সিলেট জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে

Alternative Text
,
প্রকাশিত : ১৩ অক্টোবর, ২০১৯     আপডেট : ২ বছর আগে
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, মুখে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি বলে ক্ষমতাসীন আওয়ামী সরকার জাতির সাথে প্রতারণা করছে। ক্ষমতা কুক্ষিগত রাখতে একদিকে তারা দেশের অভ্যন্তরে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করছে অপরদিকে দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে একের পর এক দেশবিরোধী চুক্তি করে যাচ্ছে। ভারতের সাথে দেশের স্বার্থ চুক্তির বিরোধিতা করে ফেইসবুকে স্ট্যাটাস দেয়ায় সরকার দলীয় সন্ত্রাসীরা বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। সরকারের আস্কারা পেয়ে ছাত্রলীগ-যুবলীগ দেশকে সন্ত্রাস, মদ ও জুয়ার নিরাপদ অভয়ারণ্যে পরিণত করেছে।

রোববার (১৩ অক্টোবর) বিকেলে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, দেশের স্বার্থ বিরোধী চুক্তি বাতিলের দাবীতে এবং বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে সিলেট জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন।

সমাবেশে বক্তারা আরও বলেন, সরকারের কর্তাব্যক্তিরা শেয়ারবাজার, ব্যাংক, বীমা সর্বত্র লুটেপুটে খাচ্ছে। সরকারের যোগসাজশে কতিপয় আমলা দেশকে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছেন। পথের কাটা ভেবেই সরকার পরিকল্পিতভাবে ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েশি রায়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে। শুধু তাই নয়, গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়েও সরকার টালবাহানা করছে। তারেক রহমানকে রাজনীতির ময়দান থেকে মাইনাস করতে তাঁর বিরুদ্ধেও ফরমায়েশি সাজা ও ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এসব করে ফ্যাসিবাদী সরকারের শেষ রক্ষা হবেনা। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে, ভারতের সাথে সম্পাদিত দেশের স্বার্থবিরোধী চুক্তি বাতিল করতে হবে, বুয়েট ছাত্র আবরার হত্যার আসামিদের দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে। তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ফরমায়েশি সাজা বাতিল ও ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলাসমূহ প্রত্যাহার করতে হবে।

জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে নগরীর ঐতিহাসিক রেজিস্টারি মাঠে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল ও আব্দুল আহাদ খান জামালের যৌথ পরিচালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির আহ্বায়ব কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, সদস্য এডভোকেট আব্দুল গাফফার, আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, এডভোকেট আশিক উদ্দিন, আব্দুল মান্নান, সিদ্দিকুর রহমান পাপলু, মাজহারুল ইসলাম ডালিম, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, শামীম আহমদ, আহমেদুর রহমান চৌধুরী মিলু, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল বাহার চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল ওয়াহিদ সুহেল, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান ও জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন নাদিম প্রমুখ। সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ফখরুল ইসলাম ফারুক, মামুনুর রশীদ মামুন ও নাজিম উদ্দিন লস্কর প্রমুখ। সমাবেশের শুরুতেই জেলা বিএনপির সাবেক সহ-দফতর সম্পাদক আব্দুল মালেকের পবিত্র কুরআন তেলাওয়াত করেন।

সভাপতির বক্তব্যে কামরুল হুদা জায়গীরদার বলেন, দেশের স্বার্থ বিরোধী চুক্তির বিরোধিতা করে ফেইসবুকে স্ট্যাটাস দেয়ায় বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে পৈশাচিক কায়দায় পিটিয়ে হত্যা আওয়ামী লীগের ফ্যাসিবাদী ও হিংসার রাজনীতির নগ্ন বহিঃপ্রকাশ। সরকারের আবরার হত্যায় জড়িতদের গ্রেপ্তার করেছে কিন্তু দেশবিরোধী যে চুক্তির বিরোধিতার কারণে আবরার শহীদ হয়েছে সেই চুক্তি বাতিল করেনি। আওয়ামী ফ্যাসিবাদী সরকারের হাত থেকে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়তে হবে। কোন টালবাহানা না করে বেগম খালেদা জিয়াকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিন। তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ফরমায়েশি সাজা বাতিল ও মিথ্যা মামলা সমূহ প্রত্যাহার করুন। সিলেটের কোটি জনতার হৃদয়ের স্পন্দন জননেতা এম ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও গাড়ী চালক আনসার আলীসহ গুমকৃত সকল নেতাকর্মীদের অক্ষত অবস্থায় পরিবারের কাছে ফিরিয়ে দিন।


  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আরও পড়ুন

লন্ডনে কমিউনিটি নেতা রউফুল ইসলামের ইন্তেকাল

        বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সাবেক...

বিমানের বিশেষ ফ্লাইটে সিলেট ছাড়লেন আরও ১০১ ব্রিটিশ নাগরিক

        বর্তমান করোনা পরিস্থিতিতে বাংলাদেশের সিলেটে...

ছাত্রদলনেতা আনিসুর রহমান অপু মুক্তিলাভ

        রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে ২৭দিন...

সিলেটে ‘মিথ্যে ভালবাসা’ নাটকের শুভ মহরত

        সিলেটে সুলতান মাহমুদ শুভ পরিচালিত...