সিলেট জেলা মৎস্যজীবী দলের মতবিনিময় সভা

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি, ২০২০     আপডেট : ১ মাস আগে  
  

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী অধ্যাপক ডা: এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, দেশ ও জাতি চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। ভাষা বিজয়ের ৬৮ বছর পর আমরা বাংলা ভাষার অধিকার পেলেও কথা বলার স্বাধীনতা হারিয়েছি। বিরোধী মত দমনের অংশ হিসেবে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে কন্ঠরোধ করার সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে। ৫২ এর ভাষা আন্দোলনের বিজয়ের ধারাবাহিকতায় ৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার অন্যতম মুলনীতি ছিল গণতন্ত্র। কিন্তু আজ দেশে গণতন্ত্রের কোন লেশ মাত্র নেই। ক্ষমতাকে কুক্ষিগত করে রাখতে দেশে নির্বাচনের নামে ভয়ানক নাটক চলছে। মানুষ আজ ভোট কেন্দ্রে যাওয়ার আগ্রহ হারিয়ে ফেলেছে।
তিনি শুক্রবার বাংলাদেশ জাতীয়তাবাদী মৎস্যজীবী দল সিলেট জেলা আহ্বায়ক কমিটি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
তিনি আরো বলেন, ফ্যাসিস্ট সরকার আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সুযোগ্য সহধর্মিনী, তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কথিত দুর্নীতির মামলায় ফরমায়েসী সাজা দিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে। তিনি গুরুতর অসুস্থ হয়ে দীর্ঘদিন থেকে কারাবন্দি অবস্থায় হাসপাতালে চিকিৎসাধিন রয়েছেন। জামিন তারঁ গণতান্ত্রিক ও আইনী অধিকার হলেও তাঁকে জামিন দেয়া হচ্ছেনা। যেখানে দেশনেত্রীর জীবনহানির আশংকা রয়েছে সেখানেও তাঁকে জামিন দেয়া থেকে সরকার বিরত রয়েছে। অথচ দেশজুড়ে দুর্নীতি আর লুটপাটের মহোৎসব চলছে। হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে। সরকার সেদিকে দৃষ্টি দিচ্ছেনা কারন এর সাথে সরকার দল জড়িত। অথচ মাত্র দুই কোটি টাকা দুর্নীতির অভিযোগে তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রীকে সাজা দেয়া হয়েছে। অথচ সেখানে কোন টাকা দুর্নীতি হয়নি বরং দুই কোটি টাকা বেড়ে ৬ কোটি হয়েছে। প্রতিদিনই অনেক বড় বড় দাগি আসামী থেকে শুরু করে ফাসির আসামী পর্যন্ত কারাগার থেকে মুক্তি পাচ্ছে। কিন্তু বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে সরকার টালাবাহানা করছে। এর দ্বারা প্রমাণ হয়েছে কোন অপরাধ নয়, দেশনেত্রী ফ্যাসিবাদী সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। জাতির এই ক্রান্তিলগ্নে দেশনায়ক তারেক রহমানের আহ্বানে সর্বস্তরের জাতীয়তাবাদী শক্তির মধ্যে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে। দেশনেত্রীকে মুক্ত করে আওয়ামী দুঃশাসনে নিষ্পেষিত গণতন্ত্রকে পুনরুদ্ধার করার সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে।
জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক এ কে এম তারেক কালামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ইসলাম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী রফিক, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শেখ শামীম, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মিয়া মিজানুর রহমান, সিলেট জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদ, সিলেট বিভাগীয় মৎস্যজীবী দলের সদস্য সচিব নাজিম উদ্দিন নাজিম।
বিএনপি নেতা ইলিয়াস আহমদ মেম্বারের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত ও নগরীর একটি অভিজাত রেষ্টুরেন্টের কনফারেন্স রুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল, আবুল কাশেম, শামীম আহমদ, জেলা শ্রমিক দলের সভাপতি সুরমান আলী, মহানগর শ্রমিক দলের সভাপতি ইউনুস মিয়া, জেলা বিএনপি নেতা আব্দুল মালেক, বুরহান উদ্দিন, জেলা মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল মালেক, জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য লিটন আহমদ ও আলী আহমদ আলম, শ্রমিক দল নেতা আব্দুল আহাদ, খোকন ইসলাম, জাহাঙ্গীর আলম জীবন, বিএনপি নেতা আশরাফ উদ্দিন, এনাম আহমদ মেম্বার, দেলোয়ার হোসেন দিলু, বেলাল আহমদ, আব্দুল মোতালিব প্রমূখ।

আরও পড়ুন



লাউয়াই স্পোর্টিং ক্লাবের নতুন কমিটি গঠনের লক্ষ্যে

সিলেট এক্সপ্রেস ডেস্ক: সিলেট জেলা...

অন্ধকার শেষ, এখন আমরা সমৃদ্ধির পথযাত্রী

সিলেট এক্সপ্রেস ডেস্ক: পরিকল্পনা মন্ত্রী...

মাঠে ঢুকে পড়েছে একটি কুকুর

সিলেট ভেন্যুর অভিষেক টেস্টে দ্বিতীয়...

শিশু রাইসা কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার দাবি করেছে পুলিশ

মিরাবাজারে মা-ছেলেকে নৃশংসভাবে হত্যার রহস্য...