতা আগামী দিনেও অব্যাহত থাকবে।

সিলেট ডায়াবেটিক সমিতির ৩৪তম বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্য প্রদানকালে সমিতির সভাপতি অধ্যাপক ডা. এম. এ. আহবাব উপরোক্ত কথাগুলো বলেন।

২৭ ডিসেম্বর, শুক্রবার, বিকাল ৩ টায় সিলেট শহরের জিন্দাবাজার, পুরানলেনস্থ সিলেট ডায়াবেটিক সমিতির সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অধ্যাপক ডা. এম. এ. আহবাব। সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন সিলেট ডায়াবেটিক সমিতির কার্যনির্বাহী সদস্য আফতাব চৌধুরী সাংবাদিক, পবিত্র গীতা থেকে শ্লোক পাঠ করেন সমিতির সম্মানিত জীবন সদস্য অরুপ শ্যাম বাপ্পী ।

সভার শুরতে সমিতির সকল প্রয়াত জীবন সদস্য ও মরহুম জাতীয় ব্যক্তিত্বদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও তাঁদের বিদেহী আত্মার শান্তি কামনা করে উপস্থিত সকলে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

সভায় শোক প্রস্তাব পাঠ করেন সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য। সাব্গত বক্তব্য প্রদান করেন সিলেট ডায়াবেটিক হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ. জেড. মাহবুব আহমদ। বিগত ২১ ডিসেম্বর ২০১৮ ইংরেজী তারিখের অনুষ্ঠিত সমিতির ৩৩ তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ করেন সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন এডভোকেট। সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সমিতির সাধারন সম্পাদক লোকমান আহমদ। কোষাধ্যক্ষের বার্ষিক আয়-ব্যয়ে হিসাবের প্রতিবেদন পাঠ ও ২০২০ সালের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন সমিতির কোষাধ্যক্ষ এম. এ. মান্নান।

এরপর সাধারণ সম্পাদকের প্রতিবেদন, কোষাধ্যক্ষের প্রতিবেদন, অডিটর নিয়োগ ও প্রস্তাবিত বাজেটের উপর মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন সমতিরি সম্মানিত জীবন সদস্য যথাক্রমে সর্বজনাব ফেরদৌস চৌধুরী রুহেল, আব্দুর মালিক মারুফ, ডা. শামীম আহমদ, এডভোকেট আক্তার হোসেন খান, এমদাদ হোসেন চৌধুরী, মোঃ আজহার উদ্দিন, এটিএম বদরুল ইসলাম, আলী আজগর এডভোকেট, সেলিম আওয়াল, আলীমুস সাদাত, এডভোকেট আজিজুর রহমান, খায়রুল জাফর চৌধুরী, এডভোকেট শহীদ ও আমন্ত্রিত অতিথি আব্দুল জব্বার হাফিজ প্রমূখ।

সভায় সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদন, কোষাধ্যক্ষের বার্ষিক আয়-ব্যয় হিসাবের প্রতিবেদন, ২০১৯ সালের আয়-ব্যয় নিরীক্ষার জন্য অডিটর নিয়োগ ও ২০২০ সালের প্রস্তাবিত বাজেট অনুমোদনের জন্য প্রস্তাব করেন সমিতির জীবন সদস্য আলাউদ্দিন আহমদ মুক্তা এবং তা সমর্থন করেন সম্মানিত জীবন সদস্য মোঃ আজাদ উদ্দিন। এরপর উপস্থিত সম্মানীত জীবন সদস্যগণের সমর্থনে অনমোদিত হয়।

সিলেট ডায়াবেটিক সমিতির কার্যকরি কমিটির পক্ষ থেকে সুধীজনদের ধন্যবাদ জ্ঞাপন করেন সমিতির কার্যকরি কমিটির সদস্য ডা. আজিজুর রহমান।

এরপর সভায় সিলেট ডায়াবেটিক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন কমিশন এর চেয়ারম্যান এডভোকেট আরশ আলী ও সদস্য এডভোকেট হুমায়ুন রশিদ শোয়েব ২০২০-২০২২ সন মেয়াদের জন্য নবনির্বাচিত কমিটির নাম ঘোষনা কারার মধ্য দিয়ে সিলেট ডায়াবেটিক সমিতির ৩৪ তম বার্ষিক সাধারণ সভার কার্যক্রম সমাপ্ত হয়।

আরও পড়ুন

আইইবি’র দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

আব্দুস সোবাহান ইমন: সিলেট সিটি...

ইমজা’র সভাপতি বাপ্পা, সাধারণ সম্পাদক মঞ্জুর

উৎসবমুখর পরিবেশে ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট...

পেশাগত সততাই সাংবাদিকতার মূল শক্তি

সিলেট এক্সপ্রেস ডেস্ক : কীর্তিমান...